হ্যাকারদের হাত থেকে কোম্পানিকে বাঁচাতে লঞ্চ হল Airtel Secure

airtel-secure-announced-as-cybersecurity-solution-for-business-customers

Google G Suite এর মত এবার Airtel ব্যবসায়িক কাস্টমারদের জন্য অত্যাধুনিক সাইবার সিকিউরিটি সলিউশন ‘Airtel Secure’ লঞ্চ করল। Airtel Secure-এর লক্ষ্য হল সাইবার হামলার হাত থেকে ব্যবসা কে সুরক্ষিত রাখা। বর্তমান সময়ে বিভিন্ন ব্যবসায়িক সংগঠন তাদের কাজকর্ম ক্লাউড এবং অন্য ডিজিটাল প্ল্যাটফর্মে সরিয়ে নিচ্ছে, যাতে গ্ৰাহকদের আরও ভালো পরিষেবা দিতে পারে। ফলে সাইবার হামলা এই ধরনের ব্যবসাকে চরমভাবে ব্যাহত করতে পারে। ভারত এখন বিশ্বের দ্বিতীয় বৃহত্তম ইন্টারনেট বাজার। সাইবার হামলা ও প্রতারণার শিকার হিসাবেও পঞ্চম স্থানে ভারত। আর তাই Airtel-এর লক্ষ্য Airtel Secure-এর মাধ্যমে নিরাপদ ব্যবসার জন্য সাইবার সুরক্ষার বিভিন্ন সমাধান প্রদান করা।

Airtel Secure-এর ফিচার

Airtel Secure-এর অংশ হিসাবে আজ লঞ্চ হয়েছে তাদের অত্যাধুনিক সিকিউরিটি ইন্টেলিজেন্স সেন্টার। নতুন দিল্লিতে অবস্থিত এই সেন্টারে AI/ML টুলসের মতো অত্যাধুনিক সব প্রযুক্তি রয়েছে, যার ফলে সম্ভাব্য বিপদগুলি আগেই ধরে ফেলা যাবে। ছোট-বড় সমস্ত ব্যবসার জন্যই ২৪ ঘন্টা এখানে ট্রাকিং সার্ভিস উপলব্ধ রয়েছে।

নেটওয়ার্ক আরো সুরক্ষিত করার জন্য Cisco, Radware, VMWare এবং Forcepoint-এর সাথে নতুন পার্টনারশিপের ঘোষণা করেছে ভারতের দ্বিতীয় বৃহত্তম টেলিকম কোম্পানিটি। Airtel ও Cisco বলেছে তারা যৌথভাবে বাজারে বিপুল পরিমাণ সুরক্ষা সমাধান নিয়ে আসবে যাতে সুরক্ষিত নেটওয়ার্ক, এন্ডপয়েন্ট, অ্যাপ্লিকেশন এবং ক্লাউড ব্যবহার করা যায়। Airtel Secure-এর অধীনে এই অত্যাধুনিক সুরক্ষা সমাধান গুলি ব্যবসা-বাণিজ্যের পাশাপাশি সরকারি কাজের জন্য উপলব্ধ থাকবে।

Cisco-এর সাথে পার্টনারশিপের মধ্য দিয়ে Airtel ম্যালিশিয়াস কোড চেনা, বিশ্লেষণ ও অত্যাধুনিক মনিটরিং করতে পারবে। এর ফলে তারা স্বয়ংক্রিয়ভাবে তথ্যের সুরক্ষা প্রদান করতে পারবে।

আবার Airtel ও Radware ভারতের প্রথম গ্লোবাল স্ক্রাবিং সেন্টার গড়ে তুলেছে, যার ফলে তথ্যের উপর হামলা উৎস দেশ থেকেই আটকে দেওয়া সম্ভব হবে। Airtel-এর এই উন্নত প্রযুক্তি চেন্নাইয়ে Airtel-এর Nxtra Data-র সাহায্যে সম্ভব হয়েছে।

Airtel Secure ইতিমধ্যেই ১ মিলিয়ন বাণিজ্যিক অ্যাকাউন্ট ব্যবহারকারীদের জন্য উপলব্ধ করা হয়েছে। Flipkart, Fidelity, Havell’s এবং R-System-এর মতো বেশ কিছু নামকরা কোম্পানি এই পরিষেবা ব্যবহার করছে।