Apple নিয়ে আসলো AirPods (3rd generation) ও Music Voice সার্ভিস, দাম জেনে নিন

AirPods (3rd Generation) ছাড়াও ইভেন্টে Apple Music Voice service এবং HomePod mini -এর নতুন কালার ভ্যারিয়েন্ট লঞ্চ করা হয়েছে

apple-airpods-3rd-generation-3-music-voice-service-launched-in-india-rs-18500-specifications

গতকাল রাতে অনুষ্ঠিত ‘Apple Unleashed Event’-এ একঝাঁক নতুন প্রোডাক্ট লঞ্চ করলো Apple। এই ভার্চুয়াল ইভেন্টে নতুন MacBook Pro সহ AirPods (3rd Generation) ট্রু ওয়্যারলেস ইয়ারবাডের উপর থেকে পর্দা সরানো হয়েছে। Airpods 2 এর উত্তরসূরি হিসাবে সদ্য বাজারে পা রাখা এয়ারপডটি আপগ্রেডেড লুক এবং কিছু ব্যতিক্রমী ফিচারের সাথে এসেছে। এতে AAC-ELD কোডেক, স্প্যাশিয়াল অডিও টেকনোলজি, স্কিন-ডিটেক্ট সেন্সরের মতো আরো বেশ কয়েকটি আকর্ষণীয় ফিচার রয়েছে। তদুপরি, এই নতুন Apple অডিও গ্যাজেটে থাকছে একটি ওয়্যারলেস চার্জিং কেস, যা সংস্থার নিজস্ব ওয়্যারলেস পাওয়ার চার্জার MagSafe সমর্থন করে। উল্লেখ্য, AirPods (3rd Generation) ছাড়াও ইভেন্টে Apple Music Voice service এবং HomePod mini -এর নতুন কালার ভ্যারিয়েন্ট লঞ্চ করা হয়েছে।

Apple AirPods (3rd Generation) দাম ও প্রথম সেলের তারিখ

ভারতে অ্যাপল এয়ারপডস (থার্ড জেনারেশন)-এর দাম ১৮,৫০০ টাকা নির্ধারণ করা হয়েছে। এই নতুন TWS (ট্রু ওয়্যারলেস স্টেরিও) ইয়ারবাড আগামী সোমবার অর্থাৎ ২৬ অক্টোবর থেকে অ্যাপল ইন্ডিয়ার অনলাইন স্টোরের মাধ্যমে কেনা যাবে।

Apple AirPods (3rd Generation) স্পেসিফিকেশন

অ্যাপলের তৃতীয় প্রজন্মের এয়ারপডস ওরফে এয়ারপডস (থার্ড জেনারেশন) -এর বাহ্যিক ডিজাইন অনেকটা পূর্বসূরি AirPods Pro এর ন্যায়। এই ইয়ারবাডটি প্রেসার কন্ট্রোলের জন্য ফোর্স সেন্সর সহ এসেছে। পূর্বসূরির মতো এতেও হ্যান্ডস ফ্রি ‘সিরি’ ভয়েস অ্যাসিস্টেন্ট এআই ফিচার উপলব্ধ। অ্যাপল মিউজিক স্ট্রিমিং সার্ভিসের ক্ষেত্রে এতে ডলবি অ্যাটমস টেকনোলজির সাপোর্ট পাওয়া যাবে। এয়ারপডস (থার্ড জেনারেশন) একটি কাস্টম ড্রাইভার এবং হাই ডাইনামিক রেঞ্জ অ্যামপ্লিফায়ারের সাথে এসেছে, যা এনহ্যান্সড ব্যাস আউটপুট এবং স্পষ্ট সাউন্ড অফার করবে।

অ্যাপলের উক্ত অডিও ডিভাইসে AAC-ELD কোডেক প্রোগ্রাম বর্তমান, যা ফেসটাইম কলিংয়ের ক্ষেত্রে ফুল এইচডি কোয়ালিটির সাউন্ড সরবরাহ করে। আবার, রিয়েল টাইম মিউজিক উপভোগের জন্য এতে অ্যাডাপটিভ ইকিউ (Adaptive EQ) সাপোর্টও পাওয়া যাবে। পূর্বসূরি এয়ারপডস প্রো এবং ম্যাক্সের মতো এই নেক্সট জেনারেশনর এয়ারপডেও ডায়নামিক হেড ট্র্যাকিং সমেত স্প্যাশিয়াল অডিও টেকনোলজি উপস্থিত। এছাড়া, থাকছে স্কিন-ডিটেক্ট সেন্সর, যা ইউজারের অ্যাক্টিভিটির উপর নির্ভর করে মিউজিক প্লে বা পজ করবে। অর্থাৎ, কান থেকে বাড সরানো মাত্রই চলমান মিউজিক ট্র্যাককে নিজে থেকে পজ করে দেবে এই সেন্সর।

AirPods (3rd Generation) ৬ ঘন্টা পর্যন্ত লিসেনিং টাইম এবং ৪ ঘন্টা পর্যন্ত টকটাইম সরবরাহ করবে। এতে ম্যাগসেফের মাধ্যমে ওয়্যারলেস চার্জিং সাপোর্ট পাওয়া যাবে। কোম্পানির দাবি তৃতীয় প্রজন্মের এই এয়ারপড মাত্র ৫ মিনিটের স্বল্প চার্জে ১ ঘন্টা পর্যন্ত এবং চার্জিং কেস সমেত ফুল চার্জে ৩০ ঘন্টা পর্যন্ত প্লেব্যাক টাইম অফার করবে।

হোয়াটসঅ্যাপে খবর পেতে এখানে ক্লিক করুন

শুভেচ্ছা বহুমুখী প্রতিভার অধিকারী। তিনি একদিকে যেমন ফটোগ্রাফার, তেমনি পাশাপাশি লেখিকাও। এছাড়াও তার শখের মধ্যে আছে বই পড়া, গান গাওয়া, ছবি আঁকা এবং ওয়েব ডিজাইন। শুভেচ্ছা আমাদের টেকগাপ পরিবারের একজন নতুন সদস্য।