রাখবে আপনার স্বাস্থ্যের খেয়াল, Mi Watch Revolve Active স্মার্টওয়াচ ২২ জুন ভারতে আসছে

By :  techgup
Update: 2021-06-14 15:13 GMT

আগামী ২২শে জুন ভারতীয় বাজারে পা রাখতে চলেছে একটি নতুন স্মার্টওয়াচ। আর এই লঞ্চের অন্তরালে আছে জনপ্রিয় স্মার্টফোন ব্র্যান্ড Xiaomi। সংস্থাটি আজ তাদের অফিসিয়াল ওয়েবসাইট 'Mi.com' -এ 'Mi Watch Revolve Active' নামক এই নতুন স্মার্টওয়াচকে অন্তর্ভুক্ত (পড়ুন টিজ) করার মাধ্যমে এটির লঞ্চের নির্ঘন্ট আনুষ্ঠানিকভাবে ঘোষণা করে। পূর্ববর্তী Mi Watch Revolve মডেলেটির সাক্সেসর হিসাবে এই আপকামিং ওয়্যারেবলটিকে নিয়ে আসার সিদ্ধান্ত নেওয়া হয়েছে। তাই, ডিজাইন এবং ফিচারের নিরিখে মডেল দুটি যে প্রায় সমগোত্রীয় হবে তা আন্দাজ করা যায়। টিজার পেজ থেকে জানা গেছে, এই স্মার্টওয়াচে SpO2 মনিটরিং, ইন-বিল্ট জিপিএস সিস্টেম, একাধিক ওয়াচ ফেস এবং স্পোর্টস মোড সামিল করা হয়েছে। প্রসঙ্গত জানিয়ে রাখি, এমআই ওয়াচ রিভলভ অ্যাক্টিভ কোম্পানির অফিসিয়াল সাইট ছাড়াও Amazon India থেকে পাওয়া যাবে।

Mi Watch Revolve Active স্মার্টওয়াচ সম্পর্কে আপাতত কি জানা গেছে

মাইক্রো সাইটের পাশাপাশি শাওমি তাদের আসন্ন এমআই ওয়াচ রিভলভ অ্যাক্টিভ এর ডিজাইন ও ফিচার সহ একটি টুইট করেছে। জানা গেছে, এই আপকামিং ওয়্যারেবলটির বডি স্ট্রাকচারক অনেকটা এর পূর্বসূরি Mi Watch Revolve মডেলের ন্যায় হবে। এটিতেও গোলাকৃতির একটি AMOLED ডিসপ্লে দেখা যেতে পারে। উল্লেখ্য, এই স্মার্টওয়াচটির সাথে, ব্ল্যাক, ওয়াইট, মেরুন, ব্লু, গ্রীন এবং ডার্ক গ্রে কালারের ৬টি ব্যান্ড উপলব্ধ থাকবে। এবং এই ব্যান্ডগুলিকে ডিভাইসের থেকে পৃথক করার সুবিধা থাকায়, ইউজাররা এগুলিকে যেকোনো সময়ে বদলাতেও পারবেন।

https://twitter.com/XiaomiIndia/status/1404325951995973633

এছাড়া এই স্মার্টওয়াচটিতে একটি ইন-বিল্ট জিপিএস (GPS) সিস্টেম বর্তমান। এর সাহায্যে ইউজাররা তাদের রানিং ডিসট্যান্স এবং আউটডোর অ্যাক্টিভিটি সহজে ট্র্যাক করতে পারবেন। আবার, এই ডিভাইসটি 'VO2 Max' বা 'ম্যাক্সিমাম অক্সিজেন কনসাম্পশন রেট' ডিটেক্ট করতে সক্ষম, ফলে ইউজাররা ওয়ার্কআউটের সময় তাদের সর্বাধিক অক্সিজেন কনসাম্পশন রেট দেখতে পারবেন। আবার বডি এনার্জি মনিটর এবং হার্ট রেট মনিটরের মতো প্রি-ইনস্টল ফিচারও থাকবে এটিতে। অন্যদিকে, ফিটনেস কেন্দ্রিক এই ওয়াচটিতে অনেকগুলি স্পোর্টস মোড অন্তর্ভুক্ত করা হয়েছে বলে জানা গেছে। তবে, ওয়্যারেবলটিতে কি কি স্পোর্টস মোড থাকতে পারে তা এখনো নির্দিষ্ট করে জানায়নি সংস্থাটি।

সর্বোপরি, ইউজাররা যাতে সর্বক্ষণ তাদের স্বাস্থ্যের দিকে খেয়াল রাখতে পারেন তার জন্য, শাওমি তাদের এই Mi Watch Revolve Active স্মার্টওয়াচটিকে SpO2 বা ব্লাড অক্সিজেন স্যাচুরেশন মনিটরিং ফিচার সহ নিয়ে আসছে। যা পূর্ববর্তী এমআই ওয়াচ রিভলভ মডেলটিতে দেখা যায়নি। শুধু তাই নয়, সাথে থাকবে, স্ট্রেস ম্যানেজমেন্ট এবং স্লীপ মনিটরিং এর মতো কিছু হেলথ ফিচার। এছাড়া, বহুবিধ ওয়াচ ফেস এবং অ্যামাজন অ্যালেক্সার মতো ইন-বিল্ট ভয়েস অ্যাসিস্ট্যান্ট সাপোর্টও পাওয়া যাবে এতে। শুধু তাই নয়, এই স্মার্টওয়াচটিতে ভয়েস কল এবং অ্যাপ নোটিফিকেশন নিয়ন্ত্রণ করার সুবিধাও পেয়ে যাবেন ইউজাররা। ব্যাটারি লাইফের কথা বললে, এটি একটানা ১৪ দিন পর্যন্ত সক্রিয় থাকবে এবং এটি 5 ATM ওয়াটার-রেসিসটেন্স রেটিং প্রাপ্ত।

শাওমি তাদের পূর্ববর্তী এমআই ওয়াচ রিভলভ ভারতে ১০,৯৯৯ টাকায় লঞ্চ করেছিল। তবে, আপকামিং এমআই ওয়াচ রিভলভ অ্যাক্টিভ মডেলটি যেহেতু ইউজারদের ফিটনেস এবং স্বাস্থ্যের দিকে অধিক নজর রাখবে, সেহেতু এটির দাম কিছুটা বেশি রাখা হতে পারে বলে আমাদের অনুমান।

হোয়াটসঅ্যাপে খবর পেতে এখানে ক্লিক করুন

Tags:    

Similar News