আজই কিনুন শখের আইফোন, অ্যামাজনে চলছে Apple Days সেল

আমাদের মধ্যে এমন অনেকেই আছেন, যাদের অন্তত একবার হলেও আধ খাওয়া আপেলের লোগোযুক্ত আইফোন কেনার ইচ্ছে বা শখ থাকে। কিন্তু অত্যাধিক দামের কারণে সেই অনেকসময় শখ পূরণ করা সম্ভব হয়না। তবে এই মুহূর্তে আপনিও যদি নতুন আইফোন কিনবেন বলে মনস্থির করে থাকেন, সেক্ষেত্রে আপনার জন্য রয়েছে একটি সুবর্ণ সুযোগ। ই-কমার্স জায়ান্ট Amazon, সম্প্রতি ‘Apple Days’ সেলের ঘোষণা করেছে যেখানে নতুন iPhone 12 সিরিজ, iPhone 11, iPhone 7, iPad Mini, MacBook Pro-এর মত প্রিমিয়াম ডিভাইসের ওপর থাকবে আকর্ষণীয় অফার এবং ছাড়। আগামী ১৬ই ডিসেম্বর পর্যন্ত এই Amazon Apple Days সেল চলবে।

জানিয়ে রাখি, এই বিশেষ সেলের জন্য এইচডিএফসি ব্যাংকের সাথে হাত মিলিয়েছে অ্যামাজন। আর তাই, এইচডিএফসি ব্যাংকের ডেবিট বা ক্রেডিট কার্ড ব্যবহার করে উল্লিখিত অ্যাপল ডিভাইস কিনলে পাওয়া যাবে ৩,০০০ টাকা ছাড়। এছাড়া, গ্রাহকরা MacBook Pro ডিভাইসটি কিনলে ৬,০০০ টাকা এবং iPad Mini-তে ৫,০০০ টাকার তাৎক্ষণিক ছাড় পেতে পারেন।

এই সেলে, iPhone 11 ফোনটি কিনলে দামের ওপর ২,৯০১ টাকা ছাড় পাওয়া যাবে। অ্যাপল ডে সেল চলাকালীন এই আইফোনটি কেনা যাবে ৫১,৯৯৯ টাকায়। ফিচারের কথা বললে, iPhone 11-তে রয়েছে ৬.১ ইঞ্চির লিকুইড রেটিনা এইচডি ডিসপ্লে যা জল এবং ধুলো প্রতিরোধ করতে সক্ষম। এছাড়া এই স্মার্টফোনটি অ্যাপলের নিজস্ব A13 বায়োনিক চিপসেটে চলে এবং এতে ফাস্ট চার্জিং প্রযুক্তি রয়েছে।

অন্যদিকে, অ্যামাজনের সেলে সদ্য লঞ্চ হওয়া iPhone 12 Mini ফোনটি ৩,০০০ টাকা ছাড়ে বিক্রি হচ্ছে। এক্ষেত্রে, ৬৯,৯০০ টাকা মূল্যের iPhone 12 Mini কিনতে গেলে ব্যয় করতে হবে ৬৬,৯০০ টাকা। এই প্রিমিয়াম ফোনটিতে ৫.৪ ইঞ্চি সুপার রেটিনা এক্সডিআর ডিসপ্লে রয়েছে এবং এটি সংস্থার নিজস্ব A14 বায়োনিক চিপসেট দ্বারা চালিত। এছাড়া স্মার্টফোনটিতে IP68 রেটিং (জল প্রতিরোধী) রয়েছে।

এছাড়াও যে আইফোনটি এই সেলে তালিকাভুক্ত হয়েছে, তা হল iPhone 7। আগ্রহীরা এই ফোনটি ৫,৯১০ টাকা ছাড়ে ২৩,৯৯০ টাকার বিনিময়ে কিনতে পারবেন। জানিয়ে রাখি, iPhone 7 ডিভাইসটি A10 Fusion চিপসেটে চলে এবং এতে IP67 রেটিং রয়েছে অর্থাৎ এটি ধুলো এবং জল প্রতিরোধী। এছাড়া এই স্মার্টফোনটিতে ফটোগ্রাফির জন্য রয়েছে ১২ মেগাপিক্সেলের রিয়ার ক্যামেরা এবং ৭ মেগাপিক্সেলের ফ্রন্ট ক্যামেরা রয়েছে।