Airtel Payments Bank Smartwatch: এয়ারটেলের নতুন স্মার্টওয়াচ, পিন ছাড়াই হবে 5000 টাকা পেমেন্ট

By :  techgup
Update: 2024-08-29 06:51 GMT

এবার থেকে ফিটনেস ট্র্যাকিং ছাড়াও পেমেন্ট করতে পারবেন স্মার্টওয়াচ থেকে। কারণ Airtel Payments Bank গ্লোবাল ফিনটেক ফেস্ট ২০২৪ ইভেন্টে Noise এবং ন্যাশনাল পেমেন্টস কর্পোরেশন অফ ইন্ডিয়া (NPCI) এর সহযোগিতায় ন্যাশনাল কমন মোবিলিটি কার্ড (NCMC) প্রযুক্তি সমর্থনকারী একটি স্মার্টওয়াচ লঞ্চ করেছে। এয়ারটেল পেমেন্টস ব্যাঙ্কের স্মার্টওয়াচে রয়েছে ইন্টিগ্রেটেড রুপে (Rupay) চিপ, যা ব্যবহারকারীকে সরাসরি ওয়াচ থেকে পেমেন্ট করতে দেবে। এটি পেমেন্ট - ফিটনেস সলাউশন হিসাবে লঞ্চ হয়েছে।

Airtel Payments Bank Smartwatch এর দাম

আপাতত এয়ারটেল পেমেন্টস ব্যাংক স্মার্টওয়াচের দাম ভারতে ঘোষণা করা হয়নি, যদিও সংস্থাটি বলেছে যে এটি শীঘ্রই অনলাইন এবং রিটেল উভয় প্ল্যাটফর্মেই ক্রয়ের জন্য উপলব্ধ হবে।

Airtel Payments Bank Smartwatch এর ফিচার ও স্পেসিফিকেশন

এয়ারটেল পেমেন্টস ব্যাঙ্ক স্মার্টওয়াচের ডায়ালে একটি এমবেডেড Rupay চিপ দেওয়া হয়েছে, যার মাধ্যমে আপনি দ্রুত পেমেন্ট করতে পারবেন। এটি এনসিএমসি ইন্টিগ্রেশন সহ এসেছে, যার মাধ্যমে ট্যাপ এন্ড পে ট্র্যানজ্যাকশন করা যাবে। এর ফলে ব্যবহারকারীরা মেট্রো, বাস, পার্কিং এবং অন্যান্য জায়গায় সরাসরি স্মার্টওয়াচ থেকে পেমেন্ট করতে পারবেন। এয়ারটেল পেমেন্টস ব্যাঙ্ক স্মার্টওয়াচ থেকে কন্ট্যাক্টলেস পেমেন্টও করা যাবে।

পিন ছাড়া 5000 টাকা অবধি লেনদেন

এয়ারটেলের তরফে জানানো হয়েছে, পিন না দিয়েই স্মার্টওয়াচের মাধ্যমে কন্ট্যাক্টলেস টার্মিনালে 5,000 টাকা পর্যন্ত দিতে পারবেন ব্যবহারকারীরা। তবে এই পরিমাণের বেশি টাকা দিতে হলে পিন দিতে হবে।

নতুন এয়ারটেল পেমেন্টস ব্যাঙ্ক স্মার্টওয়াচটি ব্লাড-অক্সিজেন স্যাচুরেশন (SpO2), শরীরের তাপমাত্রা, হার্ট রেট এবং বিপি মনিটর সহ বেশ কয়েকটি হেলথ এবং ফিটনেস ট্র্যাকিং ফিচার সহ এসেছে। সংস্থাটি বলেছে যে এতে 130টি স্পোর্টস মোড এবং 150 ক্লাউড-ভিত্তিক ওয়াচফেস সাপোর্ট করে।

Airtel Payments Bank Smartwatch ব্লুটুথ কলিং সমর্থন সহ এসেছে এবং এটি আইপি68 রেটিং প্রাপ্ত। এয়ারটেল জানিয়েছে যে এতে 550 নিটস পিক ব্রাইটনেস সহ টিএফটি এলসিডি স্ক্রিন উপস্থিত। অন্যান্য স্মার্টওয়াচের মতো এর মাধ্যমে নোটিফিকেশন, কল রিমাইন্ডার ও মেসেজও দেখা যাবে। সংস্থার তরফে জানানো হয়েছে, এয়ারটেল পেমেন্টস ব্যাঙ্ক স্মার্টওয়াচ ফুল চার্জে 10 দিন পর্যন্ত চলতে পারে।

Tags:    

Similar News