গ্রাহকদের উন্নত পরিষেবা দিতে Airtel এর থেকে স্পেকট্রাম নিল Reliance Jio

Airtel to transfer 800mhz spectrum to reliance jio for these three circles

ইদানিংকালে টেলিকম কোম্পানিগুলি আকর্ষণীয় অফার আনলেও, গ্রাহকদের অভিযোগ, নেটওয়ার্ক ভালো না থাকার কারণে তারা এই সুবিধা উপভোগ করতে পারছেন না। যদিও প্রতিটি কোম্পানি যথাসম্ভব চেষ্টা করছে উন্নত পরিষেবা দেওয়ার। সেই লক্ষ্যেই এবার Reliance Jio, Airtel -এর সাথে স্পেকট্রাম সম্পর্কিত একটি চুক্তি সাক্ষর করেছে। এই চুক্তিতে এয়ারটেল তাদের ৮০০ মেগাহার্টজ স্পেকট্রাম রিলায়েন্স জিও কে অন্ধ্র প্রদেশ (৩.৭৫MHz), দিল্লি (১.২৫ MHz) ও মুম্বাই (২.৫০ MHz), এই তিনটি সার্কেলে ব্যবহার করতে দেবে। যদিও জিও -এর তরফ থেকে জানানো হয়েছে যে, এই বাণিজ্য চুক্তিটি টেলিযোগাযোগ বিভাগের (DoT) জারি করা স্পেকট্রাম ট্রেডিং গাইডলাইনস অনুযায়ী খতিয়ে দেখা হবে। তাই বর্তমানে চুক্তিটি অনুমোদন সাপেক্ষ অবস্থায় আছে।

Airtel একটি বিবৃতিতে জানিয়েছে, এই চুক্তির মাধ্যমে ‘রাইট টু ইউজ’ -এর অধীনে এয়ারটেল ১০৩৭.৬ কোটি টাকার বিনিময়ে জিও -কে স্পেকট্রাম স্থানান্তর করবে। এছাড়াও, স্পেকট্রামের লেনদেন-সম্পর্কিত দায়বদ্ধতা পূরণের জন্য জিও -কে পরবর্তী সময়ে আরো ৪৫৯ কোটি টাকা এয়ারটেলকে প্রদান করতে হবে বলে জানা যাচ্ছে,।

এয়ারটেল এর এমডি এবং সিইও (ভারত ও দক্ষিণ এশিয়া) গোপাল ভিট্টাল জানান; “অন্ধ্র প্রদেশ, দিল্লি ও মুম্বাই সার্কেলে, এয়ারটেলের অব্যবহৃত ৮০০ মেগাহার্টজ স্পেকট্রাম বিক্রয়ের মাধ্যমে আমরা উপযুক্ত মূল্য অর্জন করতে সক্ষম হয়েছি।” এই প্রাপ্ত মূল্য সংস্থাটির সামগ্রিক নেটওয়ার্ক স্ট্রাটেজির ক্ষেত্রে সামঞ্জস্যবিধানে সহায়ক হবে বলে আশা রেখেছে ভিট্টাল। অন্যদিকে আবার জিও এই চুক্তির ওপর আস্থা রেখে জানিয়েছে, ” কার্যকরী স্পেকট্রাম ও উন্নত পরিকাঠামো মোতায়েনের দ্বারা আরজেআইএল তার নেটওয়ার্ক ক্ষমতা আরও বাড়িয়ে তুলতে সক্ষম হবে। “

এয়ারটেল অপরেটর মারফৎ স্পেকট্রাম চুক্তির পাশাপাশি আরেকটি খবর পাওয়া গেছে। জানা গেছে, সংস্থাটি Apollo 24/7 হসপিটালিটির সাথে হাত মিলিয়ে তাদের গ্রাহকদের জন্য, ‘এয়ারটেল থ্যাংকস বেনিফিট’ -এর অধীনে e-healthcare পরিষেবা সরবরাহ করার বিশেষ অফার জারি করেছে। তাই যে সকল গ্রাহকরা ‘এয়ারটেল থ্যাঙ্কস অ্যাপ’ ব্যবহার করেন তারা এই অফারটিকে এক্ষুনি সক্রিয় করতে পারবেন। প্ল্যাটিনাম এবং গোল্ড গ্রাহকরা ‘অ্যাপোলো সার্কেলে’ যথাক্রমে, ১২ মাস ও ৩ মাসের জন্য মেম্বারশিপ পেয়ে যাবেন বিনামূল্যে। ফলে ডিজিটাল প্রযুক্তির মাধ্যমে গ্রাহকরা বাড়ি বসেই অনলাইনে ডায়াগনস্টিকস, ফার্মাসি ও স্বাস্থ্য বিষয়ক পরামর্শের ক্ষেত্রে বিশেষ সুবিধে ভোগ করতে পারবেন।

হোয়াটসঅ্যাপে খবর পেতে এখানে ক্লিক করুন