২৪ ঘন্টা হার্ট রেট মনিটর ফিচার সহ ভারতে আসছে Amazfit GTS 2 Mini

amazfit-gts-2-mini-launch-in-india-on-26-december-sale-date

হুয়ামির সাব ব্রান্ড Amazfit, ভারতে সদ্য লঞ্চ হওয়া Amazfit GTS 2-এর বাজেট ফ্রেন্ডলি ভার্সন হিসেবে Amazfit GTS 2 Mini নামে একটি নতুন স্মার্টওয়াচ আগামী ২৬শে ডিসেম্বর এদেশে লঞ্চ করতে চলেছে। সাধ্যের মধ্যে আসা এই স্মার্টওয়াচ নানা ফিচারে ভরপুর। যেমন- এই স্মার্টওয়াচে থাকা সেন্সর রক্তে অক্সিজেনের মাত্রা মাপা এবং ২৪ ঘন্টা হার্ট রেট মনিটর করতে পারবে। এছাড়াও আল্ট্রা স্লিম ও লাইটওয়েট ডিজাইনের Amazfit GTS 2 Mini-তে ব্যবহারকারী পাবেন সত্তরের বেশী প্রোফেশনাল স্পোর্টস মোড এবং ১৪ দিন পর্যন্ত ব্যাটারি লাইফ।

Amazfit GTS 2 Mini-এর দাম ও লভ্যতা

Amazfit-এর অফিসিয়াল ওয়েবসাইট ও অ্যামাজনে আর দু’দিন পরেই দুপুর ১২টা থেকে এর সেল শুরু হচ্ছে। Amazfit GTS 2 Mini আপনি ৬,৯৯৯ টাকায় কিনতে পারবেন। এটি মিডনাইট ব্ল্যাক ও ফ্লেমিংগো পিঙ্ক কালার অপশনে উপলব্ধ হবে।

Amazfit GTS 2 Mini-এর স্পেসিফিকেশন

Amazfit GTS 2 Mini-তে অলওয়েজ-অন ফিচারের সাথে ১.৫৫ ইঞ্চি অ্যামোলেড ডিসপ্লে পাওয়া যাবে। যার রেজোলিউশন ৩৫৪x৩০৬, পিক্সেল ডেনসিটি ৩০১ পিপিআই ও সর্বোচ্চ ব্রাইটনেস ৪৫০ নিটস। ডিসপ্লের ওপরে 2.5D গ্লাস প্রোটেকশান রয়েছে। অ্যালুমিনিয়াম অ্যালয় থেকে এই স্মার্টওয়াচের ৮,৯৫ মিমি বডি নির্মিত হয়েছে। এটি মাত্র ১৯.৫ গ্রাম হালকা। এর স্ট্রাপ স্কিন ফ্রেন্ডলি সিলিকন দিয়ে বানানো হয়েছে৷ স্মার্টওয়াচে ৫০টির বেশী ওয়াচ ফেস উপলব্ধ। পাশাপাশি নিজের পছন্দসই ছবিকেও ওয়াচ ফেস হিসেবে নির্বাচনের সুবিধা রয়েছে। তিরিশের বেশী অলওয়েজ-অন ডিসপ্লে প্যাটার্নও এখানে আছে।

২৪ ঘন্টা হার্ট রেট মনিটারিংয়ের জন্য Amazfit তার এই স্মার্টওয়াচে দিয়েছে হুয়ামির BioTracker 2 PPG বায়ো-ট্র্যকিং অপটিক্যাল সেন্সর। এছাড়া এই স্মার্টওয়াচের মাধ্যমে রক্তে অক্সিজেনের মাত্রা পরিমাপ, স্লিপ কোয়ালিটি এবং স্ট্রেস লেভেল মনিটারিং, মেনস্ট্রুয়াল সাইকেল ট্র্যাকিং করা যাবে। হুয়ামির PAI (Personal Activity Intelligence) হেলথ অ্যাসেসমেন্ট সিস্টেমও স্মার্টওয়াচে রয়েছে। এটি উন্নত অ্যালগরিদমের মাধ্যমে ব্যবহারকারীর কমপ্লেক্স হেলথ ডেটা প্রসেসিং করে তার শারীরিক অবস্থাকে একটি সরল, সিঙ্গেল-ভ্যালু স্কোরে দেখাবে।

ব্লুটুথ ব্যবহার করে Zepp অ্যাপের মাধ্যমে অ্যান্ড্রয়েড ও আইওএস (iOS) দু’ধরনের ডিভাইসের সাথেই অ্যামাজফিট জিটএস ২ মিনি স্মার্টওয়াচটি কানেক্ট করা যাবে। কানেক্ট করার পর এর মাধ্যমেই ফোনের  মিউজিক ও ক্যামেরা কন্ট্রোল করা যাবে। 5ATM রেটিং যুক্ত হওয়ায় এটি ৫০ মিটার পর্যন্ত জলের গভীরতায় অক্ষত অবস্থায় কাজ করতে পারবে। এই স্মার্টওয়াচে ২২০ এমএএইচের ব্যাটারি দেওয়া হয়েছে যা ভারী ব্যবহারে ৭ দিন ও বেসিক ব্যবহারে ২১ দিন পর্যন্ত ব্যাকআপ দেবে। ২ ঘন্টার মধ্যে ব্যাটারি ফুল চার্জ করা যাবে। মুভমেন্ট ট্র্যাক করার জন্য স্মার্টওয়াচে দেওয়া হয়েছে একাধিক সেন্সর। যেমন- এতে পাবেন জিওম্যাগনেটিক সেন্সর, জাইরোস্কোপ সেন্সর, অ্যাম্বিয়েন্ট লাইট সেন্সর।