এখন বিশ্ববাজারে সবচেয়ে শক্তিশালী Flagship Smartphone কোনটা? নাম শুনলে চমকে যাবেন

antutu-named-the-most-powerful-android-smartphones-in-the-global-market

সিপিইউ, জিপিইউ, ইউজার ইন্টারফেস, ও মেমরি, এই চারটি বিষয় বিবেচনা করে প্রতি মাসেই দশটি সেরা স্মার্টফোনের তালিকা প্রকাশ করে বেঞ্চমার্ক পরিমাপ করার জনপ্রিয় প্ল্যাটফর্ম আনটুটু (AnTuTu)। অক্টোবর বিভিন্ন ফোনের ডেটা সংগ্রহ করে সম্প্রতি তারা চীনে উপলব্ধ সেরা দশটি বেস্ট পারফর্মিং অ্যান্ড্রয়েড ফ্ল্যাগশিপ ফোনের নাম জানিয়েছিল। এবার আনটুটুর তরফ থেকে আরও একটি তালিকা প্রকাশ করা হয়েছে। তাতে, বিশ্ববাজারে  সবচেয়ে শক্তিশালী দশটি অ্যান্ড্রয়েড ফ্ল্যাগশিপ স্মার্টফোনের নাম সামনে আনা হয়েছে।

Global Top 10 Best Performing Flagship Phones, October 3021

অসামান্য ক্ষমতার পরিচয় দিয়ে অক্টোবরে টপ পারফর্মিং ফোনের তালিকায় এক নম্বরে Red Magic 6। আনটুটুর বেঞ্চমার্ক পরীক্ষায় এই গেমিং হ্যান্ডসেটের স্কোর (গড়) ৮৫৮৭৩৪। দ্বিতীয় স্থানে জায়গা পেয়েছে Rog Phone 5। প্রাপ্ত এভারেজ স্কোর ৮২১৩৩৯৷ তিন নম্বরে Realme GT। চলতি বছরে রিয়েলমির প্রথম ফ্ল্যাগশিপ ফোনটির গড় স্কোর 810510।

চতুর্থ স্থানে ৮০১২৩৮ গড় স্কোর করা iQOO7। তালিকায় পাঁচ নম্বর জায়গাটি OnePlus 9 Pro-র দখলে৷ স্কোর ৭৮৮২৫৮৷ শেষ পাঁচটি স্থানে রয়েছে যথাক্রমে Mi 11i, Asus Zenfone 8 Mini, Mi 11 Ultra, Galaxy S21 Ultra 5G, এবং Sony Xperia 1 III 5G।

উল্লেখ্য, উপরের ফোনগুলির সর্বোচ্চ র‌্যাম-স্টোরেজ সংস্করণের ওপরও ভিত্তি করে নম্বর দেওয়া হয়েছে। এবং আর একটি লক্ষ্যণীয় বিষয় হল, দশটি ফোনের মধ্যে প্রতিটিতে Snapdragon 888 প্রসেসর দেওয়া। অর্থাৎ সবচেয়ে পাওয়ারফুল প্রসেসর তৈরির সুনাম বজায় রাখল Qualcomm।

টেকগাপে শুভ্রর প্রথম প্রযুক্তি বিষয়ক লেখায় হাতেখরি৷ স্নাতক স্তরের পড়াশোনার পাশাপাশি এখানেই চলতে থাকে শুভ্রর লেখালেখি৷ কলেজের অধ্যায় শেষ হওয়ার পর শুভ্র এখন টেকগাপের কনটেন্ট টিমের একজন গুরুত্বপূর্ণ সদস্য৷