সমস্ত ওটিটি প্ল্যাটফর্ম এখন আপনার টিভিতে, লঞ্চ হল Amazon Fire TV Stick 4K Max

Amazon Fire TV Stick 4K Max তার পূর্বসূরি Amazon Fire TV Stick 4K অপেক্ষা ৪০ শতাংশ বেশি শক্তিশালী হবে

amazon-fire-tv-stick-4k-max-launched-in-india-sale-starts-price-rs-6499-features

এবার Amazon Fire TV Stick 4K Max কেনার জন্য ভারতীয়দের ক্রেতাদের আর অপেক্ষা করতে হবে না। একমাস আগেই Amazon তাদের এই নতুন ফায়ার টিভি স্টিকের ব্যাপারে আনুষ্ঠানিক ঘোষণা করে। এরপর অবশেষে এই স্ট্রিমিং স্টিক ভারতের বাজারে উপলব্ধ হতে চলেছে। প্রস্তুতকারী সংস্থার দাবী নতুন লঞ্চ হওয়া Amazon Fire TV Stick 4K Max তার পূর্বসূরি Amazon Fire TV Stick 4K অপেক্ষা ৪০ শতাংশ বেশি শক্তিশালী হবে। উল্লেখ্য, ভারতে লঞ্চের সময় অ্যামাজনের Fire TV Stick 4K -এর বাজারমূল্য ছিলো ২,৯৯৯ টাকা।

ভারতের বাজারে Amazon Fire TV Stick 4K Max -এর দাম ও লভ্যতা

অ্যামাজনের নতুন স্ট্রিমিং স্টিক কেনার জন্য ভারতীয় ক্রেতারা গত মাসে প্রি-বুক করার বিকল্প পেয়েছিলেন। কিন্তু বর্তমানে সরাসরি এই প্রোডাক্ট কিনতে চাইলে কোনো অসুবিধে নেই। অ্যামাজন ই-রিটেইল প্ল্যাটফর্ম এবং দেশজুড়ে ছড়িয়ে থাকা নির্বাচিত মলগুলিতে উপস্থিত অজস্র অ্যামাজন কিওস্ক থেকে ৬,৪৯৯ টাকার বিনিময়ে ফায়ার টিভি স্টিক ৪কে ম্যাক্স সংগ্রহ করা যাবে।

Amazon Fire TV Stick 4K Max প্রোডাক্টের ফিচার ও স্পেসিফিকেশন

স্পেসিফিকেশনের কথা বলতে গেলে অ্যামাজন ফায়ার টিভি স্টিক ৪কে ম্যাক্স প্রোডাক্টে রয়েছে কোয়াড-কোর মিডিয়াটেক ৮৬৯৬ (MediaTek 8696) প্রসেসর যার ক্লকিং স্পিড ১.৮ গিগাহার্টজ (GHz)। এই স্ট্রিমিং স্টিক আইএমজি জিই৮৩০০ জিপিইউ (IMG GE8300 GPU) সহ এসেছে। এতে রয়েছে ২ জিবি র‌্যাম এবং ৮ জিবি স্টোরেজ মেমরি। এর ফলে ব্যবহারকারীর সমস্ত অ্যাপ যথেষ্ট দ্রুত গতিতে কাজ করবে। এছাড়া Amazon Fire TV Stick 4K Max-এ রয়েছে ব্লুটুথ ৫.০ এলই (Bluetooth 5.0 LE) ও ওয়াইফাই ৬ (Wi-Fi 6) সাপোর্ট।

উপরের সুবিধাগুলি ছাড়াও অ্যামাজনের নয়া প্রোডাক্ট 4K UHD, HDR, HDR10+ স্ট্রিমিং সহ ডলবি ভিশন (Dolby Vision) ও ডলবি অ্যাটমস (Dolby Atmos) সাপোর্ট করবে। এছাড়া এতে Amazon Alexa Voice Remote কন্ট্রোল ব্যবহার করা যাবে। উল্লেখ্য, এই রিমোটে ব্যবহারকারীদের সুবিধার্থে চারটি অতিরিক্ত বাটন প্রদান করা হয়েছে। এগুলি তাদের হাতে অ্যামাজন প্রাইম ভিডিও, নেটফ্লিক্স, অ্যামাজন প্রাইম মিউজিক এবং অন্যান্য অ্যাপের ইজি অ্যাক্সেস তুলে দেবে। এছাড়া Amazon Fire TV Stick 4K Max ব্যবহার করে আগ্রহীরা ইউটিউব, অ্যাপল মিউজিক বা স্পটিফাই ছাড়াও ডিজনি+ হটস্টার, সোনিলিভ্, ডিসকভারি+ প্রভৃতি প্ল্যাটফর্মের ওটিটি (OTT) কনটেন্ট স্ট্রিম করতে পারবেন।

হোয়াটসঅ্যাপে খবর পেতে এখানে ক্লিক করুন

One of the newest members of the Techgup Family. Soumo grew his liking for gadgets almost a decade back while searching for his first smartphone, and started writing about tech recently in 2020