Reliance Jio কে টেক্কা দিতে ১৯৯ টাকার প্ল্যানে রোজ ১.৫ জিবি ডেটা দিচ্ছে Airtel

airtel-to-offer-15gb-perday-data-on-rs-199-prepaid-plan

Reliance Jio-র মোকাবিলা করতে এবার নিজের প্রিপেইড প্ল্যানে পরিবর্তন নিয়ে এল জনপ্রিয় টেলিকম সংস্থা Airtel। এখন থেকে Airtel-এর ১৯৯ টাকা মূল্যের প্ল্যানটি রিচার্জ করলে গ্রাহকরা প্রতিদিন ১.৫ জিবি ডেটা ব্যবহার করতে পারবেন, থাকছে রোজ ১০০টি ফ্রি এসএমএসের সুবিধাও। প্ল্যানটির বৈধতা ২৮ দিন।

এর আগে, এয়ারটেলের ১৯৯ টাকার প্ল্যানটি রিচার্জ করলে দৈনিক ১ জিবি ডেটা পাওয়া যেত। সেক্ষেত্রে এই প্ল্যানের বৈধতা ছিল ২৪ দিন। যদিও এখনকার মত আগেও এই প্ল্যানের সাথে উইঙ্ক মিউজিক এবং এয়ারটেল এক্সস্ট্রিম অ্যাপের ফ্রি সাবস্ক্রিপশন এবং নিখরচায় এয়ারটেল হ্যালো টিউন সেট করার সুবিধা ছিল। এর আগে বর্তমান বেনিফিটগুলি অর্থাৎ ১.৫ জিবি ডেটা/প্রতিদিন বা ফ্রি ফোন কলের মত সুবিধা পেতে চাইলে গ্রাহকদের ২৪৯ টাকার রিচার্জ করতে হত। তবে এখন এয়ারটেল (Airtel) সিম ইউজারদের আর অতিরিক্ত ব্যয় করতে হবে না।

তবে জানিয়ে রাখি, ১৯৯ টাকার প্রিপেইড রিচার্জ প্ল্যানটি এইমুহূর্তে কেবল দেশের নির্বাচিত সার্কেলের গ্রাহকরাই ব্যবহার করতে পারবেন, সমস্ত ইউজাররা নন। আপাতত অন্ধ্রপ্রদেশ, তেলেঙ্গানা, কর্ণাটক টেলিকম সার্কেলে বসবাসকারীরা এই সংশোধিত প্ল্যানটির সুবিধা নিতে পারবেন এবং এই সমস্ত অঞ্চলের ইউজাররা দেশের অন্যান্য সার্কেলের গ্রাহকদের তুলনায় প্রায় ১৮ জিবি অতিরিক্ত ডেটা পাবেন। তবে আশা করা যায় শীঘ্রই দেশের অন্যান্য সার্কেলেও অফারটি উপলব্ধ হবে।

প্রসঙ্গত, Reliance Jio তার প্রিপেইড গ্রাহকদের ১৯৯ টাকা রিচার্জের বিনিময়ে প্রতিদিন ১.৫ জিবি ডেটা ব্যবহারের সুযোগ দেয়। একই সাথে গ্রাহকরা রোজ আনলিমিটেড কলিং এবং ১০০টি এসএমএসের সুবিধাও পান। প্ল্যানটির ভ্যালিডিটি ২৮ দিন। অতএব, এয়ারটেলের এই চতুর পদক্ষেপ আদৌ কার্যকরী হবে কিনা বা হলেও কতটা হবে – তা সময় বলবে!