Amazon Astro রোবট, Halo View ফিটনেস ট্র্যাকার, Echo Show 15 লঞ্চ হল, দাম ও ফিচার জেনে নিন

Amazon Annual Hardware Event 2021-এ একঝাঁক নতুন প্রোডাক্ট লঞ্চ করা হয়েছে

amazon-astro-robot-halo-view-fitness-tracker-echo-show-15-blink-doorbell-glow-launched-price-specifications-availability

গতকাল অনুষ্ঠিত হয়েছে অ্যামাজনের বার্ষিক হার্ডওয়্যার ইভেন্ট ২০২১ (Amazon Annual Hardware Event 2021), এবং বিগত বছরগুলির মতো এবারেও সংস্থাটি এই ইভেন্টে বেশ কয়েকটি নতুন ডিভাইসের ওপর থেকে পর্দা সরিয়েছে। এই তালিকায় Echo Show ফ্যামিলির নতুন এডিশন, ফ্লাইং সিকিউরিটি ক্যামেরা, হোম রোবট সহ আরও অনেক কিছু অন্তর্ভুক্ত রয়েছে। আলোচ্য ইভেন্টে Amazon যে যে ডিভাইসের কথা ঘোষণা করেছে এবং তার মধ্যে কোনগুলির ভারতে আসার সম্ভাবনা রয়েছে, সে সম্পর্কে বিশদে এই প্রতিবেদনে উল্লেখ করা হল।

Amazon Echo Show 15: ডিসপ্লে সহ স্মার্ট স্পিকার যা দেওয়ালে ঝুলিয়ে রাখা যেতে পারে (ভারতে আসবে)

Amazon সাম্প্রতিক ইভেন্টে Echo Show 15 লঞ্চ করেছে, যা Echo Show পরিবারে একটি নতুন সংযোজন। ইকো শো হল ডিসপ্লে সহ স্মার্ট স্পিকার। নতুন Echo Show 15-এ পাওয়া যাবে ১৫.৬ ইঞ্চি, ১০৮০ পিক্সেল ফুল এইচডি ডিসপ্লে, যা পোর্ট্রেট বা ল্যান্ডস্কেপ ওরিয়েন্টেশনে দেওয়ালে ঝুলিয়ে রাখা যেতে পারে বা একটি কাউন্টারে প্লেস করা যেতে পারে। ১৫.৬ ইঞ্চির এই ডিভাইসটি এখনও পর্যন্ত লঞ্চ হওয়া সবচেয়ে বড়ো ইকো শো। Echo Show 15 পরবর্তী প্রজন্মের Amazon AZ2 Neural Edge  প্রসেসর, একাধিক কাস্টমাইজেশন বিকল্পসহ একটি রিডিজাইনড হোম স্ক্রিন, ভিজ্যুয়াল আইডি সহ নতুন পার্সোনালাইজেশন ফিচার, এবং নতুন Alexa এক্সপেরিয়েন্স সহ এসেছে। Echo Show 15 মার্কিন যুক্তরাষ্ট্রে ২৪৯.৯৯ ডলারে (প্রায় ১৮,৫০০ টাকা) উপলব্ধ হবে। তবে ডিভাইসটির দাম ভারতে কত হবে সে সম্পর্কে সংস্থাটি এখনও নিশ্চিতভাবে কিছু জানায়নি।

Halo View: ফিটনেস ব্যান্ড (ভারতে আসতে পারে)

Amazon Halo View লঞ্চ হওয়ার সাথে সাথে অ্যামাজনের হেলথ ফিটনেস ডিভাইসের পোর্টফোলিও আরও একটু সুসমৃদ্ধ হল। AMOLED কালার ডিসপ্লে সহ আসা এই হেলথ ট্র্যাকার বিভিন্ন স্বাস্থ্য সংক্রান্ত বিষয়গুলি পরিমাপ করতে পারে। Halo View-এ একাধিক সেন্সর রয়েছে, যার দ্বারা বিভিন্ন ধরনের অ্যাক্টিভিটি, ঘুম, রক্তে অক্সিজেনের মাত্রা এবং লাইভ ওয়ার্কআউট ট্র্যাক করা যায়। হৃদযন্ত্রের হার এবং শরীরের তাপমাত্রা পর্যবেক্ষণ করার জন্য এতে একটি অপটিক্যাল সেন্সরও রয়েছে। এটি সেডেন্টারি অ্যালার্টও সেন্ড করতে সক্ষম। Halo View ডিভাইসটি হালকা, ওয়াটার প্রুফ, এবং টানা সাতদিনব্যাপী ব্যাটারি লাইফ অফার করে। কোম্পানির মতে, এটিকে ৯০ মিনিটেরও কম সময়ে ফুল চার্জ করা সম্ভব। এই ফিটনেস ব্যান্ডটির দাম ৮০ ডলার (প্রায় ৫,৯০০ টাকা)।

