ভারতীয় কোম্পানি Ambrane আনলো Elite নেকব্যান্ড ইয়ারফোন

ambrane-elite-neckband-and-ep2000-wired-headphon-launched-know-price

Ambrane ব্র্যান্ডটির সাথে আমরা কম বেশি প্রায় সবাই পরিচিত। এই ভারতীয় কোম্পানিটি মূলত বিভিন্ন ক্যাপাসিটির পাওয়ার ব্যাংক, পাওয়ার অ্যাডাপ্টার, ইউএসবি কেবল ইত্যাদি অ্যাক্সেসরিজ তৈরি করে। এছাড়া, ব্র্যান্ডের প্রোডাক্ট পোর্টফোলিওতে ট্রিমার, গাড়ির চার্জার, ট্রু ওয়্যারলেস ইয়ারবাডের মত পণ্যও তালিকাভুক্ত রয়েছে। তবে এবার, এইচডি স্টেরিও সাউন্ড সহ ‘Elite’ নেকব্যান্ড ইয়ারফোন বাজারে এনে নিজের অডিও প্রোডাক্ট রেঞ্জটি আরও প্রসারিত করল Ambrane। একই সাথে সংস্থাটি EP2000 নামে একটি ওয়্যার্ড অর্থাৎ তারযুক্ত ইয়ারফোনও লঞ্চ করেছে।

অ্যামব্রেন এলিট (Elite) নেকব্যান্ড ইয়ারফোনটির দাম নির্ধারণ করা হয়েছে ১,২৯৯ টাকা। এটি দেশের বিভিন্ন রিটেল স্টোর থেকে কেনা যাবে এবং ক্রেতারা এই প্রোডাক্টের ওপর এক বছরের ওয়ারেন্টি পাবেন।


ফিচারের কথা বললে, Ambrane Elite এই নেকব্যান্ডটিতে তিন বাটন যুক্ত ইন-লাইন রিমোট কন্ট্রোল এবং একটি মাইক্রোফোন রয়েছে। এই রিমোট কন্ট্রোলের সাহায্যে ইউজাররা তাদের হ্যান্ডসেটটিতে হাত না লাগিয়েই মিউজিক এবং ফোন কল নিয়ন্ত্রণ করতে পারবেন। এছাড়া, এতে একটি বিশেষ টাচ ভয়েস অ্যাসিস্ট্যান্ট রয়েছে যা বাটনে ক্লিক করলেই সিরি বা গুগল ভয়েস অপশন অ্যাক্সেস করতে পারে।

এই হালকা ওজনের জটমুক্ত নেকব্যান্ড ইয়ারফোন ১০ মিটার দূরত্ব পর্যন্ত ডায়নামিক অডিও এক্সপিরিয়েন্স সরবরাহ করে। বলে রাখি, এলিট-এ IPX4 রেটিং রয়েছে এবং এটির অদৃশ্য ন্যানো কোটিং প্রযুক্তি – ঘাম বা জল থেকে সুরক্ষা দেয়। এছাড়া, কান থেকে যাতে প্রোডাক্টটি খুলে পড়ে না যায় সেজন্য ইয়ার হুকগুলি বিশেষ সুবিধা প্রদান করে; অন্যদিকে, বিশেষ ম্যাগনেটিক ক্ল্যাশ্পের কারণে ইয়ারফোনটি ইউজারের জামার কলারের সাথে কোনো জট ছাড়াই বেশ সহজেই ফিট হয়ে যায়। শুধু তাই নয়, এই ইয়ারফোনটিতে রয়েছে ১৩৫ এমএএইচ ব্যাটারি যা একক চার্জে ৬ ঘন্টা অবধি ব্যাকআপ দেয়। আবার, কানেক্টিভিটির জন্য এতে ব্লুটুথ ৫.০ প্রযুক্তি দেওয়া হয়েছে।

এদিকে অ্যাম্ব্রেনের EP2000 ওয়্যার্ড ইয়ারফোনটির কথা বললে, মাত্র ৪৯৯ টাকা মূল্যের এই ইয়ারফোনে ক্রেতারা মজাদার সাউন্ড বিট উপভোগ করতে পারবেন। আবার স্পষ্ট কলিং এক্সপিরিয়েন্সের জন্য রয়েছে একটি অন্তর্নির্মিত মাইক। এছাড়া, বহু সময় ধরে আরামদায়ক ব্যবহারের জন্য এতে নরম ইয়ার টিপস রয়েছে। এই ইয়ারফোন টি ইতিমধ্যেই বিভিন্ন রিটেল স্টোরে উপলব্ধ।