অর্ডার ছিল ৩০০ টাকার লোশন, ১৯০০০ টাকার হেডফোন পাঠিয়ে ফেরত নিল না অ্যামাজন

অ্যামাজনে অর্ডার দেওয়ার সময় আপনারা অনেক সময় অদ্ভুতভাবে কিছু জিনিস পেয়ে যেতে পারেন। আবার অনেক সময় এমন হয় যে আপনি নিজের অর্ডার করা জিনিসের বদলে অন্য কিছু জিনিস পেয়ে গেলেন। আমরা এমন গ্রাহকও দেখেছি যারা নিজেদের অর্ডার করা জিনিসের জায়গায় সাবান অথবা পাথর পেয়েছেন। কিন্তু এবার একজন ব্যক্তি অ্যামাজন ইন্ডিয়াতে অর্ডার করে অনেক বেশি লাভ করলেন।

জোশ সফটওয়্যারের সংস্থাপক গৌতম রেগে সম্প্রতি ৩০০ টাকার একটি স্কিন লোশনের জায়গায় ১৯,০০০ টাকার বোস ওয়্যারলেস হেডফোন পেয়ে গিয়েছেন। এই ব্যাপারটা নিয়ে বিস্তারিত ভাবে আমরা জানতে পেরেছি যে, এই অর্ডারটি ফেরতযোগ্য নয়। তাই ওই হেডফোনটি অ্যামাজন আর ফেরত নেবে না। উপরন্তু অ্যামাজন আবার গৌতমকে ওই স্কিন লোশনের মূল্য বাবদ ৩০০ টাকা ফেরত দিয়েছে।

এই ব্যাপারটি নিয়ে গৌতম টুইটারে একটি টুইট করেন যা মুহূর্তের মধ্যে ভাইরাল হয়ে যায়। এবং তার পরেই এই থ্রেডে আরো বহু মানুষ নিজেদের অ্যামাজন এক্সপেরিয়েন্সের এবং সেখানে ঠকে যাওয়ার ঘটনা ছবিসহ পোস্ট করেন। এরমধ্যে একটি টুইটে জানানো হয় যে, সেই ব্যক্তি একটি ১৩,০০০ টাকা মূল্যের ডেল মনিটর অর্ডার করে। যেখানে সে ওই মনিটরের পরিবর্তে পায় কলিনের বোতল।

আবার অন্যদিকে আরেকটি টুইটে দেখা যাচ্ছে, এক ব্যক্তি অ্যামাজনের থেকে একটি সাধারণ আফটার শেভ লোশনের পরিবর্তে লেনোভো ট্যাব ৪ পেয়ে গিয়েছেন। এবং সব থেকে মজার বিষয় হল, একজন অ্যামাজন ব্যবহারকারী কিছুদিন আগে গো প্রো হিরো ৪ পেয়ে যায় যেখানে সে এটিকে অর্ডারও করেনি।