দাম শুরু ১১ টাকা থেকে! Jio, Airtel, Vi-র ডেটা প্ল্যানে মিলছে ৭৫ জিবি পর্যন্ত ইন্টারনেট ডেটা

Airtel, Reliance Jio ও Vi-এর ডেটা-অনলি প্যাকগুলি আপনার অতিরিক্ত ডেটার চাহিদা মেটাবে।

airtel-reliance-jio-vi-data-only-plan-for-work-from-home-starting-rs-11

সময়ের সাথে সাথে আমাদের ইন্টারনেট ডেটা চাহিদা ক্রমাগত বৃদ্ধি পাচ্ছে। তার উপরে ওয়ার্ক ফ্রম হোমের দৌলতে দৈনিক ডেটা প্ল্যানের পক্ষে প্রয়োজন অনুযায়ী ডেটার যোগান দেওয়া সম্ভব হচ্ছে না। ফলে অতিরিক্ত ডেটার জন্য প্রায়শই আমাদের আলাদা করে প্যাক রিচার্জের দরকার পড়ছে। এই পরিস্থিতিতে উপভোক্তাদের চাহিদা পূরণের লক্ষ্যে Reliance Jio, Airtel এবং Vodafone-Idea বা Vi -এর মতো টেলিকম অপারেটরগুলি একাধিক সুবিধাজনক ডেটা-অনলি প্ল্যান নিয়ে হাজির হয়েছে। এদের মধ্যে বহু প্ল্যান গ্রাহকের বর্তমান প্ল্যানের মেয়াদ পর্যন্ত স্থায়ী হবে। অর্থাৎ গ্রাহকের বর্তমান প্ল্যানের বৈধতা যদি ৩ মাস বা একবছর হয়, তবে ডেটা-অনলি প্যাকের সুবিধাও ততদিন স্থায়ী হবে।

উল্লেখযোগ্য বিষয় হলো, আলোচ্য ডেটা প্ল্যানগুলির মধ্যে কয়েকটি ওটিটি অ্যাপের সাবস্ক্রিপশনও দেবে। এদের মধ্যে কিছু অ্যাড-অন এবং কিছু স্ট্যান্ডঅ্যালোন প্ল্যান হিসেবে রিচার্জ করা যাবে। আসুন Airtel, Reliance Jio ও Vi-এর ডেটা-অনলি প্যাকগুলি দেখে নেওয়া যাক।

Airtel-র ডেটা-অনলি প্ল্যান

এয়ারটেল ৪৮ টাকার একটি ডেটা প্ল্যান অফার করে। এটি মোট ৩ জিবি ডেটা অফার করে। এছাড়া রয়েছে ৭৮, ৮৯ এবং ৯৮ টাকার রিচার্জ প্ল্যান। এরা যথাক্রমে ৫, ৬ এবং ১২ জিবি ডেটা প্রদান করবে। এর মধ্যে ৮৯ টাকার প্রিপেড প্যাকটি আবার Amazon Prime Video Mobile Edition -এর অ্যাক্সেস সহ এসেছে। তাছাড়া ১৫ জিবি ডেটা ও Airtel XStream অ্যাপ্লিকেশনের সাবস্ক্রিপশন মিলবে ১১৯ টাকার প্ল্যান রিচার্জ করলে।

এর বাইরে উপস্থিত এয়ারটেলের ডেটা প্ল্যানের মধ্যে ১৩১ টাকার রিচার্জ প্যাকের কথা বলতে হয়। এটি ১০০ এমবি ডেটার সঙ্গে ৩০ দিনের Amazon Prime Video এবং Airtel Xstream অ্যাপের অ্যাক্সেস প্রদান করবে। এছাড়া এই প্ল্যান রিচার্জের বিনিময়ে গ্রাহক বিনামূল্যে Wync Music ও Hello Tunes পরিষেবা ব্যবহারের সুযোগ পাবেন। এছাড়া ২৪৮ ও ২৫১ টাকা রিচার্জের বিনিময়ে Airtel গ্রাহকেরা যথাক্রমে ২৫ ও ৫০ জিবি ডেটা খরচের স্বাধীনতা পাবেন। উপরের প্রতিটি প্রিপেড প্ল্যানের সঙ্গে আগত সুবিধাগুলি উপভোক্তার বর্তমান প্ল্যানের ভ্যালিটিডি পর্যন্ত কার্যকর থাকবে।

Reliance Jio-র ডেটা-অনলি প্ল্যান

এয়ারটেলের মতো রিলায়েন্স জিও তার গ্রাহকদের ১১, ২১, ৫১ ও ১০১ টাকা রিচার্জের বিনিময়ে যথাক্রমে ১, ২, ৬ এবং ১২ জিবি ডেটা প্রদান করে থাকে। এছাড়া জিও’র ১৫১, ২০১ ও ২৫১ টাকার প্রিপেড প্ল্যান রিচার্জ করলে যথাক্রমে ৩০, ৪০ এবং ৫০ জিবি ডেটা খরচের ছাড় মিলবে। শেষের তিনটি প্ল্যান ৩০ দিনের মেয়াদ সহ উপলব্ধ।

Vi-র ডেটা-অনলি প্ল্যান

ভোডাফোন আইডিয়া গ্রাহকদের সবথেকে কম খরচে ডেটা প্ল্যান রিচার্জ করতে হলে ১৬ টাকা রিচার্জ করতে হবে। এটি একদিনের বৈধতা সহ ১ জিবি ডেটা প্রদান করবে। এছাড়া ৪৮ ও ৯৮ টাকার প্ল্যান রিচার্জের বিনিময়ে ২৮ দিনের মেয়াদ সহ যথাক্রমে ৩ ও ১২ জিবি ডেটা মিলবে। এর বাইরে উপলব্ধ ডেটা প্ল্যানগুলির ক্ষেত্রে গ্রাহক ২৫১, ৩৫১ অথবা ৬০১ টাকার বিকল্প বেছে নিতে পারেন। এদের মধ্যে প্রথম প্ল্যানটি ২৮ এবং বাকিরা ৫৬ দিনের মেয়াদে উপলব্ধ। প্ল্যানগুলি যথাক্রমে ৫০, ১০০ এবং ৭৫ জিবি ডেটা খরচের স্বাধীনতা দেবে।

One of the newest members of the Techgup Family. Soumo grew his liking for gadgets almost a decade back while searching for his first smartphone, and started writing about tech recently in 2020