Apple California Streaming: ১৪ সেপ্টেম্বর লঞ্চ হচ্ছে iPhone 13 সিরিজ, কোন কোন মডেল আসছে জেনে নিন

Apple iPhone 13 সিরিজের এর California Streaming ইভেন্ট ভার্চুয়ালি অনুষ্ঠিত হবে

apple-california-streaming-event-invite-14-september-iphone-13-series-what-to-expect

California Streaming: Apple তাদের iPhone 13 সিরিজের লঞ্চের তারিখ ঘোষণা করল। আগামী ১৪ সেপ্টেম্বর আসন্ন আইফোন মডেলগুলি ক্যালিফোর্নিয়া স্ট্রিমিং অ্যাপল ইভেন্টে (California Streaming Apple event) লঞ্চ করা হবে। করোনাকালে অন্যান্য ইভেন্টের মতো, Apple iPhone 13 এর লঞ্চ ইভেন্টও ভার্চুয়ালি অনুষ্ঠিত হবে। এই ইভেন্ট সরাসরি Apple এর অফিসিয়াল ওয়েবসাইট থেকে দেখা যাবে। যদিও ইভেন্টে কোন কোন প্রোডাক্টের ওপর থেকে পর্দা সরানো হবে তা নিশ্চিত করা হয়নি, তবে বলার অপেক্ষা রাখে না যে iPhone 13 সিরিজের আত্মপ্রকাশ ঘটবে এই ইভেন্টের মাধ্যমে।

California Streaming Apple event কখন অনুষ্ঠিত হবে

অ্যাপল জানিয়েছে, ক্যালিফোর্নিয়া স্ট্রিমিং ইভেন্ট আগামী ১৪ সেপ্টেম্বর ভারতীয় সময় রাত ১০.৩০ থেকে শুরু হবে। এই ইভেন্ট Apple.com ওয়েবসাইট থেকে দেখা যাবে।

Apple Watch Series 7 ও AirPods 3 লঞ্চ হতে পারে

আইফোন ১৩ সিরিজের পাশাপাশি এই ইভেন্টে অ্যাপল ওয়াচ সিরিজ ৭ স্মার্টওয়াচ লঞ্চ হবে বলে অনুমান করা হচ্ছে। কয়েকদিন আগেই এই স্মার্টওয়াচ সম্পর্কে বিভিন্ন তথ্য সামনে এসেছিল। এছাড়া অ্যাপল এয়ারপডস ৩ এর ওপর থেকেও পর্দা সরানো হতে পারে।

iPhone 13 সিরিজে থাকবে ৪টি মডেল

রিপোর্ট অনুযায়ী, গতবছরের মতো এবছরও আইফোন ১৩ সিরিজের অধীনে চারটি মডেল লঞ্চ করা হবে। যেগুলি হল iPhone 13, iPhone 13 mini, iPhone 13 Pro ও iPhone 13 Pro Max।

iPhone 13 সিরিজ সম্পর্কে কি জানা গেছে

আইফোন ১৩ সিরিজের ডিজাইনে ব্যাপক পরিবর্তন না আনা হলেও, জানা গেছে এগুলিতে ছোট নচ থাকবে। আবার প্রো মডেলে LTPO ১২০ হার্টজ রিফ্রেশ রেটের ডিসপ্লে এবং বেস মডেলগুলিতে ৬০ হার্টজ রিফ্রেশ রেটের ডিসপ্লে দেওয়া হতে পারে। এছাড়া আল্ট্রা ওয়াইড ক্যামেরা তে অটোফোকাস সাপোর্ট সহ ৬-পিস লেন্স থাকতে পারে।

ব্যাটারি ক্যাপাসিটির দিক থেকেও নতুন আইফোন আরো শক্তিশালী হতে চলেছে। iPhone 13 mini আসতে পারে ২,৪০৬ এমএএইচ ব্যাটারি সহ, যেখানে iPhone 13 ও iPhone 13 মডেলে পাওয়া যেতে পারে ৩,০৯৫ এমএএইচ ব্যাটারি। আবার ৪,৩২৫ এমএএইচ ব্যাটারি থাকতে পারে iPhone 13 Pro Max মডেলে। আবার এগুলিতে ব্যবহার করা হবে বায়োনিক এ১৫ প্রসেসর।

হোয়াটসঅ্যাপে খবর পেতে এখানে ক্লিক করুন

Passionate techie. Professional tech writer. A true cricket fan. Julai is a senior editor For Techgup and has frequently written about smartphones, apps, telecom News. You can follow him on Twitter @Julai_Mondal.