PUBG এর বিকল্প Fau-G আনছে অক্ষয় কুমার, সম্পূর্ণ ভারতীয় ডেভেলপার দ্বারা তৈরী

akshay-kumar-pushes-for-fau-g-an-alternative-of-pubg
ছবি - opindia

PUBG Mobile গেম ব্যান হওয়ায় অনেকেই মুষড়ে পড়েছেন এবং তারা অন্যান্য বৈদেশিক ব্যাটেল-রয়্যাল গেমগুলির ওপরেও খুব একটা আস্থা রাখতে পারছেন না। তবে আর চিন্তার কোনো কারণ নেই। খুব শীঘ্রই আসতে চলেছে দেশীয় পাবজি গেম “ফৌজি” (Fau-G), যার পুরো নাম Fearless and United: Guards। এনকোর (nCore) গেমস নামে একটি দেশীয় ডেভেলপার সংস্থা আজ ঘোষণা করেছে, কিছুদিনের মধ্যেই তারা ভারতীয় গেম প্রেমীদের জন্য Fau-G নামে নতুন একটি অ্যাকশন গেম আনতে চলেছে। আপনাদের জানিয়ে রাখি জনপ্রিয় অভিনেতা অক্ষয় কুমারের উদ্যোগে বা মেন্টরশিপে এই গেমটি তৈরি করা হচ্ছে, এবং এটির নেট আয়ের ২০% অংশ ‘ভারত কে বীর ট্রাস্ট’-এ দান করা হবে।

ইন্টারপ্রিনিউয়ার ভিশাল গন্ডালের জানিয়েছেন, এই Fau-G গেমটি প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর “আত্মনির্ভর” সংকল্পের প্রতিক্রিয়া হিসাবে ডেভেলপ করা হচ্ছে। অন্যদিকে অক্ষয় কুমার বলেছেন, ভারতের তরুণ প্রজন্মের কাছে গেমিং বিনোদন একটি গুরুত্বপূর্ণ বিষয় হয়ে উঠছে। এক্ষেত্রে Fau-G তাদের পাবজি-র মতই অনুভূতি দেবে, পাশাপাশি এই গেমটি থেকে প্লেয়াররা দেশের সৈন্যদের ত্যাগ সম্পর্কে জানতে পারবে।

এখনো পর্যন্ত গেমটির যে সমস্ত ডিটেইলস পাওয়া গেছে তা থেকে মনে হচ্ছে, দেশের সাথে বিভিন্ন বৈদেশিক লড়াইয়ের বাস্তব ঘটনাগুলির ওপর ভিত্তি করে এই গেমটির প্রেক্ষাপট তৈরি করা হবে। গেমটির একটি টিজার প্রকাশিত হয়েছে, যা দেখে মনে হচ্ছে, এই মাল্টিপ্লেয়ার শ্যুটার গেমটি পাবজি-র মতোই হবে। অক্টোবরের মধ্যেই গুগল প্লে স্টোর এবং অ্যাপল অ্যাপ স্টোরে গেমটি উপলব্ধ হবে। মোবাইলের পাশাপাশি ডেস্কটপেও গেমটি খেলা যেতে পারে।

ব্যাঙ্গালোর-বেসড গেম ডেভেলপিং সংস্থাটির সহ-প্রতিষ্ঠাতা ও সিইও, দয়ানিধি বলেছেন, তাদের বিভিন্ন ধারার গেম সম্পর্কে বিশেষত মিড-কোর গেমগুলি সম্পর্কে বিশেষ-অভিজ্ঞতা রয়েছে। সংস্থাটি বিশ্বব্যাপী ইউজারদের জন্য জেনার-ডিফাইং MOBA গেমগুলি পরিচালনা করে। এমনকি এটি Rovio-র মতো গ্লোবাল স্টুডিওগুলির সাথেও কাজ করেছে। অতএব, Fau-G গেমটি যে বেশ আকর্ষণীয় হতে চলেছে, তা আর বলার অপেক্ষা রাখে না!