Amul দিচ্ছে ৬,০০০ টাকা জেতার সুযোগ? ভুয়ো WhatsApp মেসেজ থেকে সাবধান

Amul-এর ৭৫তম অ্যানিভার্সারি নিয়ে ছড়াচ্ছে ভুয়ো WhatsApp মেসেজ

amul-75th-anniversary-gift-link-whatsapp-message-claimed-free-rs-6000-scam-avoid-clicking-on-it

ডেয়ারি ফার্ম তথা দুগ্ধজাত পণ্যের উৎপাদক হিসেবে ভারতের বাজারে Amul (আমূল)-এর জনপ্রিয়তা বা চাহিদা এতটাই যে, দশকের পর দশক আবালবৃদ্ধবণিতার মুখে এই সংস্থার নাম ঘুরতেই থাকে। গুটি গুটি পায়ে সংস্থার ব্যবসাও এবার ৭৫তম বর্ষে এসে পৌঁছেছে। কিন্তু Amul-এর এই খুশির সময় সংক্রান্ত কোনো মেসেজ যদি আপনার WhatsApp (হোয়াটসঅ্যাপ)-এ আসে, তবে সাবধান! নইলে খুব সহজেই অনলাইন কেলেঙ্কারির শিকার হতে পারেন আপনিও। আসলে সম্প্রতি WhatsApp-এর গ্রুপ বা ব্যক্তিগত চ্যাটের মাধ্যমে একটি স্প্যাম মেসেজ ছড়িয়ে পড়ছে, যেখানে দাবি করা হচ্ছে, Amul-এর ৭৫তম অ্যানিভার্সারি সম্বন্ধিত একটি সার্ভেতে অংশগ্রহণ করলে ৬,০০০ টাকা পুরস্কার পাওয়া যাবে। তবে আদতে জালিয়াতরা এভাবে নতুন কৌশলে সাধারণ মানুষকে ফাঁদে ফেলার চেষ্টা করছে, তাই একটু বেখেয়াল হলেই সর্বনাশ!

Amul-এর ৭৫তম অ্যানিভার্সারি নিয়ে ছড়াচ্ছে ভুয়ো WhatsApp মেসেজ

amul-75th anniversary-gift-link-whatsapp message claimed-free-rs-6-000-scam-avoid-clicking-on it

ইতিমধ্যেই, কিছু হোয়াটসঅ্যাপ ইউজার টুইটারে এই নতুন কেলেঙ্কারির কথা তুলে ধরেছেন। ওই সব টুইট থেকে জানা গেছে, ভুয়ো মেসেজে নির্দিষ্ট লিঙ্কে ট্যাপ করার এবং একটি সার্ভেতে অংশগ্রহণ করার নির্দেশ দেওয়া হচ্ছে। তাছাড়া এতে সার্ভে সম্পন্ন করার দরুন ৬,০০০ টাকা পুরষ্কার জেতার প্রলোভন রয়েছে।

সেক্ষেত্রে মেসেজ সাধারণত “www.amuldairy.com” লিঙ্ক উপলব্ধ থাকলেও, এই লিঙ্কে ক্লিক করা মাত্রই ওয়েবপেজটি রিডাইরেক্ট হয়ে “knowledgeable ডট xyz” শীর্ষক সন্দেহজনক ওয়েবসাইটে পৌঁছে যায়। আবার মেসেজের বডি টেক্সটে আলাদা আরেকটি লিঙ্ক (palacefault.top/amul/tb.php?t=16339198711633920036488) দেখা যায়। তাই এই মেসেজ এবং তাতে বিদ্যমান যেকোনো লিঙ্ক উপেক্ষা করাই শ্রেয়!

বলে রাখি, কিছু মানুষ এই মেসেজ সম্পর্কে আশঙ্কিত হয়ে অবিলম্বে ইলেকট্রনিক্স এবং তথ্য প্রযুক্তি মন্ত্রণালয়কে (MeitY) টুইটারে ট্যাগ করে বিষয়টি জানিয়েছে এবং এর সত্যতা যাচাই করার অনুরোধ করেছে। যদিও এখনো পর্যন্ত, MeitY বা আমুল কর্পোরেশন কেউই এই বিষয়ে কোনো মন্তব্য করেনি বা কোনো টুইটের রিপ্লাই দেয়নি।

হোয়াটসঅ্যাপে খবর পেতে এখানে ক্লিক করুন

A person who enjoys creating, buying, testing, evaluating and learning about new technology.