৪৫ দিন পর্যন্ত ব্যাটারি ব্যাকআপ সহ ভারতে আসছে Amazfit GTR 2e, এবং GTS 2e

amazfit-gtr-2e-gts-2e-launched-in-ces-2021-coming-india-next-week

গতকাল থেকে শুরু হয়েছে টেক ইভেন্ট CES 2021। এখানেই বিভিন্ন কোম্পানি তাদের নতুন প্রোডাক্টের ঘোষণা করছে। জনপ্রিয় কোম্পানি অ্যামাজফিটও আজ এই ইভেন্টে Amazfit GTR 2e, এবং GTS 2e লঞ্চ করলো। আগামী সপ্তাহে এই দুটি ভারতেও আসবে। এদিকে অ্যামাজফিট জিটিআর ২ই এবং জিটিএস ২ই এর দাম কোম্পানি জানায়নি। প্রসঙ্গত গতমাসে কোম্পানিটি ভারতে GTR 2, GTS 2, এবং GTS 2 Mini স্মার্টওয়াচগুলি লঞ্চ করেছিল।

Amazfit GTR 2e ও GTS 2e এর স্পেসিফিকেশন

এই স্মার্টওয়াচে ১.৩৯ ইঞ্চি অ্যামোলেড স্ক্রিন আছে। এর পিক্সেল রেজোলিউশন ৪৫৪×৪৫৪ এবং পিক্সেল ডেন্সিটি ৩২৬ পিপিআই। এর ডায়েল গোলাকার এবং কার্ভড কর্নার ও এজ আছে। এতে ৪৭১ এমএএইচ ব্যাটারি দেওয়া হয়েছে। যেটি একচার্জে ২৪ দিন পর্যন্ত ব্যাকআপ দেবে। তবে কোম্পানি দাবি করেছে সাধারণ ব্যবহারে এটি ৪৫ দিন পর্যন্ত চলতে পারে। স্মার্টওয়াচটি অন করতে ডান দিকে দুটি বাটন দেওয়া হয়েছে। এর ওজন ৩২ গ্রাম। এতে আছে অ্যালুমিনিয়াম অ্যালোয় বডি।

অ্যামাজফিট জিটিএস ২ই এর কথা বললে এতে ১.৬৫ ইঞ্চি অ্যামোলেড প্যানেল (৩৪৮×৪৪২ পিক্সেল) উপস্থিত। এর পিক্সেল ডেন্সিটি ৩৪১ পিপিআই। এতে আছে ২৪৬ এমএএইচ ব্যাটারি। এটি সিঙ্গেল চার্জে ১৪ দিন এবং সাধারণ ব্যবহারে ২৪ দিন চলে। এর ওজন ২৫ গ্রাম।

দুটি স্মার্টওয়াচেই ৯০ টি স্পোর্টস মোড বর্তমান। এর সাথে আছে স্লীপ মনিটরিং, হার্ট রেট মনিটরিং সহ বিভিন্ন ট্র্যাকিং ফিচার। এগুলি ৫০ মিটার পর্যন্ত জলের তলায় সঠিক কাজ করতে পারবে। এখানে হুয়ামির নিজস্ব BioTracker, 2 PPG biological প্রভৃতি সেন্সর আছে। আবার এই স্মার্টওয়াচ দুটি এসেছে ব্লুটুথ ৫.০ কানেক্টিভিটি সহ। এগুলি কে অ্যান্ড্রয়েড ও ওআইএস স্মার্টফোনের সাথে যুক্ত করা যাবে।