স্মার্ট টিভি খোঁজ করছেন? ভারতে লঞ্চ হল ৫০ ও ৫৫ ইঞ্চির AmazonBasics Fire TV Edition

amazonbasics-fire-tv-edition-50-and-55-inch-launched-in-india-price-specifications

ই-কমার্স জায়ান্ট অ্যামাজনের প্রাইভেট লেবেল ব্রান্ড হিসেবে পরিচিত AmazonBasics, নিঃশব্দেই ভারতে আল্ট্রা-এইচডি টেলিভিশন নিয়ে হাজির হল। ৫০ ও ৫৫ ইঞ্চি সাইজ ভ্যারিয়েন্টে সংস্থাটি এদেশে তার প্রথম টিভি লঞ্চ করেছে। AmazonBasics-এর এই Fire TV Edition স্মার্ট টিভি 4K HDR এলইডি ডিসপ্লে এবং এইচডিআর ও অডিওর জন্য ডলবি ভিশন ও ডলবি এটমস সাপোর্টের সাথে এসেছে। এন্ট্রি লেভেল 4K টিভি সেগমেন্টে প্রবেশ করার পর AmazonBasics-এর সাথে এখন Xiaomi, TCL, Vu-এর মতো জনপ্রিয় সংস্থাগুলির প্রতিযোগিতা চলবে।

AmazonBasics Fire TV Edition-এর স্পেসিফিকেশন

অ্যামাজনবেসিকস ফায়ার টিভি এডিশন এর ৫০ ও ৫৫ ইঞ্চি স্ক্রিন সাইজের এই টিভি দুটিতে আল্ট্রা-এইচডি এলইডি ডিসপ্লে (৩৮৪০x২১৬০ পিক্সেল) পাওয়া যাবে। যার সর্বোচ্চ রিফ্রেশ রেট ৬০ হার্টজ এবং এটি ১৭৮ ডিগ্রী অবধি ভিউয়িং অ্যাঙ্গেল দেবে বলে দাবি করা হয়েছে। এই টিভি তে ডলবি ভিশন ফর্ম্যাট পর্যন্ত এইচডিআর সাপোর্ট করবে। সেইসঙ্গে ডলবি এটমস সাপোর্টের সাথে এতে ২০ ওয়াট আউটপুটের স্পিকার রয়েছে। ১.৯৫ গিগাহার্টজের কোয়াড কোর Amlogic প্রসেসর দ্বারা চালিত এই টিভিদুটিতে তিনটি এইচডিএমআই ২.০ পোর্ট ও দুটি ইউএসবি পোর্ট রয়েছে।

এই সেগমেন্টে বেশীরভাগ টিভিতে অ্যান্ড্রয়েড ওএস থাকলেও, অ্যামাজনবেসিকসের এই টিভি দুটি ফায়ার টিভি অপারেটিং সিস্টেমের সাথে এসেছে। উল্লেখ্য, ফায়ার টিভি স্টিক রেঞ্জের স্ট্রিমিং ডিভাইসগুলিও একই সফটওয়্যারে চলে। অ্যামাজন প্রাইম ভিডিও, নেটফ্লিক্স, ডিজনি + হটস্টার ও ইউটিউব সাপোর্ট থাকার পাশাপাশি ব্যবহারকারীরা ফায়ার ওএস স্টোর থেকে অ্যাপ্লিকেশন ইনস্টল করে নিতে পারবেন। অ্যামাজনের ভয়েস অ্যাসিট্যান্ট অ্যালেক্সার মাধ্যমে টিভিতে সিনেমা, গান, টিভি শো চালানো যাবে।

AmazonBasics Fire TV Edition-এর দাম

AB50U20PS মডেল নম্বরযুক্ত AmazonBasics-এর ৫০ ইঞ্চি স্ক্রিন সাইজের টিভির দাম রাখা হয়েছে ২৯,৯৯৯ টাকা। অন্যদিকে AB50U20PS মডেল নম্বরসহ ৫৫ ইঞ্চি ভ্যারিয়েন্টের দাম ৩৪,৯৯৯ টাকা। টিভি দুটি এখন অ্যামাজন ইন্ডিয়ার ওয়েবসাইটে ক্রয়ের জন্য উপলব্ধ।