জাপানি কোম্পানি AIWA ভারতে লঞ্চ করলো পাঁচটি ইয়ারফোন, দাম শুরু ৬৯৯ টাকা থেকে

Aiwa launches new earphones range in India price starting rs 699

জাপানী অডিও প্রোডাক্ট ব্র্যান্ড AIWA প্রথম ভারতের বাজারে তাদের বিভিন্ন অডিও গ্যাজেট লঞ্চ করতে চলেছে। দীর্ঘ সত্তর বছর ধরে বিশ্বের নানান দেশে AIWA তাদের পণ্যসামগ্ৰী বিক্রি করছে। কিন্তু এবার তাদের অনেক বড়ো স্বপ্ন সত্যি হতে চলেছে বলে জানিয়েছে AIWA। যা হল ভারতের সমৃদ্ধ বাজারে তাদের প্রোডাক্টকে সামিল করা। অধিকাংশ ভারতীয়রাই গান বাজনা বা মিউজিক শুনতে খুবই পছন্দ করেন। তাই হাই কোয়ালিটি মিউজিকসহ অসাধারণ প্রযুক্তির দ্বারা নির্মিত এই অডিও প্রোডাক্টগুলিকে ভারতীয়রা পছন্দ করবেন বলেই বিশ্বাস তাদের। সাধারণত AIWA অডিও প্রোডাক্টগুলির দাম একটু বেশী হয়। তবে এক্ষেত্রে সেকথা মাথায় রেখে AIWA বিভিন্ন দামের প্রোডাক্ট লঞ্চ করতে চাইছে, যাতে সকলেই এগুলো ব্যবহারের সুযোগ পায়। AIWA ঘোষণা করেছে যে, আগামী সপ্তাহ থেকে ভারতবর্ষে ৬৯৯ টাকা থেকে শুরু করে ৭,৯৯৯ টাকা পর্যন্ত রেঞ্জের কিছু এক্সক্লুসিভ অডিও প্রোডাক্ট অনলাইনে অ্যামাজনে এবং অফলাইনে পাঁচশোটির বেশী রিলায়েন্স ডিজিটাল স্টোর ও জিও স্টোরে পাওয়া যাবে।

ভারতীয় বাজারে প্রথম পর্যায়ে AIWA যে পাঁচটি অডিও প্রোডাক্ট লঞ্চ করতে চলেছে সেগুলোর নাম- AIWA AT-X80E True Wireless Stereo Earphones, AIWA AT-80XFANC True Wireless Active Noise Cancellation Earphones, AIWA ESBT 460 Quad Driver Neckband, AIWA ESBT 401 Ultralight Neckband Wireless in-Earphone, AIWA ESTM-101 Wired Premium Stereo in-Earphones। আসুন জেনে নেওয়া যাক ভারতের বাজারে সদ্য পা রাখা এই ইয়ারফোনগুলি সম্বন্ধে।

AIWA Wired Premium Stereo ইয়ারফোনটির স্পেসিফিকেশন এবং দাম

ইয়ারফোনটিতে আছে ৩.৫ এমএম (mm) মেটাল সিএনসি (CNC) হাউসিং এবং ১০ এমএম (mm) নিওডাইনিয়াম স্পিকার ড্রাইভার। ইয়ারফোনটিতে দুর্দান্ত অ্যাকোস্টিক সাউন্ড পাওয়া যাবে। তাছাড়া এটি খুবই হালকা, ওজ মাত্র ২০ গ্ৰাম। এটি ব্লুটুথ ইয়ারফোন নয়, ১.২ মিটার লম্বা কর্ড এর সাথে সংযুক্ত। আইওএস এবং অ্যান্ড্রয়েড উভয় ডিভাইসের ক্ষেত্রেই ইয়ারফোনটি সামঞ্জস্যপূর্ণ। এই রেঞ্জের মধ্যে এটিই সবচেয়ে স্বল্পমূল্য, দাম ৬৯৯ টাকা।

