Amazon আনলো নতুন Echo, Echo Dot with Clock, FireTV Stick ও Stick Lite

amazon-launched-next-generations-echo-dot-with-clock-firetv-stick-and-stick-lite

ই-কমার্স সাইট Amazon তাদের একাধিক স্মার্ট হোম প্রোডাক্ট এর আপগ্রেড মডেল আনলো। কোম্পানিটি আজ নেক্সট জেনারেশন Amazon Echo, Echo Dot with Clock, Echo, FireTV Stick 2nd Gen, এবং FireTV Stick Lite লঞ্চ করেছে। এই সেকেন্ড জেনারেশনের প্রোডাক্টগুলি আগের ভার্সনের থেকে বেশি পাওয়ারফুল এবং শীঘ্রই অ্যামাজন থেকে পাওয়া যাবে। এছাড়াও এগুলি আরও ভালো ইউজার এক্সপেরিয়েন্স দেবে। আসুন এদের দাম ও ফিচার জেনে নিই।

Amazon Echo, Echo Dot with Clock, Echo, FireTV Stick 2nd Gen, এবং FireTV Stick Lite এর দাম

Echo ফোর্থ জেনারেশন এর দাম রাখা হয়েছে ৯,৯৯৯ টাকা। এটি ব্লু, ব্ল্যাক ও হোয়াইট কালারে পাওয়া যাবে।

Echo Dot ভারতে ৪,৪৯৯ টাকায় বিক্রি হবে। এটি আজ থেকে প্রিঅর্ডার করা যাবে। প্রোডাক্টটি হোয়াইট, ব্ল্যাক ও ব্লু কালারে পাওয়া যাবে। পাশাপাশি Echo Dot with Clock এর দাম ৫,৪৯৯ টাকা রাখা হয়েছে। এটি ব্লু ও হোয়াইট কালারে উপলব্ধ।

আবার FireTV Stick এর দাম হবে ৩,৯৯৯ টাকা। আজ থেকেই এটি প্রিঅর্ডার করা যাবে।

এছাড়াও FireTV Stick Lite এর দাম রাখা হয়েছে ২,৯৯৯ টাকা। এটিও আজ থেকে প্রিঅর্ডার করা যাবে।

Echo 4th Gen ফিচার

নেক্সট জেনারেশন এই ইকো তে বেস্ট অফ ইকো ও ইকো প্লাস কে একত্রিত করা হয়েছে। স্পেরিকেল ডিজাইনের এই ইকো তে ৩.০-ইঞ্চি ওফার, ডুয়েল ফায়ারিং টুইটার্স ও ডলবি প্রসেসিং দেওয়া হয়েছে, যেটি স্টেরিও সাউন্ড, ডিপ ব্যস অফার করে। এই প্রথমবার ইকো বিল্ট ইন জিগবি স্মার্ট হোম হাব এবং ব্লুটুথ লো এনার্জি সহ এসেছে।

Echo Dot & Echo Dot with Clock (4th Gen) ফিচার

ইকো এর মত ইকো ডটও স্পেরিকেল ডিজাইন ও ফ্যাব্রিক ফিনিশের সাথে এসেছে। এতে ১.৬ ইঞ্চি, ফ্রন্ট ফায়ারিং স্পিকার আছে, যেটি ক্রিস্প ভোকাল ও ব্যালেন্স ব্যস অফার করবে। ফলে আপনি যেকোনো ঘরে এটি ব্যবহার করতে পারবেন।

এদিকে ইকো ডট উইথ ক্লকের ফিচারও ইকো ডট এর মত। তবে এতে একটি এলইডি ডিসপ্লে দেওয়া হয়েছে। যেটি সময়, বাইরের তাপমাত্রা প্রভৃতি দেখায়। অ্যামাজন জানিয়েছে প্রতিটি ইকো প্রোডাক্ট ১০০ শতাংশ পরবর্তীতে পুনর্ব্যবহারযোগ্য ফ্যাব্রিক, ১০০ শতাংশ পুনর্ব্যবহারযোগ্য ডাই-কাস্ট অ্যালুমিনিয়াম এবং পরবর্তী পুনর্ব্যবহারযোগ্য প্লাস্টিক সহ এসেছে।

FireTV Stick 3rd Gen ফিচার

ফায়ার টিভি স্টিকে ১.৭ গিগাহার্টজ অক্টা কোর প্রসেসর ব্যবহার করা হয়েছে, যেটি আগের মডেলের থেকে ৫০ শতাংশ বেশি শক্তিশালী। এটি আরও দ্রুত ৬০ এফপিএস এ ১০৮০পি ও এইচডিআর স্ট্রিমিং ডেলিভারি করবে। এতে ডুয়াল ব্যান্ড ওয়াইফাই ও Dolby Atmos সাপোর্ট আছে। আবার পাবেন অ্যালেক্সা ভয়েস রিমোট, যার সাথে ভলিউম বাটন, পাওয়ার প্রভৃতি বাটন আছে। আবার এটি আগের মডেলের থেকে ৫০ শতাংশ কম পাওয়ার নেয়।

FireTV Stick Lite ফিচার

ফায়ার টিভি স্টিক লাইট একটি নতুন, তবে স্ট্রিমিংয়ের জন্য সস্তা ডিভাইস। এটি আগের Fire TV Stick এর থেকে ৫০ শতাংশ বেশি শক্তিশালী। এতে এইচডিআর সাপোর্ট আছে। আবার এটি অ্যালেক্সা ভয়েস রিমোট লাইট এর সাথে এসেছে।