অ্যান্ড্রয়েড ইউজাররা কিভাবে Google Photos থেকে লাইভ ওয়ালপেপার সেট করবেন

android-users-how-to-set-images-from-google-photos-as-a-live-wallpaper

সম্প্রতি গুগলের নিজস্ব ফটো অ্যাপ, Google Photos এর জন্য এসেছে নতুন আপডেট। যার ফলে অ্যান্ড্রয়েড ইউজাররা Google Photos ব্যবহার করে নিজেদের স্মার্টফোনের হোম স্ক্রিনে লাইভ ওয়ালপেপার সেট করতে পারবেন। আজ্ঞে হ্যাঁ, গুগল ফটো ব্যবহার করে এতদিন কিছুকিছু স্মার্ট ডিভাইসে (যেমন – গুগল নেস্ট হাব) পার্সোনালাইজড স্ক্রিনসেভার বা পিকচার ক্যারোসেল সেট করা যেতো। কিন্তু এবার থেকে গুগল ফটো ব্যবহারকারীরা তাদের স্মার্টফোনের হোম স্ক্রিনে লাইভ ওয়ালপেপার সেট করার সুবিধা পাবেন। ফলে ব্যাপারটিকে ঘিরে অ্যান্ড্রয়েড ইউজারদের মধ্যে একটা উদ্দীপনা দেখা দিয়েছে।

আগেই বলে রাখি, Google Photos এর নতুন ভার্সন ৫.২২ -তে এই ফিচারটি অ্যাক্সেস করা যাবে। যদি আপনার কাছে লেটেস্ট ভার্সন না থাকে, তবে আপনি প্লে-স্টোরে গিয়ে অ্যাপটিকে আপডেট করে নিতে পারেন।

লাইভ ওয়ালপেপার ফিচারের জন্য প্রয়োজনীয় ইমেজ ডিভাইস আপনার ছবির ব্যক্তিগত সংগ্রহ এবং স্মৃতি থেকেই চয়ন করে নেবে। আসুন জেনে নেই কিভাবে অ্যান্ড্রয়েড ইউজাররা Google Photos থেকে লাইভ ওয়ালপেপার সেট করবেন।

১। প্রথমে হোম স্ক্রিনের এম্পটি স্পেসে ক্লিক করে থাকুন।

২। এর ফলে আপনার সামনে হোম সেটিংস, উইজেটস এবং স্টাইলস অ্যান্ড ওয়ালপেপারের বিকল্পগুলি ভেসে উঠবে।

৩। এরপর স্টাইলস অ্যান্ড ওয়ালপেপার্স অপশনে গিয়ে লাইভ ওয়ালপেপার্স সিলেক্ট করুন।

৪। এবার ‘Memories’ অপশন সিলেক্ট করে আপনি ব্যক্তিগত সংগ্রহের ছবিগুলি হোম স্ক্রিনে লাইভ ওয়ালপেপার হিসেবে সেট করতে পারবেন।

উল্লেখ্য, লাইভ ওয়ালপেপার ব্যবহার করা গেলেও এই অপশনটি কাস্টোমাইজড নয়। অর্থাৎ লাইভ ওয়ালপেপার হিসেবে ইমেজগুলিকে কেউ নিজে চয়ন করা সম্ভব নয়। বরং মেশিন লার্নিংয়ের মাধ্যমে ডিভাইসই ছবিগুলি র‌্যান্ডমলি বেছে নেবে। ফলে সম্পূর্ণ স্বতঃস্ফূর্তভাবেই প্রতিদিন হোম স্ক্রিনে ছবিগুলি ভেসে উঠবে এবং আপডেট হবে।

One of the newest members of the Techgup Family. Soumo grew his liking for gadgets almost a decade back while searching for his first smartphone, and started writing about tech recently in 2020