Josh Baker: বুধবার নিয়েছিলেন ৩ উইকেট, মারা গেলেন বৃহস্পতিবার, ক্রিকেটবিশ্বকে‌ অবাক করে ২০ বছর‌ বয়সে চলে গেলেন এই ক্রিকেটার

By :  techgup
Update: 2024-05-03 06:32 GMT

অল্প বয়সে মানুষের মৃত্যু এক আকস্মিক ঘটনা। সেরকমই গতকাল এক ঘটনা ঘটেছে। বাইশ গজে অনেককেই আউট করলেও, জীবনের খেলায় মাত্র ২০ বছর বয়সে আউট হয়ে গেলেন এক ইংলিশ স্পিনার। যার নাম জশ বেকার (Josh Baker)। এই বাঁ-হাতি স্পিনার মাত্র ২০ বছর বয়সে ক্রিকেট খেলার মাঝেই এই বিশ্বকে বিদায় জানান। এই হৃদয় বিদারক ঘটনা শুনে খুবই দুঃখিত ক্রিকেটবিশ্ব।

জশ বেকার এই নামটির সাথে হয়তো অনেকেই পরিচিত নন। কিন্তু এই ২০ বছর বাঁ-হাতি স্পিনার ২০২১ সাল থেকে নিয়মিত কাউন্টি ক্রিকেট খেলতেন। যারা কাউন্টি ক্রিকেট দেখেন, তারা অনেকেই চেনেন এই স্পিনারকে। এই স্পিনার কাউন্টিতে ওরচেস্টারশায়ারের (Worchestershire) হয়ে খেলতেন। এমনকি মৃত্যুর আগের দিনেও ওই দলের হয়ে খেলেছেন তিনি।

গতকাল তথা বৃহঃস্পতিবার চলতি এক কাউন্টি ম্যাচের মাঝেই জানা যায়, বেকার আর নেই। যদিও তিনি বুধবার পর্যন্ত সমারসেটের বিরুদ্ধে ওরচেস্টারশায়ারের (Worchestershire vs Somerset) হয়ে খেলেছেন। সেটি ছিল ওই ম্যাচের দ্বিতীয় দিন, ওই দিন সামারসেটের বিরুদ্ধে বল হাতে তিন উইকেট নেন তিনি। তারপরে তৃতীয় দিনে আর মাঠে দেখা যায়নি তাকে। এদিকে বেকারকে তাঁর এক বন্ধু তাঁর ফ্ল্যাটে খুঁজতে গেলে, সে গিয়ে মৃত অবস্থায় দেখে।

এরপর গতকাল রাতেই সোশ্যাল মিডিয়ার এক বিবৃতিতে জশ বেকারকে মৃত বলে ঘোষণা করে ওরচেস্টারশায়ার কাউন্টি ক্লাব। চলতি বছরে বেকারের সাথে ৩ বছরের চুক্তি বাড়িয়েছিল ওরচেস্টারশায়ার। কিন্তু সামারসেটের বিরুদ্ধে এই ম্যাচই যে ইংলিশ স্পিনারের জীবনে শেষ ম্যাচ হবে, তা কেউই বুঝতে পারেননি। প্রয়াত এই ইংলিশ স্পিনার সব মিলিয়ে তাঁর কেরিয়ারে ৪৭ ম্যাচ খেলেছেন, যার মধ্যে ৭০ উইকেট নেন তিনি৷ এছাড়া ২ টি অর্ধশতরানও করেছেন তিনি।

Tags:    

Similar News