রিলায়েন্স জিও -এর চাপে ৩৯৯ টাকার প্ল্যান ফিরিয়ে আনলো এয়ারটেল

airtel-reintroduces-rs-399-postpaid-plan-for-all-circles

কিছুদিন আগে এয়ারটেল তাদের সমস্ত সার্কেলের পোস্টপেড প্ল্যানের তালিকা থেকে ৩৯৯ টাকার প্ল্যানটি সরিয়ে দিয়েছিল। নির্বাচিত কিছু শহরের গ্রাহকরা এই প্ল্যান রিচার্জ করতে পারছিল। তবে Airtel আবার সমস্ত সার্কেলের জন্য এই প্ল্যানটি চালু করেছে। আসলে সম্প্রতি লঞ্চ হওয়া ‘JioPostPaid Plus’ প্ল্যানগুলি কে টেক্কা দিতেই Airtel এই প্ল্যানটি নতুন করে চালু করেছে বলে মনে করা হচ্ছে। এয়ারটেলের ৩৯৯ টাকার প্ল্যানের সাথে সরাসরি প্রতিদ্বন্দ্বিতা হবে জিওর ৩৯৯ টাকার পোস্টপেড প্ল্যানের। আসুন এই দুই প্ল্যান সম্পর্কে জেনে নিই।

ফিরে এল এয়ারটেলের ৩৯৯ টাকার পোস্টপেড প্ল্যান

আগেই বলেছি, Airtel-এর ৩৯৯ টাকার পোস্টপেড প্ল্যানটি সম্পূর্ণ ভাবে বন্ধ হয়নি। ভারতের কিছু কিছু টেলিকম সার্কেলে এটি পাওয়া যাচ্ছিল। সম্প্রতি অন্ধ্রপ্রদেশ, তেলেঙ্গানা ও তামিলনাড়ু-সহ বিভিন্ন জায়গার গ্রাহকরাও তাঁদের Airtel থ্যাংক্স অ্যাপে ৩৯৯ টাকার পোস্টপেড প্ল্যানটি দেখতে পাচ্ছেন।

৩৯৯ টাকার প্ল্যানে ইউজাররা ৪০ জিবি 3G/4G ডেটা পান। এরসাথে পাওয়া যায় দেশের যেকোনো নেটওয়ার্কে আনলিমিটেড কল ও রোজ ১০০ এসএমএস এর সুবিধা। অন্যান্য বেনিফিটের কথা বললে এখানে পাবেন, এক বছরের জন্য Airtel Xstream Premium সাবস্ক্রিপশন, Wynk Music এবং Shaw Academy-র সাবস্ক্রিপশন। এছাড়া বিনামূল্যে হ্যালোটিউন এবং FASTag ট্রানজ্যাকশনে ১৫০ টাকা ক্যাশব্যাকও দেওয়া হয়।

জিও পোস্টপেড প্লাস ৩৯৯ টাকার প্ল্যান

৩৯৯ টাকার এই প্ল্যানে আনলিমিটেড ভয়েস কল ও এসএমএস এর সুবিধা দেওয়া হবে। এরসাথে ৭৫ জিবি ডেটা পাওয়া যাবে। সাথে ২০০ জিবি পর্যন্ত ডেটা রোলওভারের (পরের মাসে ব্যবহার করা যাবে) সুবিধা উপলব্ধ। এখানে জিও অ্যাপ ছাড়াও বিনামূল্যে Netflix, Amazon Prime এবং Disney+ Hotstar VIP এর সাবস্ক্রিপশন পাওয়া যাবে।