এবার অ্যান্ড্রয়েড ফোনেও এলো ডার্ক মোড ফিচার, এই ফোনগুলো পাবে সুবিধা

গুগল তাদের I/O 2019 সন্মেলনে অফিসিয়ালি অ্যান্ড্রয়েড Q লঞ্চ করেছে। অ্যান্ড্রয়েড Q বিটা 3 এখন গুগল পিক্সেল সহ 21 টি ফোনে পাওয়া যাবে। গুগল ইতিমধ্যেই ঘোষণা করেছে নতুন অপারেটিং সিস্টেম, অ্যান্ড্রয়েড Q তে ডার্ক মোড ফিচার দেওয়া হয়েছে। অ্যান্ড্রয়েড Q বিটা ভার্সনেও ডার্ক মোড ফিচার দেখা গেছে। যদিও সবাই এই ফিচারটি এখন ব্যবহার করতে পারবে না। পরবর্তী আপডেটে সমস্ত ফোনে এই ফিচার দেওয়া হতে পারে।

আপাতত Huawei Mate 20 Pro, Nokia 8.1, OnePlus 6T এবং Sony Xperia XZ3 ফোনে ডার্ক মোড ফিচার সাপোর্ট করবে। তবে রিয়েলমি বা রেডমির মতো বাজেট ফোনে ডার্ক মোড ফিচার পেতে এখনো কিছুদিন অপেক্ষা করতে পারবে। এখানে ক্লিক করে দেখুন কোন কোন ফোনে অ্যান্ড্রয়েড Q আপডেট দেওয়া হচ্ছে।

অ্যান্ড্রয়েড Q তে ডার্ক মোড ফিচার কিভাবে এক্টিভ করবেন :

যেসব ফোনে এই ফিচারটি সাপোর্ট করবে তারা ফোনের সেটিং অপশন থেকে ফিচারটি সক্রিয় করতে পারবেন। প্রথমে ফোনের সেটিং – ডিসপ্লে – থিম – ডার্ক থিম। এছাড়াও ইউজাররা কুইক সেটিং ট্যাবে ক্লিক করেও ডার্ক মোড ফিচার এক্টিভ করতে পারে। আবার ব্যাটারি সেভার অন করলেও স্বয়ংক্রিয় ভাবে এই ফিচারটি সক্রিয় হয়ে যাবে।

আপনাদের জানিয়ে রাখি অ্যান্ড্রয়েড Q তে ডার্ক মোড ফিচার শুধুমাত্র ব্যাকগ্রাউন্ডে কাজ করবে। অর্থাৎ ফোনের ব্যাকগ্রাউন্ড ডার্ক হলেও সমস্ত টেক্সট একই রকম ধূসর বা নীল রঙে দেখা যাবে। গুগলের তরফে বলা হয়েছে বেশির ভাগ অ্যাপ ডার্ক মোড থিম সাপোর্ট না করার জন্যই এই ফিচারটি আনতে দেরি হচ্ছে।

সব খবর পড়তে আমাদের হোয়াটসঅ্যাপ গ্রুপে যুক্ত হোন – এখানে ক্লিক করুন

পড়ুন : এই 21 টি ফোন পাবে Android Q Beta আপডেট, দেখুন আপনার ফোন আছে কিনা

Last Updated on