ইলেকট্রিক টু হুইলারের ব্যবহার বাড়াতে বিশেষ সুবিধা দিচ্ছে এই রাজ্য

andhra-pradesh-government-announces-emi-scheme-for-electric-two-wheeler-for-employee

রাজ্যে ইলেকট্রিক মোবিলিটির প্রসার ঘটানোর লক্ষ্যে অন্ধ্রপ্রদেশ সরকার, কেন্দ্রীয় সংস্থাগুলির সহযোগিতায় ইএমআই-এর ভিত্তিতে সরকারি চাকরিজীবীদের জন্য ইলেকট্রিক টু-হুইলার সরবরাহ করার বিশেষ উদ্যোগ গ্রহণ করেছে। পরিকল্পনা বাস্তবায়নে অন্ধ্রপ্রদেশ সরকার সমগ্র ভারতজুড়ে ইলেকট্রিক মোবিলিটির প্রচার কার্যে নিয়োজিত থাকা কেন্দ্রীয় সংস্থা Energy Efficiency Services Limited or EESL-এর সহযোগিতা পাবে বলে মনে করা হচ্ছে।

এই ইলেকট্রিক টু-হুইলারগুলি সিঙ্গেল চার্জে ৪০ থেকে ১০০ কিমি রেঞ্জ দেবে৷ সেইসঙ্গে এগুলি তিন বছরের ফ্রী মেইনটেন্যান্স ফি-সহ আসবে। অর্থাৎ, প্রথম তিন বছর রক্ষণাবেক্ষণের জন্য কোনো খরচ করতে হবে না। আবার বৈদ্যুতিন স্কুটার/বাইকের দাম পরিশোধ করার জন্য দু’বছর থেকে পাঁচ বছর পর্যন্ত সময়সীমা পাওয়া যাবে।

স্টেট এনার্জি সেক্রেটারি শ্রীকান্ত নাগুলাপল্লি বলেছেন, New & Renewable Energy Development Corporation of AP Ltd (NREDCAP)-কে ইএমআই পরিচালনার জন্য ক্ষমতা দেওয়া হবে। সরকারি কর্মীদের পাশাপাশি, কো-অপারেটিভ সোসাইটি, পিএসইউ (পাবলিক সেক্টর আন্ডারটেকিং), এবং পেনশনভোগীদেরও এই নয়া স্কিমের আওতায় আনা হবে।

প্রকল্পটি সফল করতে, রাজ্য সরকার বিশেষত গ্রামাঞ্চলে মনোনিবেশ করবে, যেখানে গ্রাম বা ওয়ার্ড সচিবালয়ের কর্মীরা এবং অন্যান্য স্বল্প বেতনের কর্মীরা যাতে প্রকল্পটি থেকে উপকৃত হতে পারেন। এই বিষয়ে অন্ধ্রপ্রদেশ সরকার শীঘ্রই সরকারি নোটিশ প্রকাশ করবে বলে শ্রীকান্ত জানিয়েছেন।

হোয়াটসঅ্যাপে খবর পেতে এখানে ক্লিক করুন