Hotstar, ZEE5 সহ একাধিক ওটিটি প্ল্যাটফর্ম দেখা যাবে Airtel Xstream Box প্রিমিয়াম প্ল্যানে

বর্তমান সময়ে সাধারণ ডাইরেক্ট-টু-হোম সার্ভিসকে আরো স্মার্ট এবং উন্নত করে তুলেছে অ্যান্ড্রয়েড টিভির মতো আধুনিক পরিষেবাগুলি। সাধারণ টিভির দর্শকেরা এখন ওটিটি প্ল্যাটফর্মের স্বাদ পেয়ে গেছে। টিভিতে যা চলছে তা দেখার বদলে তারা চাইছে নিজের পছন্দমত কনটেন্ট দেখার স্বাধীনতা। এই চাহিদার কথা মাথায় রেখে Airtel তাদের অ্যান্ড্রয়েড বেসড Xstream Box এর সাথে একাধিক ওটিটি প্ল্যাটফর্ম কে জুড়তে চলছে। এয়ারটেলের Xstream Box এখন দুটি ভ্যারিয়েন্টের বিকল্পে কেনা যাবে – Xstream বেসিক এবং Xstream প্রিমিয়াম। বেসিক প্ল্যানটি আগে থেকেই উপলব্ধ ছিল। বেসিক ছাড়াও এবার থাকছে প্রিমিয়াম প্ল্যান, যার মধ্যে পাওয়া যাবে বিভিন্ন ওটিটি প্ল্যাটফর্মের সুবিধা। এছাড়া অনলাইনে কিনলে সেট-টপ বক্সের দামের উপর ১০% ছাড়ও পাওয়া যাচ্ছে। এরজন্য বিলিং-এর সময় ADTV10 এই কোডটি ব্যবহার করতে হবে।

Airtel Xstream Box বেসিক প্ল্যান

Airtel Xstream Box বেসিক প্ল্যানটি আগে থেকেই উপলব্ধ ছিল। এই প্ল্যানে একজন নতুন ইউজার Airtel Xstream Box-এর সঙ্গে বিনামূল্যে এক মাসের জন্য Xstream Premium সাবস্ক্রিপশন পেতে পারেন। এই প্ল্যানটি নেওয়ার জন্য লাগবে ২,৪৯৯ টাকা। এখানে অন্য কোনো ওটিটি প্ল্যাটফর্মের সুবিধা নেই। কিন্তু ইউজার চাইলে ১৬৯৯ টাকা বেশি দিয়ে একটি প্যাকেজ নিতে পারেন। এই প্যাকেজের মধ্যে থাকবে ১ বছরের জন্য Disney+ Hotstar VIP, ZEE5 Premium এবং Airtel Xstream Premium সাবস্ক্রিপশন।

Airtel Xstream Box প্রিমিয়াম প্ল্যান

Airtel Xstream Box প্রিমিয়াম প্ল্যানে বেসিক প্ল্যানের চেয়ে অনেক বেশি সুবিধা পাওয়া যাবে। কিন্তু সুবিধা যেমন বেশি, দামটাও তেমনি বেশি। নতুন ক্রেতাদের জন্য এই প্ল্যানে দেওয়া হবে একটি Airtel Xstream Box হাইব্রিড সেট-টপ বক্স, যা চলবে অ্যান্ড্রয়েড টিভি প্ল্যাটফর্মে। Airtel এই প্যাকে ৭ দিনের জন্য ৪৬২ টাকার চ্যানেল প্যাক সম্পূর্ণ বিনামূল্যে দেবে। ৭ দিন পর ইউজার তার পছন্দমত ডিজিটাল টিভি প্যাক রিচার্জ করতে পারবে।

এছাড়াও এই প্ল্যানে এক বছরের অ্যামাজন প্রাইম সাবস্ক্রিপশন, এক বছরের ZEE5 Premium সাবস্ক্রিপশন, Disney+ Hotstar VIP মেম্বারশিপ প্রভৃতি পাওয়া যাবে। এছাড়া এক বছরের জন্য এয়ারটেলের নিজস্ব Xstream Premium তো থাকছেই। এই সমস্ত ওটিটি প্ল্যাটফর্মগুলির সাবস্ক্রিপশন আলাদা করে নিতে হলে কত দাম পড়বে চলুন দেখে নিই।

এক বছরের জন্য অ্যামাজন প্রাইম সাবস্ক্রিপশনের দাম ৯৯৯ টাকা। আবার এক বছরের ZEE5 Premium সাবস্ক্রিপশন নিতে চার্জ লাগে ৯৯৯ টাকা, Disney+ Hotstar VIP মেম্বারশিপ নিতে খরচ হয় ৩৯৯ টাকা। এছাড়াও ১,২৯৯ টাকায় পাওয়া যায় Airtel Xstream Premium সাবস্ক্রিপশন হল। অর্থাৎ সব মিলিয়ে খরচ হয় ৩৬৯৬ টাকা। কিন্তু Airtel Xstream Box প্রিমিয়াম প্ল্যানে এতগুলি সাবস্ক্রিপশন পাচ্ছেন মাত্র ২,৩৯৯ টাকায়। আবার সেট-টপ বক্স-সহ Airtel Xstream Box প্রিমিয়াম প্ল্যানের দাম পড়বে ৪,৮৯৮ টাকা।

টেকগাপের মেম্বাররা ও সদ্য যোগ দেওয়া লেখকরা এই প্রোফাইলের মাধ্যমে টেকনোলজির সমস্ত রকম খুঁটিনাটি আপনাদের সামনে আনে।