রিচার্জের ওপর পাওয়া যাবে না ছাড়! বন্ধ হল Airtel Superhero প্রোগ্রাম

Airtel superhero program shutdown can't get commission anymore on recharge

গ্রাহকদের খুশি রাখতে প্রায়ই নিত্য নতুন প্ল্যান এবং অফার নিয়ে হাজির হয় Airtel। গতবছর যখন করোনার দাপটে গোটা বিশ্ব একরকম স্তব্ধ হয়ে গিয়েছিল এবং সাধারণ মানুষ লকডাউনে ঘরবন্দী হয়ে পড়েছিল, সেরকমই এক পরিস্থিতিতে ( ২০২০-এর এপ্রিলে) এয়ারটেল, Superhero Program নিয়ে এসেছিল। এই প্রোগ্রামের মাধ্যমে এয়ারটেল সেই সমস্ত ইউজারদের সাহায্য করতে চেয়েছিল, যারা অনলাইনে রিচার্জ করতে পারেন না। এই প্রোগ্রামে সুপারহিরো ইউজাররা এয়ারটেল থ্যাঙ্কস অ্যাপের মাধ্যমে অন্যান্য প্রিপেড ইউজারদের রিচার্জ করে দিলে কমিশন পেত। কিন্তু ৩৬৫ দিনেরও বেশি সময় ধরে কার্যকর থাকা এই প্রোগ্রামটি এবার বন্ধ করার সিদ্ধান্ত নিল ভারতের দ্বিতীয় বৃহত্তম টেলিকম কোম্পানিটি। ফলে এবার থেকে এয়ারটেল থ্যাঙ্কস অ্যাপের মাধ্যমে অন্যান্য এয়ারটেল নম্বর রিচার্জ করলে আর ছাড় পাওয়া যাবে না।

প্রসঙ্গত উল্লেখ্য যে, শুরু তে Airtel এই প্রোগ্রামে কোনো রিচার্জের ওপর ৪% ছাড় দেওয়ার কথা ঘোষণা করেছিল। অর্থাৎ কোনো সুপারহিরো ইউজার যদি অন্য কোন প্রিপেড নম্বরে ১০০ টাকা রিচার্জ করতে চাইতো, তাহলে তার অ্যাকাউন্ট থেকে ৯৬ টাকা কাটা হত। প্রোগ্রামটি প্রাথমিকভাবে ৩০ জুন, ২০২০ পর্যন্ত বা কোভিড-১৯ এর কারণে পরিস্থিতি স্বাভাবিক না হওয়া পর্যন্ত চলার কথা ছিল।

যদিও কিছু পরে, সমস্ত রিচার্জের ওপরে ৪% ডিসকাউন্টের পরিবর্তে, কিছু কিছু ক্ষেত্রে ৪% ছাড় পাওয়া যায় বলে জানিয়েছিল এয়ারটেল।

এরপরে ফের এয়ারটেল এই প্ল্যানে কিছু পরিবর্তন করে জানিয়েছিল যে, সুপারহিরো প্রোগ্রাম ইউজাররা এয়ারটেল থ্যাঙ্কস অ্যাপের মাধ্যমে রিচার্জ করলে, রিচার্জ মূল্যের ২%-এর সমতুল্য পরিমাণ টাকা ফেরত পাবেন। তবে এই অফারটি একজন সুপারহিরো প্রোগ্রাম ইউজারের কোনো একদিনে করা প্রথম পাঁচটি রিচার্জের জন্য প্রযোজ্য হবে। যদিও এখন সেই সুবিধাও বন্ধ ‌হল।

হোয়াটসঅ্যাপে খবর পেতে এখানে ক্লিক করুন