অ্যান্ড্রয়েড টিভি ব্যবহারকারীদের জন্য সুখবর, আসছে ইনস্ট্যান্ট অ্যাপ সহ অনেক নতুন ফিচার

android-tv-gets-google-play-instant-app-support-and-many-features

আবারো নতুন ফিচারের জন্য শিরোনামে Google। এবার সংস্থাটি, তার অ্যান্ড্রয়েড টিভিগুলিতে কিছু নতুন ফিচার যুক্ত করেছে। এই নতুন ফিচারগুলি আপাতত পরীক্ষাধীন পর্যায়ে রয়েছে, তবে খুব শীঘ্রই ইউজাররা এগুলি দেখতে পাবেন। প্রসঙ্গত, অ্যান্ড্রয়েড টিভির কথা বললে সংস্থাটির ৮০% মাসিক সক্রিয় ডিভাইস রয়েছে, সময়ের সাথে এই সংখ্যা আরো বাড়ছে। যাইহোক, আসুন জেনে নিই ঠিক কী কী নতুন ফিচার অ্যান্ড্রয়েড টিভিগুলিতে আসতে চলেছে।

গুগল দাবি করেছে, অ্যান্ড্রয়েড টিভিগুলির প্লে স্টোরে প্রায় ৭,০০০টি অ্যাপ রয়েছে। এবার গুগল অ্যান্ড্রয়েড টিভিতে ইনস্ট্যান্ট অ্যাপ ফিচার এনেছে, যাতে ইউজাররা কোনো অ্যাপ ডাউনলোড করার আগে সেটির প্রিভিউ ব্যবহার করে দেখতে পারবেন। এতে ইউজাররা কোনো অ্যাপ্লিকেশন ইনস্টল করার ঝামেলা থেকে রেহাই পাবেন এবং নিজেদের ইচ্ছেমত সহজেই অ্যাপ আনইনস্টল করতে পারবেন।

এছাড়া Android TV এর জন্য গুগল প্লে স্টোরে নতুন পিন-বেসড পারচেস অপশন থাকবে যার সাহায্যে ইউজাররা পাসওয়ার্ডের পরিবর্তে পিন ব্যবহার করে অ্যাপ কিনতে পারবেন।

অন্যদিকে গুগল, জিবোর্ডেও (Gboard) একটি আপডেট যুক্ত করেছে যার ফলে কিছু নতুন লেআউট দেখা যাবে। থাকবে স্পিচ-টু-টেক্সট ও প্রেডিক্টিভ টাইপিংয়ের মতো কিছু নতুন ফিচার, যার সাহায্যে টিভিতে টাইপ করা আরো সহজ হয়ে যাবে।

Android TV তে যারা গেম খেলতে ভালোবাসে, তাদেরও নিরাশ করেনি গুগল। গেমিংয়ের জন্য আসবে একটি অটো লো-লেটেন্সি মোডটি। এটি, ফুল স্ক্রিন অবস্থায় পোস্ট-প্রসেসিং অক্ষম করে, স্মুথ গেমপ্লে এক্সপিরিয়েন্স প্রদান করবে।