টুইটারের পর হ্যাক হল ক্যারি মিনাটির ইউটিউব চ্যানেল, অর্থ পাঠানোর অনুরোধ

ajey-nagar-carryislive-channel-hacked-after-tweeter-bitcoin-scam

কদিন আগেই বিল গেটস সহ প্রভাবশালীদের টুইটার অ্যাকাউন্ট হ্যাক করেছিল হ্যাকাররা। এবার হ্যাকাররা জনপ্রিয় ইউটিউবার ক্যারি মিনাটি ওরফে অজেয় নাগারের ইউটিউব চ্যানেল হ্যাক করলো। অজেয় নাগারের দ্বিতীয় চ্যানেল(গেমিং) হ্যাক হয়েছে। জানিয়ে রাখি ইউটিউবে নাগারের দুটি চ্যানেল আছে- CarryMinati ও CarryisLive। এরমধ্যে ক্যারি মিনাটি চ্যানেলে তিনি রোস্টিং ভিডিও আপলোড করেন এবং ক্যারি ইজ লাইভ চ্যানেলে তিনি লাইভ স্ট্রিমিং করেন এবং গেমিং ভিডিও পোস্ট করেন।

ইতিমধ্যেই CarryMinati চ্যানেলটি সাবস্ক্রাইব করেছে ২৪ মিলিয়ন মানুষ। সেখানে CarryisLive এর সাবস্ক্রাইবারের সংখ্যা ৬.৬৮ মিলিয়ন। হ্যাকাররা ক্যারি ইজ লাইভ চ্যানেলটি হ্যাক করেছিল এবং লাইভ স্ট্রিমিং এর মাধ্যমে বিটকয়েন ডোনেট করতে বলেছিল। হ্যাকাররা মোট দুটি ভিডিও পোস্ট করেছিল। যেখানে প্রথম ভিডিওটিতে বিটকয়েন পাঠানোর দাবি করেছিল এবং পরেরটিতে চ্যারিটির জন্য ক্রিপ্টোকার্রেন্সি পাঠানোর অনুরোধ করেছিল। যদিও ইউটিউবের পক্ষ থেকে তড়িঘড়ি সেই ভিডিও সরিয়ে দেওয়া হয়।

কিছুদিন আগেই বিভিন্ন হাই-প্রোফাইল মানুষের টুইটার অ্যাকাউন্ট হ্যাক করেছিল হ্যাকাররা, যার মধ্যে ছিলেন প্রাক্তন মার্কিন রাষ্ট্রপতি বারাক ওবামা, ডেমোক্র্যাটিক প্রেসিডেন্টের মনোনীত প্রার্থী জো বিডেন, অ্যামাজনের CEO জেফ বেজোস, কিম কারদাশিয়ান, এবং বিল গেটসের মতো বিশিষ্ট ব্যক্তিরা।

হ্যাকাররা এই অ্যাকাউন্টগুলি হ্যাক করে কিছু ভুয়ো টুইট করে জানিয়েছিল, একটি নির্দিষ্ট ওয়েব অ্যাড্রেসে টাকা পাঠালে তার দ্বিগুণ অঙ্ক ফেরত দেওয়া হবে। করোনা মহামারীতে প্রভাবশালী ব্যক্তিরা টাকা ডোনেট করতে এই পরিকল্পনা নিয়েছে বলে হ্যাকাররা জানিয়েছিল।