কলকাতা সহ ১১টি শহর থেকে ২০,০০০ লোক নিয়োগ করবে অ্যামাজন, কিভাবে আবেদন করবেন

কয়েকদিন আগেই Amazon India ফ্লেক্স প্রোগ্রামের কথা খবরে উঠে এসেছিল। যেখানে আপনি প্রোডাক্ট ডেলিভারি করে ঘন্টায় ১২০ টাকা থেকে ১৪০ টাকা উপার্জন করতে পারেন। সম্প্রতি এই জনপ্রিয় ই-কমার্স ওয়েবসাইটি ঘোষণা করেছে, তারা ভারতে নতুন ২০০০০টি সিজনাল বা টেম্পোরারি চাকরির সুযোগ আনতে চলেছে।

ফোন কিনতে এখানে ক্লিক করুন।

জানা গেছে কোম্পানি হায়দ্রাবাদ, পুনে, কোয়েম্বাটোর, নয়ডা, কলকাতা, জয়পুর, চণ্ডীগড়, ম্যাঙ্গালোর, ইন্দোর, ভোপাল এবং লখনউয়ের মত দেশের ১১ টি শহরে কাজের জন্য ছেলে নেবে।

ফোন কিনতে এখানে ক্লিক করুন।

অ্যামাজন বলেছে এই কর্মসূচিটি তাদের ভার্চুয়াল কাস্টমার সার্ভিস প্রোগ্রামের অংশ, এতে মানুষ ঘরে বসে কাজ করার সুযোগ পাবেন। কাজ বলতে, নতুন অ্যাসোসিয়েট হিসেবে যারা যোগ দেবেন তাদের কাস্টমার ম্যানেজমেন্ট অর্থাৎ গ্রাহকের চাহিদা বুঝতে এবং সংস্থার সাথে ইমেল বা চ্যাটের মাধ্যমে যোগাযোগের সময় গ্রাহকদের যাতে ভালো অভিজ্ঞতা হয় সেদিকে নজর রাখতে হবে।

এরপর আসি এই চাকরিগুলিতে কী যোগ্যতা লাগবে বা কিভাবে আবেদন করবেন, সেই বিষয়ে। অ্যামাজনের এই নতুন পদগুলিতে আবেদন করতে আপনার ন্যূনতম দ্বাদশ শ্রেণি অবধি শিক্ষাগত যোগ্যতা থাকা প্রয়োজন। এবং আপনাকে অবশ্যই ইংরেজি, হিন্দি, তামিল, তেলেগু বা কন্নড় ভাষা জানতে হবে। যারা এই পার্ট টাইম কাজের জন্য আবেদন করতে চান তারা ১৮০০-২০৮-৯৯০০ নাম্বারে যোগাযোগ করতে পারেন অথবা মেল করতে পারেন seasonalhiringindia@amazon.com আইডিতে।

অ্যামাজন মনে করছে এই প্রকল্পের মাধ্যমে তারা সাধারণ মানুষকে কাজ দিতে এবং গ্রাহকদের আরো উন্নত মানের পরিষেবা দিতে সক্ষম হবে। উল্লেখ্য, সংস্থাটি এই বছরের গোড়ার দিকে ঘোষণা করেছিল তারা ২০২৫ সালের মধ্যে ভারতে প্রায় এক মিলিয়ন নতুন কর্মসংস্থান তৈরি করবে।

আমাদেরকে ফলো করুন ইনস্টাগ্রামে