সাবধান! এই ওয়ালপেপার ফোনে সেট করলেই বিপদ, অদ্ভুত সমস্যার শিকার মানুষ

শুধুমাত্র ওয়ালপেপার সেট করলে ক্র্যাশ হয়ে যেতে পারে আপনার ফোন। স্মার্ট ফোন ব্যবহারকারীদের জন্য নতুন এই সমস্যা শুরু হয়েছে যা স্যামসাং ব্যবহারকারীদের মধ্যে সবথেকে বেশি। সোশ্যাল মিডিয়াতে এখন একটি ফটো ভাইরাল হয়েছে, যার ব্যাপারে বলা হচ্ছে যে, এই ফটোটি যদি আপনি ফোনের ওয়ালপেপার হিসেবে সেট করেন তাহলে আপনার ফোন এবং সিস্টেম ইউজার ইন্টারফেস ক্র্যাশ করে যেতে পারে। এই অদ্ভুত সমস্যার সবথেকে বেশি শিকার হয়েছেন Samsung ব্যবহারকারীরা।

টুইটারে জানানো হয়েছে তথ্য-

জনপ্রিয় লিকস্টার আইস ইউনিভার্স নিজের টুইটার অ্যাকাউন্টে এই অদ্ভুত ওয়ালপেপারের ব্যাপারে জানিয়েছেন। উনি নিজের টুইটার ওয়ালপেপার ব্যবহার করতে সবাইকে সাবধান করে দিয়েছেন। @universeice লিখেছেন যে, এই সমস্যা সব থেকে বেশি প্রভাব পড়ছে স্যামসাং মোবাইল ফোনের উপর। তাই স্যামসাং ব্যবহারকারীরা ভুল করেও এই ছবিকে নিজের ফোনের ওয়ালপেপার হিসেবে সেট করবেন না। এবং যদি কেউ আপনাকে এই ছবি সেন্ড করে তা হলেও দেখে ছেড়ে দিন।

গুগল কালার প্রোফাইলের ভুল কোডিং এর জন্য হচ্ছে এই সমস্যা। ফোনের ওয়ালপেপারের জন্য কালার প্রোফাইলের বিশেষ একটি কোডিং প্রয়োজন হয়। এই ওয়ালপেপারে পাহাড় মেঘ এবং নদীর সাথে সূর্যাস্তের একটি সুন্দর দৃশ্য দেখানো হয়েছে। তবে সমস্যা এর কালার কোডিং-এ, যার কারণে অ্যান্ড্রয়েড সিস্টেম ইউজার ইন্টারফেস এটিকে সঠিকভাবে ধরতে পারছে না। রিপোর্টে জানানো হয়েছে শুধুমাত্র Samsung নয় অন্যান্য স্মার্টফোনগুলিও এই ওয়ালপেপার নিয়ে সমস্যায় রয়েছে। চীনে সবথেকে বেশি স্মার্টফোন ক্র্যাশ করার ঘটনা ঘটেছে এই ওয়ালপেপার ঘিরে।।

যদি ভুল করে আপনি এই ছবিকে ওয়ালপেপার হিসেবে সেট করে দেন তাহলে আপনার সমস্যা বাড়তে পারে। ফোন ক্র্যাশ করে গেলে সেটাকে ঠিক করা অতটা সোজা কাজ নয়। এর জন্য প্রথমে আপনাকে আপনার ফোন রিস্টার্ট করতে হবে। তারপর খুব তাড়াতাড়ি নোটিফিকেশন বার নিচে নামিয়ে ওয়ালপেপার চেঞ্জ করতে হবে।। এছাড়াও আর একটি রাস্তা রয়েছে যাতে আপনাকে আপনার মোবাইল ফোনের সেফ মোড অন করতে হবে। এই সেফ মোড অন করে, তারপরে আপনাকে একটি ছবি সিলেক্ট করে সেটাকে ওয়ালপেপার হিসেবে নির্বাচন করতে হবে। যদি তারপরেও আপনার ফোন ঠিক না হয় তাহলে আপনাকে ফ্যাক্টরি রিসেট করতে হবে ফোন।