৩০০ টাকার কমে Airtel এর এই দুই প্ল্যানে পাবেন আনলিমিটেড কল ও দৈনিক ১.৫ জিবি পর্যন্ত ডেটা

আজ আমরা এমন দুটি Airtel প্রিপেইড প্ল্যানের কথা বলতে চাই, যেগুলি বাজেটের মধ্যে গ্রাহকদের প্রয়োজন মেটাতে সক্ষম

airtel-rs-265-rs-299-budget-prepaid-plan-comparison-unlimited-call-data

উপভোক্তাদের জন্য সুবিধাজনক রিচার্জ বিকল্প বাজারে আনার ব্যাপারে Bharati Airtel দেশের অন্যান্য প্রধান টেলিকম অপারেটর সংস্থাগুলিকে বরাবর চ্যালেঞ্জের সামনে দাঁড় করিয়েছে। যদিও অনেকের অভিযোগ অন্যদের নিরিখে এয়ারটেলের পরিষেবা তুলনামূলকভাবে মহার্ঘ। তবে সেই বিতর্ক দূরে সরিয়ে রেখে আজ আমরা এমন দুটি Airtel প্রিপেইড প্ল্যানের কথা বলতে চাই, যেগুলি বাজেটের মধ্যে গ্রাহকদের প্রয়োজন মেটাতে সক্ষম। এই প্ল্যান দুটির ভ্যালিডিটি ২৮ দিন। আসুন এই দুই প্ল্যান সম্পর্কে বিস্তারিত জেনে নেওয়া যাক।

২৬৫ টাকার Airtel প্রিপেইড প্ল্যান

২৬৫ টাকার এয়ারটেল প্রিপেইড প্ল্যান রিচার্জ করলে একজন গ্রাহক দৈনিক ১ জিবি ইন্টারনেট ডেটা ও ১০০ এসএমএস খরচের ছাড়পত্র পাবেন। একইসাথে এই প্ল্যান ট্রুলি আনলিমিটেড ভয়েস কলিংয়ের সুবিধার সঙ্গে এসেছে। এটি গ্রাহকদের পুরো ২৮ দিনের পরিষেবা মেয়াদ প্রদান করবে। দৈনিক এফইউপি (FUP) ডেটার ব্যবহার শেষে এই রিচার্জ বিকল্পের গ্রাহক ৬৪ কেবিপিএস (Kbps) গতিতে ইন্টারনেট ব্যবহার করতে পারবেন। বাড়িতে ব্রডব্যান্ড সংযোগ থাকলে বা দিনে অত্যধিক ডেটা খরচের প্রয়োজন না পড়লে ২৬৫ টাকার প্রিপেইড প্ল্যান এয়ারটেল ব্যবহারকারীর পক্ষে লাভজনক হতে পারে।

২৯৯ টাকার Airtel প্রিপেইড প্ল্যান

২৯৯ টাকার এয়ারটেল প্রিপেইড প্ল্যানের বৈধতা ২৮ দিন। এটি দৈনিক ১.৫ জিবি ইন্টারনেট ডেটা ও ১০০ এসএমএস খরচের সুবিধা প্রদান করবে। উপরন্তু এই রিচার্জ বিকল্পটি বেছে নিলে গ্রাহকেরা অফুরন্ত ভয়েস কল করার স্বাধীনতা পাবেন। দৈনিক এফইউপি ডেটার ব্যবহার শেষে ২৯৯ টাকার এয়ারটেল প্রিপেইড প্ল্যান উপভোক্তাকে ৬৪ কেবিপিএস গতিতে ইন্টারনেট ব্যবহার করার সুবিধা জোগাবে।

উপরোক্ত প্ল্যান দুটির আলোচনা থেকে এটা স্পষ্ট যে অফারের দিক থেকে এদের মধ্যে বিশেষ তারতম্য নেই। তবে ২৯৯ টাকার প্রিপেইড প্ল্যান রিচার্জ করলে গ্রাহকেরা দৈনিক অতিরিক্ত ০.৫ জিবি ডেটা ব্যবহারের ছাড় পাবেন। সর্বোপরি উপরের সুবিধাগুলি ছাড়াও আলোচ্য Airtel প্ল্যানদ্বয় Airtel Thanks বেনিফিট সহ উপলব্ধ। তাই রিচার্জ বিকল্প হিসেবে এদের বেছে নিলে গ্রাহকেরা এক মাসের Amazon Prime Video Mobile Edition অ্যাক্সেস সম্পূর্ণ বিনামূল্যেই পাবেন। তাছাড়া একইসাথে মিলবে ফ্রিতে Hello Tunes ও Wync Music পরিষেবা ব্যবহারের সুবিধা।

One of the newest members of the Techgup Family. Soumo grew his liking for gadgets almost a decade back while searching for his first smartphone, and started writing about tech recently in 2020