Amazon আনছে Great Indian Festival সেল, জমিয়ে তুলবে পূজোর কেনাকাটা

amazon-great-indian-festival-2020-coming-soon-bank-discount-offers-and-more

ই-কমার্স সাইট Flipkart ইতিমধ্যেই Big Billion Days Sale এর ঘোষণা করেছে। অনুমান করা হচ্ছে এই সেল ৮ অক্টোবর থেকে শুরু হতে পারে। এই অবস্থায় ফ্লিপকার্টের বড় প্রতিদ্বন্দ্বী Amazon কি পিছিয়ে থাকবে? মোটেও না। উৎসবের মরসুমে প্রতিবারের মত, এবছরেও সবচেয়ে বড় সেল আনতে চলেছে Amazon India। আমেরিকার এই ই-কমার্স প্ল্যাটফর্মটিও Great Indian Festival সেলের ঘোষণা করেছে। তবে দুর্ভাগ্য, ফ্লিপকার্টের Big Billion Days Sale -এর মতই, অ্যামাজনের এই সেলটিরও দিনক্ষণ এখনো পর্যন্ত জানা যায়নি। যদিও দুটি ই-কমার্স প্ল্যাটফর্মের আগের সমস্ত সেলের সময়সূচী দেখে মনে হয়, বিগ বিলিয়ন ডেজ সেলের পিঠোপিঠি দিনে অ্যামাজনের গ্রেট ইন্ডিয়ান ফেস্টিভাল সেলটি অনুষ্ঠিত হবে।

Amazon তাদের সাইটে Great Indian Festival সেল সম্পর্কিত একটি ব্যানার প্রকাশ করেছে, যাতে ‘Coming Soon’ কথাটি লেখা আছে। ওই ডেডিকেটেড পেজটিতে সেলের স্বল্প কয়েকটি অফার হাইলাইট করা হয়েছে। এছাড়া জানানো হয়েছে, ফ্লিপকার্টের প্লাস মেম্বারদের মতই অ্যামাজনের প্রাইম কাস্টমাররা সেলের আর্লি অ্যাক্সেস পাবেন অর্থাৎ, প্রাইম কাস্টমারদের জন্য নির্ধারিত সময়ের আগেই সেল শুরু হবে।

ছবি -Amazon.in

জানিয়ে রাখি, এই সেলের জন্য HDFC ব্যাংকের সাথে জোট বেঁধেছে অ্যামাজন। ফলে, এইচডিএফসি ব্যাংকের ক্রেডিট কার্ড বা ডেবিট কার্ড ব্যবহার করে জিনিস কিনলে মিলবে ১০% ইনস্ট্যান্ট ডিসকাউন্ট। এখন আসুন, Amazon Great Indian Festival সেলের কিছু অফার জেনে নেওয়া যাক।

অ্যামাজনের মাইক্রো সাইট অনুযায়ী, এই সেলে হোম ও কিচেন অ্যাপ্লায়েন্সে ৬০% অবধি ডিসকাউন্ট পাওয়া যাবে। পোশাক ও অন্যান্য আনুষাঙ্গিক প্রোডাক্টের ওপর থাকবে ৭০% অবধি ছাড়। এছাড়া ইলেক্ট্রনিক্স অ্যাক্সেসরিজ কিনলে পাওয়া যাবে ৭০% অবধি ছাড়। আবার শুকনো খাবার বা ভোজ্য প্রোডাক্টগুলিতে থাকবে ৫০% ছাড়।

মোবাইল বা অন্যান্য গ্যাজেটে কতটা কী ছাড় থাকবে, তা এখনো জানায়নি অ্যামাজন, তবে মনে করা হচ্ছে নতুন ডিভাইস কিনলে আকর্ষনীয় ছাড় পাওয়া যাবে। শুধু তাই নয়, থাকছে নো কস্ট EMI এর সুবিধা এবং ইউজার-ফ্রেন্ডলি রিটার্ন/রিপ্লেসমেন্ট পলিসি।

অন্যদিকে, গ্রেট ইন্ডিয়ান ফেস্টিভাল সেলে কিছু প্রশ্নের উত্তর দিয়ে ১ লাখ টাকা অবধি জেতার সুযোগ থাকবে। এছাড়াও পাওয়া যাবে কিছু ক্যাশব্যাক-রিওয়ার্ডও। আপাতত এই সেল সম্পর্কিত আর কোনো তথ্য প্রকাশ করেনি ই-কমার্স সাইটটি। আশা করা যায়, খুব তাড়াতাড়ি আমরা অ্যামাজন গ্রেট ইন্ডিয়ান ফেস্টিভাল সেলের সময়সূচী এবং অফার সম্পর্কে বিস্তারিত জানতে পারব।