ফেব্রুয়ারি মাসের সেরা ১০টি অ্যান্ড্রয়েড ফ্ল্যাগশিপ ফোনের তালিকা প্রকাশ করলো Antutu

antutu-announces-global-top-10-best-performing-android-phones-in-february-2021

বেঞ্চমার্কিং প্ল্যাটফর্ম Antutu ১ ফেব্রুয়ারি থেকে ২৮ ফেব্রুয়ারি পর্যন্ত বেঞ্চমার্ক ডেটা সংগ্রহ করে বিশ্বের টপ ১০ বেস্ট পারফর্মিং অ্যান্ড্রয়েড ফ্ল্যাগশিপ ফোনের তালিকা প্রকাশ করেছে৷ চাইনিজ মার্কেটের তুলনায়, আর্ন্তজাতিক স্মার্টফোন মার্কেটে ২০২১ সালের ফেব্রুয়ারিতে সেভাবে নতুন স্মার্টফোন রিলিজ হয়নি। তাই Antutu র‌্যাঙ্কিংয়ে প্রথম স্থানটি দখল করেছে চীনা বাজারে লঞ্চ হওয়া ফ্ল্যাগশিপ হ্যান্ডসেট iQOO7। প্রসঙ্গত স্যামসাংয়েরও আগে স্ন্যাপড্রাগন ৮৮৮ প্রসেসরযুক্ত বিশ্বের দ্বিতীয় স্মার্টফোন হিসেবে iQOO7 লঞ্চ হয়েছিল। শক্তিশালী পারফরম্যান্স iQOO-র ব্র্যান্ড ভ্যালু। যার ফলে Antutu বেঞ্চমার্কে প্রথম স্থানে অধিষ্ঠিত এই ফোনটির গড় স্কোরও বেশী। Antutu-র র‌্যাঙ্কিং তালিকায় এবার চোখ রাখা যাক।

গ্লোবাল টপ ১০ বেস্ট পারফর্মিং অ্যান্ড্রয়েড ফ্ল্যাগশিপ ফোন, ফেব্রুয়ারি ২০২১ (Global Top 10 Best Performing Android Phones)

ফোনের নাম গড় স্কোর
iQOO7 (স্ন্যাপড্রাগন ৮৮৮)৭,২৭,৭৩০
Mi 11 (স্ন্যাপড্রাগন ৮৮৮)৭,০৮,৯৯০
Samsung Galaxy S21 Ultra 5G (স্ন্যাপড্রাগন ৮৮৮) ১৬ জিবি +৫১২ জিবি ৬,৮০,১৩০
Huawei Mate 40 Pro (কিরিন ৯০০০)৬,৫৪,৬১৬
Samsung Galaxy S21+ 5G (এক্সিনস ২১০০)৬,৪৬,১৭২
Galaxy S21 Ultra 5G (এক্সিনস ২১০০)৬,৩৮,২৭২
Asus Rog Phone 3 (স্ন্যাপড্রাগন ৮৬৫+)৬,৩০,০৮৯
Oppo Find X2 Pro (স্ন্যাপড্রাগন ৮৬৫)৬,১০,৩৬৬
Samsung Galaxy S21 5G (এক্সিনস ২১০০)৬,০১,০৩১
OnePlus 8 Pro (স্ন্যাপড্রাগন ৮৬৫)৫,৯৬,৯২১

এবার মনে প্রশ্নের উদয় হতে পারে, ফলাফলগুলি গড় কেন করা হয়েছে? সর্বোচ্চ স্কোর না দেওয়ার কারণ কি? এই প্রসঙ্গে বলি, একটি মডেলে যেহেতু ১,০০০-এর বেশী তথ্য থাকে। তাই সেগুলি গড় করে তালিকা প্রস্তুত করা হয়েছে। Antutu V8-এর ওপর ভিত্তি করে ডেটাগুলি গণনা করা। আবার কোনো ফোনের যদি একাধিক মেমরি ভ্যারিয়েন্ট থাকে। সেক্ষেত্রে সর্বোচ্চ র‌্যাম-স্টোরেজ সংস্করণটির ওপরও ভিত্তি করে বেঞ্চমার্ক ডেটা তৈরি হয়েছে।

হোয়াটসঅ্যাপে খবর পেতে এখানে ক্লিক করুন