১৪ দিনের ব্যাটারি ব্যাকআপ সহ ভারতে আসছে Amazfit GTR 2, শুরু হল প্রি-বুকিং

আগামী ১৭ই ডিসেম্বর ভারতে Amazfit GTR 2 লঞ্চ হওয়ার কথা থাকলেও, এবার আগেভাগেই এই ফ্লাগশিপ স্মার্টওয়াচটির প্রি-অর্ডার শুরু হয়ে গেল। Amazfit India-র অফিসিয়াল ওয়েবসাইটে এটির এখন বুকিং চলছে। স্পোর্টস ও ক্লাসিক এডিশনে উপলব্ধ Amazfit GTR 2 এখন অর্ডার করলেই বিনামূল্যে অতিরিক্ত একটি স্ট্রাপ পাওয়া যাবে। স্মার্টওয়াচটির বিশেষ ফিচারের কথা বললে এতে ১৪ দিন পর্যন্ত ব্যাটারি লাইভ, হার্ট রেট ও স্লিপ মনিটারিং, ব্লুটুথ কল ফাংশন, অনলাইন (অ্যালেক্সা) ও অফলাইন ভয়েস অ্যাসিস্টান্ট আছে।

Amazfit GTR 2-এর দাম ও লভ্যতা

Amazfit GTR Classic Edition-এর দাম পড়বে ১২,৯৯৯ টাকা। অন্যদিকে এর Sports Edition কেনার জন্য খরচ করতে হবে ১৩,৪৯৯ টাকা। Amazfit India-র ওয়েবসাইট ও ফ্লিপকার্টে এটি অবসিডিয়ান ব্ল্যাক (Obsidian Black) কালার অপশানে উপলব্ধ হবে। এখন প্রিঅর্ডার করলেও এর শিপিং শুরু হবে লঞ্চ ডেট অর্থাৎ ১৭ই ডিসেম্বর থেকে। ক্লাসিক এডিশন ও স্পোর্ট এডিশনের মধ্যে পার্থক্য অবশ্য বিশেষ কিছু নেই। প্রথমটি বডি অ্যালুমিনিয়াম অ্যালয় দিয়ে তৈরি ও দ্বিতীয়টির বডি হচ্ছে স্টেইনলেস স্টিলের।

Amazfit GTR 2-এর স্পেসিফিকেশন

Amazfit GTR 2-তে অলওয়েজ-অন ফিচারের সাথে ১.৩৯ ইঞ্চি অ্যামোলেড ডিসপ্লে পাওয়া যাবে। যার পিক্সেল ডেনসিটি ৩২৬ পিপিআই ও রেজুলিউশন ৪৫৪x৪৫৪ পিক্সেল। ডিসপ্লের ওপরে আছে অ্যান্টি ফিঙ্গারপ্রিন্ট কোটিং। এখানে ৫০টির বেশী ওয়াচ ফেস উপলব্ধ। পাশাপাশি নিজের পছন্দসই ছবিকেও ওয়াচ ফেস হিসেবে নির্বাচনের সুবিধা রয়েছে।

২৪ ঘন্টা হার্ট রেট মনিটারিংয়ের জন্য Amazfit তার এই স্মার্টওয়াচে দিয়েছে হুয়ামির BioTracker 2 PPG বায়ো-ট্র্যকিং অপটিক্যাল সেন্সর। শারীরিক কসরত করার সময় প্রস্তাবিত হার্ট রেটের তুলনায় অস্বাভাবিক হৃদস্পন্দন ডিটেক্ট করলেই এই ওয়াচ ব্যবহারকারীকে ভাইব্রেশন অ্যালার্টও পাঠাবে। ফলে ব্যবহারকারী সতর্ক হয়ে ব্যায়ামের সাথে জড়িত ঝুঁকিগুলো এড়িয়ে যেতে পারবেন। এছাড়া এই স্মার্টওয়াচের মাধ্যমে রক্তে অক্সিজেনের মাত্রা পরিমাপ, স্লিপ কোয়ালিটি এবং স্ট্রেস লেভেল মনিটারিং করা যাবে। স্মার্টওয়াচে হুয়ামির PAI (Personal Activity Intelligence) হেলথ অ্যাসেসমেন্ট সিস্টেমও রয়েছে।

মুভমেন্ট ট্র্যাক করার জন্য স্মার্টওয়াচে দেওয়া হয়েছে একাধিক সেন্সর। যেমন- এতে পাবেন থ্রি-অ্যাক্সিস জিওম্যাগনেটিক সেন্সর, জাইরোস্কোপ, এয়ার প্রেসার সেন্সর, এবং অ্যাম্বিয়েন্ট লাইট সেন্সর। স্মার্টওয়াচটিতে আউটডোর রানিং, ওয়াকিং, ইন্ডোর সাইক্লিং, সুইমিং, ফ্রি ট্রেনিং, আউটডোর সাইক্লিংয়ের মতো ১২ টি স্পোর্টস মুড ইন-বিল্ট আছে। 5ATM রেটিং যুক্ত হওয়ায় এটি ৫০ মিটার পর্যন্ত জলের গভীরতায় অক্ষত অবস্থায় কাজ করতে পারবে। এই স্মার্টওয়াচে ৪৭১ এমএএইচের হাই ক্যাপাসিটি ব্যাটারি দেওয়া হয়েছে যা সাধারণ ব্যবহারে ১৪ দিন পর্যন্ত ব্যাকআপ দেবে।

ব্লুটুথ ব্যবহার করে Zepp অ্যাপের মাধ্যমে অ্যান্ড্রয়েড ও আইওএস (iOS) দু’ধরনের ডিভাইসের সাথেই অ্যামাজফিট জিটিআর ২ স্মার্টওয়াচটি কানেক্ট করা যাবে। তবে এক্ষেত্রে খেয়াল রাখতে হবে, ডিভাইসের অপারেটিং সিস্টেমের ভার্সন যেন অ্যান্ড্রয়েড ৫.০ (ললিপপ) এবং আইওএস ১০-এর ওপরে হয়। এছাড়া ওয়াইফাই, জিপিএস ও এনএফসি ফিচারও এখানে পাওয়া যাবে। Amazfit GTR 2-তে মাইক্রোফোন ও স্পিকার থাকার দরুণ স্মার্টফোনে আসা কলের উত্তরও ইউজার স্মার্টওয়াচের মাধ্যমেই দিতে পারবেন।