হারিয়ে যাওয়া ছোট জিনিসও খুঁজে পাবেন মুহূর্তে, মার্চে আসছে Apple Airtag

apple-airtag-ipad-pro-launch-date-tipped-in-march

অ্যাপলের এয়ারট্যাগ (Airtag) নামক একটি ট্র্যাকিং ডিভাইস নিয়ে বেশ দীর্ঘদিন ধরেই গুঞ্জন চলছে। গতবছর এপ্রিলে, ঘটনাক্রমে অ্যাপলের একটি অফিসিয়াল প্রোডাক্ট ভিডিওতে এয়ারট্যাগের অস্বিত্বের বিষয়ে আমরা কনফার্মমেশন পেয়েছিলাম। ভিডিওটিতে আমরা দেখেছিলাম, ফাইন্ড মাই আইফোনের ইউজার ইন্টারফেসে এই ট্র্যাকিং ডিভাইসটির সাপোর্ট রয়েছে। এটি কবে রিলিজ করা হবে তা নিয়ে অনেকেই ভিন্ন ভিন্ন অভিমত পোষণ করেছিলেন। তবে সম্প্রতি টিপ্সটার জন প্রোসার দাবি করছেন, আগামী মার্চেই Apple Airtag লঞ্চ হচ্ছে। তিনি আরও বলছেন অ্যাপলের নতুন iPad Pro মডেলগুলিও একইসময়ে রিলিজ হবে।

Apple সাধারণত প্রতিবছর মার্চে তার নতুন হার্ডওয়্যার প্রোডাক্টের জন্য লঞ্চ ইভেন্ট রাখে। পূর্বে, অ্যাপেল বিশ্লেষক মিং-চি কুও বলেছিলেন, ২০২১-এর প্রথমদিকে নতুন আইপ্যাড প্রো লঞ্চ হওয়ার সম্ভাবনা আছে। আবার গতবছর একাধিক রিপোর্টে বলা হয়েছিল, মার্চ, ২০২১-এ অ্যাপলের এয়ারট্যাগের ওপর থেকে পর্দা উঠবে।

টুইটের মাধ্যমে জন প্রোসার জানিয়েছেন, এয়ারট্যাগ লঞ্চের জন্য মার্চ মাস নির্ধারিত করা  হয়েছে। লঞ্চে আরও বিলম্ব ঘটবে কিনা সেই ব্যাপারে তিনি কিছু শোনেননি। উল্লেখ্য, বিভিন্ন ডিভাইস এবং আইটেমকে শনাক্ত সক্ষম স্যামসাংয়ের স্মার্টট্যাগকে টেক্কা দিতেই এয়ারট্যাগের আগমন ঘটছে। এর কার্যকারিতার বিষয়েও আমরা কিছুটা জানি। বোতলের ঢাকনার মতো দেখতে এই ট্র্যাকিং ডিভাইসটির সাথে আইফোনে ফাইন্ড মাই অ্যাপ লিঙ্ক করা থাকবে৷ যা, ট্যাগযুক্ত পণ্যগুলির অবস্থান খুঁজে পেতে সাহায্য করবে।

iPad-এর প্রসঙ্গে আসলে, Apple নতুন আইপ্যাড মডেলগুলি ১১-ইঞ্চি এবং ১২.৯ ইঞ্চি স্ক্রিনের সাথে লঞ্চ করতে পারে। ১২.৯ ইঞ্চি iPad Pro-তে মিনি-এলইডি প্যানেল থাকবে বলে জল্পনা চলছে।

হোয়াটসঅ্যাপে খবর পেতে এখানে ক্লিক করুন