Tuesday, November 19, 2019

ডাক্তার কে কল করা থেকে শুরু করে কোন ওষুধ কখন খাবেন, সব জানাবে Amazon Echo

Amazon Echo স্মার্ট ডিভাইসে আরো একটি নতুন ফিচার যুক্ত হলো। এই স্মার্ট ডিভাইস এবার থেকে শুধু ডাক্তার কে কল করবে তাই নয়, আপনার চিকিৎসার সাহায্য ও করবে। সাধারণ ভাবে আমরা যখন অসুস্থ হয়ে পড়ি তখন বিছানা থেকে উঠতে পারিনা। আর ঠিক এই সময় আপনার কাজে আসবে অ্যামাজন ইকো। এই স্মার্ট ডিভাইসের স্মার্ট ভয়েস অ্যাসিস্ট্যান্ট Alexa এর মাধ্যমে সহজেই ডাক্তারকে কল করা সম্ভব হবে।

তবে শুধু ডাক্তার কে কল নয়, যদি আপনি গুরুতর অসুস্থ হোন তবে এটি ডাক্তারের কাছে এপয়েন্টমেন্টও ঠিক করবে। আপনি কোথায় ওষুধ পাবেন ,কোন ওষুধ কখন খেতে হবে এটাও জানতে পারবেন এই স্মার্ট ডিভাইসের সাহায্যে।

এমন কি এই ডিভাইস কোনও রোগের জন্য উপলব্ধ ওয়েব ভিত্তিক চিকিৎসা সম্পর্কে আপনাকে অবগত করবে। অর্থাৎ আপনার রোগের ধরণ দেখে সে ইন্টারনেট ঘেটে এর চিকিৎসা কি হবে তা জানাতে সক্ষম হবে। যদিও আমরা বলবো আপনি অসুস্থ হলে অবশ্যই নিকটবর্তী মেডিকেল ক্লিনিকে যান এবং ভালো ডাক্তার দেখান। তবে সাধারণ কোনো অসুস্থতায় আলেক্সা ব্যবহার করতে পারেন।

এইভাবে Alexa আপনার চিকিৎসায় সাহায্য করবে:

Alexa এর মাধ্যমে ডাক্তারের পরামর্শ নিতে আপনাকে Dr. A.I ফিচার এনাবেল করতে হবে। তারপর আপনাকে বলতে হবে “Alexa, open Dr. A.I.” । এরপর এই স্মার্ট ডিভাইস তাদের ডাক্তার দ্বারা আপনার রোগের লক্ষণ দেখে চিকিৎসার জন্য বলবে। তবে মনে রাখবেন এরা প্রকৃত ডাক্তার নয়। এরা কেবল আপনার রোগের লক্ষণ অনুসারে আপনাকে পরামর্শ দেবে।

- Advertisment -