AIWA ESBT 401 Ultralight Neckband Wireless ইয়ারফোনটির স্পেসিফিকেশন এবং দাম

ইয়ারফোনটি খুবই হালকা এবং হ্যান্ডফ্রি কলিং এর জন্য আছে ইন-বিল্ড মাইকের ব্যবস্থা। IPX5 ওয়াটার রেজিস্টেন্স থাকায় বৃষ্টি এবং ঘাম জনিত সমস্যা থেকে মুক্তি মিলবে। ইয়ারফোনটিতে হাইপার বেস সাউন্ড সাপোর্ট করে। মাত্র ২ ঘন্টার চার্জে ইয়ারফোনটিতে দীর্ঘ ৮ ঘন্টা ধারাবাহিকত মিউজিক প্লেব্যাক শোনা যায় এবং ১৮০ ঘন্টা স্ট্যান্ড বাই টাইম পাওয়া যায়। উন্নত ব্লুটুথ ব্যবস্থা থাকার কারণে ৩০ ফিট দূর থেকেও কাজ করবে ইয়ারফোনটি। এছাড়া মাইক্রো ইউএসবি চার্জিং পোর্ট সহ পেয়ে যাবেন সিলিকন ডাস্ট কভার। এর ডিজাইনে আছে গোল্ড প্লেট কানেক্টর এবং ইয়ারফোনটির দাম ১,৪৯৯ টাকা।

AIWA AT-X80E True Wireless Stereo ইয়ারফোনটির স্পেসিফিকেশন এবং দাম

এই ইয়ারফোনটি তৈরী হয়েছে আর্গোনোমিক ডিজাইনে এবং এতে আছে ইন-বিল্ড মাইক এবং এলইডি (LED) ডিসপ্লে। ব্লুটুথ ৫.১ থাকায় ১০ মিটার পর্যন্ত রেঞ্জ সরবরাহ করতে পারে। মাত্র ১.৫ ঘন্টা চার্জে পাওয়া যাবে টানা ৬ ঘন্টার প্লেব্যাক টাইম ও ৭০ দিন পর্যন্ত স্ট্যান্ড বাই টাইম। এই ইয়ারফোনটি সাদা ও কালো এই দুটি রঙের ভ্যারিয়েন্টে পাওয়া যাবে এবং দাম ১,৯৯৯ টাকা।

AIWA ESBT 460 Quad Driver Neckband ইয়ারফোনটির স্পেসিফিকেশন এবং দাম

এই ইয়ারফোনটি ৮ এমএম (mm) কোয়াড স্পিকার ড্রাইভ প্রযুক্তির মাধ্যমে নির্মাণ করা হয়েছে। ইয়ারফোনটিতে আছে একটি মেমোরি কার্ড স্লট আছে ফলে নিজের পছন্দসই মিউজিক স্টোর করা যাবে। সঙ্গে আছে ব্লুটুথ কানেকশনের সুবিধা যার ব্যপ্তি ১০ মিটার পর্যন্ত। ইনকামিং কল এবং নোটিফিকেশনের জন্য ইয়ারফোনটিতে আছে হাইপার বেস ও হ্যাপটিক ভাইব্রেশন ফিচার, কয়েকটি সফ্ট মাল্টিফাংশান বাটনের দ্বারা কল এবং নোটিফিকেশন কন্ট্রোল করা যাবে। এছাড়াও নেভিগেশনের জন্য কয়েকটি ইন্ডিপেন্ডেন্ট কী (Key) আছে। মাত্র ২ ঘন্টার চার্জে ইয়ারফোনটি ১৫ ঘন্টা ব্যাটারি লাইফ ও ১৮০ ঘন্টা স্ট্যান্ড বাই মোডে চলবে। এই ইয়ারফোনটির দাম ২,৯৯৯ টাকা।

AIWA AT-80XFANC True Wireless Active Noise Cancellation ইয়ারফোনটির স্পেসিফিকেশন এবং দাম

এই ইয়ারফোনটি ব্লুটুথ ৫.০ সাপোর্টেড যা ১০ মিটার পর্যন্ত কাজ করবে। ইয়ারফোনটিতে পাবেন ২৩-২৫ ডেসিবেল (dB) পর্যন্ত নয়েস ক্লিয়ারেন্সের সুবিধা। এছাড়া আছে অটোমেটিক পেয়ারিং ফিচার। চার্জিং কেসের মধ্যে অ্যান্টি নয়েস ক্লিয়ারেন্স (ANC) অন থাকলেও পেয়ে যাবেন ১৬ ঘন্টার প্লেব্যাক টাইম। ইয়ারফোনটি সাদা ও কালো রঙের দুটি ভ্যারিয়েন্টে পাওয়া যাবে এবং নির্ধারিত দাম ৭,৯৯৯ টাকা।

হোয়াটসঅ্যাপে খবর পেতে এখানে ক্লিক করুন