Android 12 আপডেট ইনস্টল করার আগে সাবধান, একাধিক সমস্যায় জেরবার বহু ইউজার

Google Pixel ফোনের জন্য Android 12 আপডেট আসতেই দেখা দিয়েছে একাধিক সমস্যা

android-12-update-issue-screen-not-working-battery-drain-google-pixel-users

দীর্ঘ প্রতীক্ষার পর অবশেষে গত ১৯ অক্টোবর আনুষ্ঠানিকভাবে আত্মপ্রকাশ করেছে অ্যান্ড্রয়েড ১২ (Android 12)-এর স্টেবল ভার্সন। Pixel 6 এবং Pixel 6 Pro-এর সাথে এই নতুন Android অপারেটিং সিস্টেমটি লঞ্চ হয়েছে। Google জানিয়েছে যে, প্রথমে শুধুমাত্র Pixel ফোনগুলি Android 12 আপডেট পাবে, তারপর ধীরে ধীরে অন্যান্য ব্র্যান্ডের সমস্ত অ্যান্ড্রয়েড ফোন ব্যবহারকারীদের জন্য এই আপডেটটি উপলব্ধ হবে। তবে Pixel ফোনের জন্য নতুন অপারেটিং সিস্টেমের আপডেট আসতেই দেখা দিয়েছে একাধিক সমস্যা। রিপোর্ট অনুযায়ী, ব্যবহারকারীরা Android 12 আপডেটের কারণে বহু সমস্যার সম্মুখীন হচ্ছেন। দিনকয়েক আগে পর্যন্ত এই আপডেটকে কেন্দ্র করে ইউজারদের মনে উৎসাহ-উদ্দীপনার অন্ত ছিল না, কিন্তু এখন তারাই এই আপডেটের কারণে চূড়ান্তভাবে হতাশ ও বিমর্ষ হয়ে পড়েছেন। আসুন জেনে নেওয়া যাক, কী ধরনের সমস্যার মুখোমুখি হচ্ছে ইউজাররা।

Android 12 আপডেট ইনস্টল করতেই ফোনে সমস্যা

আপনাদেরকে জানিয়ে রাখি, গত ১৮ মে ভার্চুয়ালি অনুষ্ঠিত গুগলের তিন দিনব্যাপী অ্যানুয়াল ডেভেলপার ইভেন্টে সংস্থাটি তার পরবর্তী প্রজন্মের মোবাইল অপারেটিং সিস্টেম, অ্যান্ড্রয়েড ১২-এর প্রথম বিটা ভার্সনের ওপর থেকে পর্দা সরিয়েছিল। তারপর থেকে একের পর এক বিটা ভার্সন রিলিজের পর অবশেষে এখন স্টেবল ভার্সন রোলআউট হয়েছে। কিন্তু এত পরীক্ষানিরীক্ষার পরেও সমস্যা রোখা গেল না। কারণ এই আপডেট বর্তমানে বহু ইউজারের দুশ্চিন্তার কারণ হয়ে দাঁড়িয়েছে এবং একের পর এক পিক্সেল ব্যবহারকারী তাদের সমস্যার কথা জানিয়ে গুগল ফোরামে রিপোর্ট করছেন।

কিছু ব্যবহারকারী জানিয়েছেন যে, অ্যান্ড্রয়েড ১২ আপডেট ইনস্টল করার পরে তাদের টাচ স্ক্রিন অ্যাক্সেস করতে খুব সমস্যা হচ্ছে। কখনো কখনো এমনও হচ্ছে যে, বারংবার টাচ করলেও স্ক্রিনটি কোনো কাজই করছে না। ফলে এমত পরিস্থিতিতে ব্যবহারকারীদের জরুরি কাজ করা খুবই কঠিন হয়ে যাচ্ছে। আবার জনাকয়েক ব্যবহারকারী জানিয়েছেন যে, এই নতুন আপডেটের ফলে তাদের ফোনে বেশ কিছু অ্যাপ ক্র্যাশ করে যাচ্ছে।

কিছু ইউজার আবার অভিযোগ করেছেন যে, নতুন আপডেটের ফলে তাদের ব্যাটারি খুব দ্রুত শেষ হয়ে হচ্ছে, যা নিতান্তই খুবই গুরুতর সমস্যা। সবচেয়ে গুরুত্বপূর্ণ বিষয়টি হল, নির্বাচিত কিছু Pixel ফোনেই যে এই সমস্যা দেখা দিচ্ছে তা নয়, বরঞ্চ বেশিরভাগ Pixel ফোন ইউজাররাই এই জাতীয় সমস্যার সম্মুখীন হচ্ছেন। ফলে মোটের ওপর বলতে গেলে, নতুন Android 12 আপডেট ইউজারদের জন্য আশীর্বাদ নয়, বরং অভিশাপ হয়ে দেখা দিল! এবার Google কীভাবে এই সমস্যার সমাধান করে এখন সেটাই দেখার।

হোয়াটসঅ্যাপে খবর পেতে এখানে ক্লিক করুন

টেকগাপের মেম্বাররা ও সদ্য যোগ দেওয়া লেখকরা এই প্রোফাইলের মাধ্যমে টেকনোলজির সমস্ত রকম খুঁটিনাটি আপনাদের সামনে আনে।