এবার Amazon Fresh এর সাথে মিশে গেল Pantry পরিষেবা, কি সুবিধা পাবেন জেনে নিন

amazon-integrates-fresh-and-pantry-what-type-of-benefit-you-will-get

রোজকার কর্মব্যস্ত জীবন যাত্রায় এখন আমাদের অনেকের পক্ষেই রোজ বাজার যাওয়া সম্ভব হয়ে ওঠে না। আবার করোনা ভাইরাসের দাপট অনেকটা কমলেও এখনও অনেক সচেতন মানুষই বাজারের ভিড়-ভাট্টা এড়িয়ে চলছেন। ফলে, নিত্য প্রয়োজন মেটাতে একমাত্র ভরসা অনলাইন শপিং মাধ্যমগুলি। তবে ভারতের অনলাইন শপিং প্ল্যাটফর্মগুলির কথা বললে যে নামটি প্রথমেই উঠে আসবে তা হল অ্যামাজন (Amazon) ইন্ডিয়া। এই মুহূর্তে সংস্থাটির ৩০০ মিলিয়নের বেশি ইউজারবেসও রয়েছে। সেক্ষেত্রে এবার পুরনো ইউজারদের সন্তুষ্ট করতে এবং নতুন গ্রাহকদের আকর্ষিত করতে একটি চমৎকার পদক্ষেপ নিল অ্যামাজন। আসলে গতকাল অর্থাৎ শুক্রবার সংস্থাটি তার দুই জনপ্রিয় প্রোগ্রাম Amazon Pantry এবং Amazon Fresh-এর মধ্যে সংযুক্তি স্থাপনের কথা ঘোষণা করেছে। এই দুই প্রোগ্রামের মেলবন্ধনে সংস্থার পরিষেবা আরো উন্নত হয়ে উঠবে বলেই অভিমত অ্যামাজনের।

যারা জানেন না তাদের বলে রাখি, ফ্রেশ (Fresh) ডেলিভারি সার্ভিসটির দরুন অ্যামাজন, দেশের বড় বড় শহরগুলিতে গ্রোসারি আইটেম এবং টাটকা ফলমূল-শাকসবজি ইত্যাদি সরবরাহ করে। এদিকে, প্যান্ট্রি (Pantry) একটি সাবস্ক্রিপশন বেসড প্রোগ্রাম যাতে যে-কেউ মেম্বারশিপ নিতে পারেন এবং সংস্থার বিশেষ সুবিধা উপভোগ করতে পারেন। সেক্ষেত্রে এবার দুটি জনপ্রিয় পরিষেবাকে ইন্টিগ্রেট করতে চলেছে অ্যামাজন।

রিপোর্ট অনুযায়ী, হাতে গোনা কয়েকটা দিনের মধ্যেই এই সংযুক্তিকরণ কার্যকরী হবে এবং ব্যাঙ্গালোর, দিল্লি, আহমেদাবাদ বা মাইশোরের মত শহরের গ্রাহকরা এই পরিষেবার সুবিধা নিতে পারবেন। তবে সংস্থাটি, কয়েক মাস পর দেশব্যাপী সমস্ত ফ্রেশ ইউজারের কাছে এই পরিষেবা পৌঁছে দেওয়ার অঙ্গীকার করেছে।

কী সুবিধা পাওয়া যাবে Fresh ও Pantry-র ইন্টিগ্রেশনে?

বলা হচ্ছে, এই পরিষেবার দরুন ফ্রেশ গ্রাহকরা কোনো অর্ডার দেওয়ার সময় সকাল ৬টা থেকে মধ্যরাত অবধি প্রি-বুক টাইম স্লট অ্যাক্সেস করতে পারবেন। এছাড়া এই নতুন পরিষেবায় ৬০০ টাকার বেশি অর্ডার করলে গ্রাহকরা পেয়ে যাবেন ২ ঘণ্টার ফ্রি শিডিউল ডেলিভারি। এক্ষেত্রে ৬০০ টাকার কম অর্ডার করলে মাত্র ২৯ টাকা ডেলিভারি চার্জ দিতে হবে। তবে সংস্থাটি জানিয়েছে যে Amazon Fresh স্টোর থেকে অর্ডারের জন্য কোনো নির্দিষ্ট অর্ডার ভ্যালু ধার্য নেই। অর্থাৎ গ্রাহকরা তাদের প্রয়োজনমত যেকোনো জিনিস যেকোনো মূল্যে কিনতে পারবেন। তদুপরি, এই পরিষেবাটি ব্যবহারেও কোনো ঝামেলা পোহাতে হবে না। গ্রাহকরা খুব সহজেই অ্যামাজনের মোবাইল অ্যাপ্লিকেশন বা ওয়েবসাইটে গিয়ে নির্দিষ্ট ‘ফ্রেশ’ আইকনে ক্লিক করে এটির সুবিধা নিতে পারবেন অর্থাৎ প্রয়োজন মত অর্ডার করতে পারবেন।

তবে চমকের এখানেই শেষ নয়, কারণ অ্যামাজন এবার গ্রাহকদের LPG গ্যাস বুকিংয়ের ক্ষেত্রেও বিশেষ সুবিধা দিতে চলেছে। আসলে মাস তিনেক আগেই অনলাইন শপিং প্ল্যাটফর্মটি জোট বেঁধেছে HP গ্যাস কোম্পানির সাথে। এক্ষেত্রে অ্যামাজনের মাধ্যমে গ্রাহকরা গ্যাসের রিফিল বুকিং করতে পারবেন, মেটাতে পারবেন পেমেন্টও। এইচপি গ্যাস সিলিন্ডার বুকিংয়ের জন্য অ্যাপ্লিকেশনের হোম পেজে গিয়ে, অ্যামাজন পে (Amazon Pay) ট্যাবের “পে বিলস” সেকশনে ক্লিক করতে হবে। অন্যদিকে বুকিং আইডির রিফিল চার্জ করাতে গ্রাহকদের উক্ত অপশনে এইচপি গ্যাসের নির্দিষ্ট মোবাইল নম্বর বা ১৭-সংখ্যার এলপিজি আইডি দিতে হবে।

হোয়াটসঅ্যাপে খবর পেতে এখানে ক্লিক করুন

টেকগাপের মেম্বাররা ও সদ্য যোগ দেওয়া লেখকরা এই প্রোফাইলের মাধ্যমে টেকনোলজির সমস্ত রকম খুঁটিনাটি আপনাদের সামনে আনে।