সুদ ছাড়াই ১২ মাস ধরে পরিশোধ করুন দাম, Amazon আনলো ‘পে লেটার’ পরিষেবা

করোনা ভাইরাসের কারণে বর্তমানে সকলেরই অর্থনৈতিক সমস্যা চলছে। তাই বর্তমানে সম্পূর্ণ টাকা দিয়ে কোন জিনিস মুহূর্তে কিনে ফেলা একটু অসুবিধাজনক হয়ে পড়েছে অনেকের জন্য। এই পরিস্থিতিতে ভারতের গ্রাহকদের সুবিধার জন্য ভারতের অন্যতম বড় অনলাইন পণ্য সরবরাহ সংস্থা অ্যামাজন নিয়ে এলো একটি নতুন পরিষেবা।

এই পরিষেবার নাম দেওয়া হয়েছে ‘Amazon Pay Later’ । এই পরিষেবায় আপনাকে কোন জিনিস কিনলে এক্ষুনি টাকা দিতে হবে না, আপনি সেই জিনিসের দাম মেটানোর জন্য ১২ মাস অবধি সময় পাবেন। এবং আপনাকে এই ইএমআই এর জন্য কোন সুদও দিতে হবে না। নতুন এই পরিষেবায় উপকৃত হবেন ভারতের বহু জনগণ বলে ধারণা Amazon কর্তৃপক্ষের।

১ টাকা থেকে সর্বাধিক ৬০ হাজার টাকার মধ্যে কোন জিনিস কিনলে আপনারা এই সুবিধা নিতে পারবেন। এই ইএমআই এর আপার লিমিট সম্পূর্ণরূপে রিজার্ভ ব্যাংকের নির্দেশ মেনে করা হয়েছে, কোম্পানির এই বিষয়ে কোনো হস্তক্ষেপ নেই।

তবে অ্যামাজনের এই নতুন পরিষেবা Amazon Pay Later ব্যবহার করতে হলে আপনাকে অবশ্যই অ্যামাজন মোবাইল অ্যাপ্লিকেশনের মাধ্যমে আবেদন করতে হবে। ডেক্সটপে এই পরিষেবা আপনারা পাবেন না। এজন্য আপনাকে প্রথমে অ্যামাজন অ্যাপ্লিকেশনটি ডাউনলোড করে লগইন করতে হবে। তারপর ওই অ্যাপ্লিকেশনে দিতে হবে কেওয়াইসি তথ্য। কেওয়াইসি রেজিস্ট্রেশন হয়ে গেলে, আপনারা অ্যামাজন অ্যাপ্লিকেশনের ড্যাশবোর্ডে গিয়ে আপনার লেনদেনের রেকর্ড দেখতে পাবেন।