Facebook Earn Money Program: ফেসবুক থেকে সহজেই হবে আয়, নতুন মনিটাইজেশন প্রোগ্রাম আনল মেটা

Facebook মনিটাইজেশন প্রোগ্রামে পরিবর্তন আনলো Meta। টেক জায়ান্টটি আগের তিন ধরনের ক্রিয়েটর মনিটাইজেশন প্রোগ্রামকে এক ছাতার তলায় নিয়ে এসেছে। ফলে এখন সহজেই ক্রিয়েটররা ফেসবুক থেকে…

Puja Mondal 3 Oct 2024 5:03 AM IST (Updated: 3 Oct 2024 5:03 AM IST)

Facebook মনিটাইজেশন প্রোগ্রামে পরিবর্তন আনলো Meta। টেক জায়ান্টটি আগের তিন ধরনের ক্রিয়েটর মনিটাইজেশন প্রোগ্রামকে এক ছাতার তলায় নিয়ে এসেছে। ফলে এখন সহজেই ক্রিয়েটররা ফেসবুক থেকে আয় (Earn Money from Facebook) করতে পারবে। এতদিন ক্রিয়েটররা তিন ভাবে ফেসবুক থেকে অর্থ উপার্জন করতে পারতো - ইন স্ট্রিম অ্যাডস (সাধারণ ভিডিও), অ্যাডস অন রিল (রিলস ভিডিও), পারফরম্যান্স বোনাস (সমস্ত পোস্ট)। এদের আলাদা আলাদা নিয়ম ছিল এবং সেগুলি পূরণ করতে পারলে তবেই আলাদা আলাদা ভাবে সাইন-আপ করা যেত।

তবে এখন থেকে যারা Facebook থেকে অর্থ উপার্জন করতে চায়, তারা মনিটাইজেশন চালু করতে একবারই সাইন-আপের জন্য আবেদন করবে এবং সহজেই সমস্ত ধরনের ভিডিও, পোস্টের জন্য মনিটাইজেশন চালু হয়ে যাবে।

Meta সম্প্রতি জানিয়েছে গত বছর তারা ক্রিয়েটরদের ভিডিও, রিলস, পোস্ট, ফটোর জন্য ২ বিলিয়ন ডলার আয় করায় সুযোগ দিয়েছে। যদিও সংস্থার তরফে স্বীকার করে নেওয়া হয়েছে যে, এখনও সমস্ত ক্রিয়েটর তাদের মনিটাইজেশন প্রোগ্রামের সুবিধা নিতে পারছে না। কেবল তিনভাগের একভাগ ক্রিয়েটর Facebook থেকে আয় করতে পারছে। যদিও তারা সবাইকেই এই সুযোগ দিতে চায়।

Facebook এর নতুন মনিটাইজেশন প্রোগ্রামের জন্য কীভাবে আবেদন করবেন

ফেসবুক থেকে আয় করার জন্য আপনাকে মনিটাইজেশন প্রোগ্রামে যুক্ত হতে হবে। তবে নতুন মনিটাইজেশন প্রোগ্রাম বিটা মোডে আছে এবং এটি আগামী বছর পর্যন্ত চলবে। এই সপ্তাহে মেটা ১০ লক্ষ ক্রিয়েটরকে এই বিটা প্রোগ্রামে অংশ নেওয়ার জন্য আমন্ত্রণ জানাবে।

তবে মনে রাখবেন, একবার যেসব ক্রিয়েটর ফেসবুকের নতুন মনিটাইজেশন প্রোগ্রামের বিটা মোডে অংশ নেবেন, তারা পুরানো মনিটাইজেশন প্রোগ্রামে ফেরত যেতে পারবেন না। আর যেসব ক্রিয়েটর নতুন প্রোগ্রামে তুইতো চান কিন্তু আমন্ত্রণ পাননি, তারা ফেসবুক কনটেন্ট মনিটাইজেশন পেজের 'ইন্টারেস্ট' বাটনে ক্লিক করে তাদের আগ্রহ দেখাতে পারেন।

Show Full Article
Next Story
Share it