মার্চ মাসে বিশ্বের সেরা অ্যান্ড্রয়েড ফোন Black Shark 4, Antutu-র তালিকায় কে কোথায় দেখে নিন

বেঞ্চমার্কিং প্ল্যাটফর্ম Antutu ১ মার্চ থেকে ৩১ মার্চ পর্যন্ত বেঞ্চমার্ক ডেটা সংগ্রহ করে প্রতি মাসের মতো এবারেও বিশ্বের সেরা ১০টি পারফর্মিং অ্যান্ড্রয়েড ফ্ল্যাগশিপ ফোনের তালিকা প্রকাশ করেছে। গত মাসে সেহেতু Nubia, Asus, Oppo, Black Shark একাধিক প্রিমিয়াম স্মার্টফোন লঞ্চ করেছে, তাই ফেব্রুয়ারি মাসের প্রথম পাঁচে থাকা বিশ্বের টপ পারফর্মিং অ্যান্ড্রয়েড স্মার্টফোনগুলির জায়গা পুরোপুরি অদলবদল হয়েছে। AnTuTu-র বিচারে ফেব্রুয়ারি মাসের সেরা স্মার্টফোন iQOO7-কে স্থ্যানচুত করেছে Black Shark 4। ব্ল্যাক শার্ক ৪ গেমিং ফোনটি গড়ে ৭,৬৫,৫৭৯ পয়েন্ট পেয়ে পারফরম্যান্সের নিরিখে মার্চে বিশ্বের নম্বর ওয়ান অ্যান্ড্রয়েড স্মার্টফোনের শিরোপা ছিনিয়ে নিয়েছে।

Mi 11 Ultra-কে সরিয়ে বিশ্বের দ্বিতীয় বেস্ট পারফর্মিং অ্যান্ড্রয়েড ফ্ল্যাগশিপ ফোনের জায়গাটি Oppo Find X3 Pro দখল করেছে। অপ্পো ফাইন্ড এক্স৩ প্রো-র গড় স্কোর ৭,৪২,০৭৮। Samsung Galaxy S21 Ultra 5G-কে হঠিয়ে তৃতীয় স্থানে Red Magic 6 Pro নিজের নাম লিখিয়েছে। রেড ম্যাজিক ৬ এর প্রাপ্ত গড় স্কোর ৭,৪১,১০০ পয়েন্ট।

Antutu-র বেস্ট পারফর্মিং অ্যান্ড্রয়েড ফ্ল্যাগশিপ ফোনের তালিকায় চতুর্থ, পঞ্চম, ও ষষ্ঠ স্থানে যথাক্রমে রয়েছে Asus ROG Phone 5, Vivo X60 Pro+ ও ফেব্রুয়ারির সেরা টপ পারফর্মিং স্মার্টফোন iQOO7। আসুস আরওজি ৫ ফোন গড়ে ৭,২৯,৩০০ পয়েন্ট, ভিভো এক্স৬০ প্রো+ ৭,২৬,২১৬ পয়েন্ট, এবং আইকো ৭ ফোনটি ৭,২৫, ৪৭৮ পয়েন্ট স্কোর করেছে।

সপ্তম ও অস্টম স্থানে রয়েছে Redmi K40 Pro ও Xiaomi Mi 11। রেডমি কে৪০ প্রো ৭,১৯,৭৯৮ পয়েন্ট ও শাওমি এমআই ১১ ৭,১০,৫৮১ পয়েন্ট স্কোর করেছে৷ উল্লেখ্য, ফেব্রুয়ারিতে AnTuTu-র টপ ১০ বেস্ট পারফর্মিং অ্যান্ড্রয়েড ফ্ল্যাগশিপ ফোনের তালিকায় শাওমি এম আই ১১ দ্বিতীয় স্থানে ছিল।

শেষ দুটি স্থানে রয়েছে Meizu 18 দ্বয়, অর্থাৎ Meizu 18 ও Meizu 18 Pro। মেইজু ১৮ এর ঝুলিতে এসেছে ৭.১০,৪৫৯ পয়েন্ট ও মেইজু ১৮ প্রো পেয়েছে ৬,৯৮,৬১১ পয়েন্ট।

অত্যন্ত গুরুত্বপূর্ণ বিষয় হল তালিকায় থাকা প্রত্যেকটি ফোনেই একটি কমন ব্যাপার লক্ষ্য করা যাচ্ছে – দশটি ফোনই স্ন্যাপড্রাগন ৮৮৮ চিপসেট সহ এসেছে৷ এছাড়া, বলে রাখি, ফোনগুলির ১২ জিবি র‌্যাম + ২৫৬ জিবি স্টোরেজ ভ্যারিয়েন্টের ওপর ভিত্তি করে তালিকাটি তৈরি করা হয়েছে৷

হোয়াটসঅ্যাপে খবর পেতে এখানে ক্লিক করুন

টেকগাপে শুভ্রর প্রথম প্রযুক্তি বিষয়ক লেখায় হাতেখরি৷ স্নাতক স্তরের পড়াশোনার পাশাপাশি এখানেই চলতে থাকে শুভ্রর লেখালেখি৷ কলেজের অধ্যায় শেষ হওয়ার পর শুভ্র এখন টেকগাপের কনটেন্ট টিমের একজন গুরুত্বপূর্ণ সদস্য৷