অ্যান্ড্রয়েড স্মার্টফোনে আসছে মজাদার ১১৭টি নতুন ইমোজি, দেখুন ছবি

ইমোজি বললেই তৎক্ষণাৎ মাথায় আসে নানারকম এক্সপ্রেশনযুক্ত রঙ-বেরঙের ছোট্ট ছোট্ট স্মাইলি এবং প্রতিকৃতি। স্মার্টফোন বা ইন্টারনেট ব্যবহার করার সময় ইমোজি ব্যবহার না করে এখন থাকতেই পারিনা আমরা। আজ আমরা অ্যান্ড্রয়েড স্মার্টফোন ব্যবহারকারীদের জন্য একটি সুসংবাদ নিয়ে এসেছি। আপনিও যদি ইমোজি প্রেমী হোন তাহলে জেনে খুশি হবেন যে, চ্যাটিংয়ের অভিজ্ঞতার উন্নত করতে শীঘ্রই আসছে ১১৭টি নতুন ইমোজি।

ফোন কিনতে এখানে ক্লিক করুন।

সম্প্রতি এই ইমোজিগুলিকে অ্যান্ড্রয়েড ‘বিটা টেস্ট’ ভার্সনে অন্তর্ভুক্ত করা হয়েছে এবং শীঘ্রই রোল আউট করা হবে। ইউজাররা গুগলের লেটেস্ট অ্যান্ড্রয়েড ভার্সন, অ্যান্ড্রয়েড-১১ আপডেটের সাথে এই নতুন ইমোজি পাবেন।

ফোন কিনতে এখানে ক্লিক করুন।

আপনি যদি সাম্প্রতিক সময়ে নতুন অ্যান্ড্রয়েড ফোন কিনে থাকেন তবে আপনি নতুন অ্যান্ড্রয়েড ভার্সনসহ ১১৭টি নতুন ইমোজি পাবেন। জানিয়ে রাখি, এই ইমোজিগুলি “ক্যালিফোর্নিয়া রেগুলেটর ইউনিকোড কনস্ট্রিয়াম”-এর কাছ থেকে অনুমোদন পেয়েছে। অনেক নতুন প্রাণী, ফলমূল ও শাকসব্জির ইমোজি ছাড়াও এই নতুন আসন্ন ইমোজিগুলির মধ্যে থাকবে কিছু লিঙ্গ নিরপেক্ষ ইমোজি। এছাড়া থাকবে বাচ্চাকে খাওয়ানোর ইমোজি। এমনকি “Pinch finger” ইমোজিও থাকবে। (ছবিতে দেখুন ইমোজিগুলির স্যাম্পল)

অ্যাপল, গুগল এবং মাইক্রোসফ্টের মতো জনপ্রিয় টেক সংস্থাগুলি তাদের অপারেটিং সিস্টেমের ডিজাইন অনুযায়ী ইমোজিগুলি অন্তর্ভুক্ত করে, তাদের সমস্ত ডিভাইসে উপস্থিত ইমোজিগুলি ইউনিকোড কনস্ট্রিয়াম দ্বারা অনুমোদিত।

ইউনিকোড কনস্ট্রিয়ামের ওয়েবসাইট ইমোজিপিডিয়ায়, নতুন ইমোজি সম্পর্কিত সমস্ত বিবরণ এবং অন্যান্য তথ্য দেওয়া আছে। সেখানে লেখা আছে, ইমোজি ১৩.০ এর অংশ হিসাবে ১১৭ টি নতুন ইমোজি যোগ করা হবে এবং স্মার্টফোনের বিভিন্ন প্ল্যাটফর্মে এই ইমোজিগুলি ২০২০ সালের মধ্যেই প্রকাশ করা হবে।

আমাদেরকে ফলো করুন ইনস্টাগ্রামে