ফাঁস হল Android 12 এর প্রথম ওয়ালপেপার, এখান থেকে ডাউনলোড করুন

android-12-wallpaper-leaked-here-to-download

আগামী মাসেই হয়তো Google তাদের নতুন অ্যান্ড্রয়েড ভার্সন, Android 12 এর ডেভেলপার প্রিভিউ রিলিজ করবে। এরপর কয়েকটি বিটা টেস্টিংয়ের পর এর স্টেবল ভার্সনও লঞ্চ করা হবে (সম্ভবত সেপ্টেম্বর)। নতুন এই অ্যান্ড্রয়েড ভার্সনের ফার্স্ট লুক ইতিমধ্যেই সামনে এসেছে। জানা গেছে এই ভার্সন নতুন প্রাইভেসি নোটিফিকেশন, অপেক (অস্বচ্ছ) নোটিফিকেশন শেড এর মত একাধিক নতুন ফিচার সহ আসবে। তবে এবার অ্যান্ড্রয়েড ১২ এর ওয়ালপেপার ইন্টারনেটে ফাঁস হল।

রাশিয়ান ওয়েবসাইট Wylsa, অ্যান্ড্রয়েড ১২ এর ওয়ালপেপার তাদের সাইটে পোস্ট করেছে। এখানে ওয়ালপেপারটিকে বিভিন্ন সাইজে আপলোড করা হয়েছে। আপনি স্মার্টফোন, ট্যাবলেট, কম্পিউটার প্রভৃতিতে এটি সেট করতে পারবেন। এই ওয়ালপেপার ডার্ক মোড ও লাইট মোডে উপলব্ধ। Android 12 এর প্রথম ওয়ালপেপারটি ডাউনলোড করতে এখানে ক্লিক করুন

তবে মনে রাখবেন এই ওয়ালপেপারটি অ্যান্ড্রয়েড ১২ এর ডেভেলপার প্রিভিউ এর জন্য রিলিজ করা হয়েছে। তাই যখন এর স্টেবল ভার্সন আসবে তখন এই ওয়ালপেপারে কিছু পরিবর্তন আসতেই পারে। আবার এমনও হতে পারে এই ওয়ালপেপারটি গুগল ফাইনাল ভার্সন থেকে পুরোপুরি সরিয়ে দিয়েছে। তবে আপনি যদি নতুন ওয়ালপেপারপ্রেমী হন, তবে এটি ডাউনলোড করে ব্যবহার করতেই পারেন।

রিপোর্ট অনুযায়ী, অ্যান্ড্রয়েড ১২ ওএসে নতুন চ্যাট হাইলাইট উইজেট থাকবে যা সাম্প্রতিক কল, মেসেজ ইত্যাদি এক নজরে স্ক্রিনে দেখাবে। আবার এই ওএস নতুন প্রাইভেসি নোটিফিকেশন যুক্ত করবে। যার ফলে ডিভাইসে যখন ক্যামেরা বা মাইক্রোফোন ব্যবহার করা হবে, তখন স্ক্রিনের ওপরে ডানদিকে একটি আইকন প্রদর্শিত হবে। ওই আইকনটিতে ক্লিক করলে ইউজাররা, কোন কোন অ্যাপ্লিকেশনটি ডিভাইসে ক্যামেরা বা মাইক্রোফোন ব্যবহার করছে তা দেখতে সমর্থ হবেন। 

হোয়াটসঅ্যাপে খবর পেতে এখানে ক্লিক করুন