আগের চেয়ে অনেক সস্তায় লঞ্চ হল Amazon Basics Fire TV -র নতুন তিনটি মডেল

amazon-basics-fire-tv-edition-32-inch-43-inch-fhd-4k-uhd-launched-price-starting-13999

সম্প্রতি অ্যামাজন তার প্রাইভেট লেবেল ব্রান্ড AmazonBasics-এর মাধ্যমে ভারতে ৫০ ও ৫৫ ইঞ্চি ভ্যারিয়েন্টে আল্ট্রা-এইচডি টেলিভিশন লঞ্চ করেছিল। এই টিভি দুটি অ্যামাজনের ফায়ার টিভি অপারেটিং সিস্টেমের সাথে এসেছিল। অ্যামাজন এবার AmazonBasics Fire TV রেঞ্জে আরও তিনটি নতুন মডেল সংযুক্ত করলো। এই তিনটি মডেল হল – ৩২ ইঞ্চি এইচডি রেডি স্মার্ট এলইডি, ৪৩ ইঞ্চি ফুলএইচডি স্মার্ট এলইডি, ও ৪৩ ইঞ্চি 4K আল্ট্রা-এইচডি স্মার্ট এলইডি টিভি। এই টিভিগুলি আগের তুলনায় অনেকটাই সস্তায় লঞ্চ হয়েছে।

Amazon Basics Fire TV Edition-এর স্পেসিফিকেশন ও ফিচার

Amazon Basics Fire TV-এর ৩২ ইঞ্চি মডেলে ৭৬৮x১৩৬৬ পিক্সেল রেজোলিউশনের HD রেডি ডিসপ্লে প্যানেল রয়েছে। এর ৪৩ ইঞ্চি ফুল এইচডি ভ্যারিয়েন্টে ১০৮০x১৯২০ পিক্সেল রেজোলিউশনযুক্ত প্যানেল বর্তমান। আবার ৪৩ ইঞ্চি হাই এন্ড ভ্যারিয়েন্টে 4K UHD ডিসপ্লে প্যানেল দেওয়া হয়েছে, যার রেজোলিউশন ২১৬০x৩৮৪০পিক্সেল। তিনটি টিভির ডিসপ্লের রিফ্রেশ রেট ৬০ হার্টজ ও ১৭৮ ডিগ্রী পর্যন্ত ভিউয়িং অ্যাঙ্গেল দেবে বলে দাবি করা হয়েছে।

৩২ ইঞ্চি HD ও ৪৩ ইঞ্চি FHD টিভিতে ১.৫ গিগাহার্টজ ক্লকস্পিডযুক্ত কোয়াড কোর প্রসেসর, ১ জিবি র‌্যাম ও ৮ জিবি স্টোরেজ দেওয়া হয়েছে। অন্যদিকে এর ৪৩ ইঞ্চি UHD টিভিতে ১.৯৫ গিগাহার্টজ ক্লকস্পিডের কোয়াড কোর প্রসেসর, ১.৫ জিবি র‌্যাম ও জিবি স্টোরেজ রয়েছে। প্রত্যেকটি টিভিতে ডলবি এটমস সাপোর্টের সাথে এতে ২০ ওয়াট আউটপুটের স্পিকার পাওয়া যাবে।

এই সেগমেন্টে বেশীরভাগ টিভিতে অ্যান্ড্রয়েড ওএস থাকলেও, অ্যামাজনবেসিকসের টিভিগুলি ফায়ার টিভি অপারেটিং সিস্টেমের দ্বারা পরিচালিত। অ্যামাজন প্রাইম ভিডিও, নেটফ্লিক্স, ডিজনি + হটস্টার ও ইউটিউব সাপোর্ট থাকার পাশাপাশি ব্যবহারকারীরা ফায়ার ওএস স্টোর থেকে অ্যাপ্লিকেশন ইনস্টল করে নিতে পারবেন। অ্যালেক্সা ভয়েস অ্যাসিট্যান্টের মাধ্যমে টিভিতে সিনেমা, গান, টিভি শো টিউনিং করা যাবে।

Amazon Basics Fire TV Edition-এর দাম

AmazonBasics-এর ৩২ ইঞ্চি HD টিভির দাম রাখা হয়েছে ১৩,৯৯৯ টাকা। অন্যদিকে এর ৪৩ ইঞ্চি FHD ভ্যারিয়েন্টের দাম পড়বে ২৩,৪৯৯ টাকা। ৪৩ ইঞ্চি 4K UHD মডেল কেনার জন্য ২৭,৪৯৯ টাকা খরচ করতে হবে।