Amazon Glow: বিল্ট-ইন গেমসহ ভিডিও চ্যাট গ্যাজেট (ভারতে লঞ্চ হতে পারে)

Amazon Glow বাচ্চা সহ পরিবারের সকলের জন্য একটি ইন্টারেক্টিভ ট্যাবলেট। এটি ভিডিও কল, বই পড়া, আঁকা এবং গেম খেলার জন্য ব্যবহার করা যেতে পারে। এটিতে একটি টাচ-সেনসিটিভ ৮ ইঞ্চি স্ক্রিন এবং ইন-বিল্ট টেবিলটপ প্রজেক্টর রয়েছে। এটি Glow অ্যাপ সহ আসে যা একই ঘরে একসাথে থাকার একটি ভার্চুয়াল এক্সপেরিয়েন্স তৈরি করে। Amazon-এর মতে, Glow হাজার হাজার বই, কয়েক ডজন ইন্টারেক্টিভ গেম এবং আর্ট অ্যাক্টিভিটির অ্যাক্সেস প্রদান করে। Glow অ্যাপটি iPad এবং Android ট্যাবলেটগুলির সাথেও কাজ করে। Disney, Mattel এবং Nickelodeon-এর সাথে অংশীদারিত্বে Amazon এই গেমগুলিকে নিয়ে কাজ করছে বলে জানা গেছে। এই ডিভাইসটির আর্লি অ্যাক্সেস প্রাইস ২৫০ ডলার (প্রায় ১৮,৫০০ টাকা)।

Astro হোম রোবট (ভারতে আসতে পারে)

এই ইভেন্টে অ্যামাজন তাদের প্রথম হোম রোবট Astro লঞ্চের কথা ঘোষণা করেছে। রোবটটি তিনটি প্রাইমারি ফাংশন অফার করে: গার্ড হোম সিকিউরিটি, প্রিয়জনদের পর্যবেক্ষণ (monitor loved ones) এবং পোর্টেবল Alexa এক্সপেরিয়েন্স। Echo ডিভাইসের মতো, Astro-তে একটি মাইক্রোফোন/ক্যামেরা-অফ বাটন রয়েছে। ক্রেতারা ক্যামেরা, মাইক এবং মোশন বন্ধ করতে চাইলে এই বাটনটি প্রেস করতে পারেন। এই বাটনটি প্রেস করা হলে Astro মুভ করতে অথবা ভিডিও বা অডিও ক্যাপচার করতে পারে না। এই ডিভাইসটির দাম ৯৯৯ ডলার (প্রায় ৭৪,০০০ টাকা)

Blink: দুই বছরের ব্যাটারি লাইফ সহ ভিডিও ডোরবেল (ভারতে নাও আসতে পারে)

এই ডিভাইসটিকে ওয়্যারসহ বা ওয়্যারলেসভাবে ইনস্টল করা যেতে পারে। Blink Video Doorbell দুই বছরের ব্যাটারি লাইফ, ১০৮০ পিক্সেল এইচডি ডে অ্যান্ড নাইট ভিডিও, টু-ওয়ে অডিও, চাইম অ্যাপ অ্যালার্ট, বিদ্যমান ইন-হোম বেলের সাথে কানেক্ট এবং সাউন্ড অফার করার ক্ষমতা রাখে। এই ডিভাইসটির দাম শুরু হচ্ছে ৪৯.৯৯ ডলার (প্রায় ৩,৭০০ টাকা) থেকে। এর মূল ফিচারগুলির মধ্যে রয়েছে কেউ আপনার দরজায় এসে থাকলে অ্যালার্ট রিসিভ করা, Blink Home Monitor অ্যাপ্লিকেশনের মাধ্যমে ভিসিটারদের দেখা, শোনা, ও তাদের সাথে কথা বলা সহ আরও অনেক কিছু।

Smart Thermostat (ভারতে লঞ্চ নাও হতে পারে)

Amazon একটি থার্মোস্ট্যাট তৈরি করছে, এবং এর জন্য সংস্থাটি Honeywell-এর সাথে গাঁটছড়া বেঁধেছে। এটি Alexa-কম্প্যাটিবল হবে। এর দাম ৬০ ডলার (প্রায় ৪,৫০০ টাকা)।

হোয়াটসঅ্যাপে খবর পেতে এখানে ক্লিক করুন

টেকগাপের মেম্বাররা ও সদ্য যোগ দেওয়া লেখকরা এই প্রোফাইলের মাধ্যমে টেকনোলজির সমস্ত রকম খুঁটিনাটি আপনাদের সামনে আনে।