আগামীকাল আসছে Apple iPhone 13 সিরিজ, Flipkart থেকে সরাসরি লঞ্চ ইভেন্ট দেখা যাবে

Apple -এর 'ক্যালিফোর্নিমা স্ট্রিমিং' ইভেন্ট Flipkart সম্প্রচার করবে বলে অনুমান করা হচ্ছে

apple-california-streaming-iphone-13-launch-event-to-telecast-on-flipkart

আগামীকাল, অর্থাৎ ১৪ই সেপ্টেম্বর অ্যাপল (Apple) অনুরাগীদের জন্য একটি অত্যন্ত গুরুত্বপূর্ণ দিন হতে চলেছে। কারণ সেদিন সংস্থাটি তাদের একাধিক নতুন ডিভাইস প্রকাশ্যে আনবে। এই তালিকায় iPhone 13 এর পাশাপাশি রয়েছে Apple Watch ও Airpod এর সাম্প্রতিক সংস্করণ। ১৪ই সেপ্টেম্বরের ইভেন্টটি ‘ক্যালিফোর্নিয়া স্ট্রিমিং’ নামে সারা বিশ্বে সম্প্রচার করা হবে বলে Apple জানিয়েছে। সংস্থার ওয়েবসাইট ও ইউটিউব চ্যানেলের মাধ্যমে এই সম্প্রচার দেখার সুযোগ মিলবে। যদিও ইউটিউব চ্যানেলে অনুষ্ঠানটি দেখতে হলে Apple TV অ্যাপ্লিকেশন ব্যবহার আবশ্যিক। এছাড়াও সম্প্রতি আরো একটি প্ল্যাটফর্মের সাহায্যে ক্যালিফোর্নিয়া স্ট্রিমিং ইভেন্টের সাক্ষী থাকা যাবে বলে জানা গিয়েছে।

Apple -এর ‘ক্যালিফোর্নিমা স্ট্রিমিং’ ইভেন্ট সম্প্রচার করবে Flipkart ?

আজ্ঞে হ্যাঁ, অন্তত তেমনটাই দেখা যাচ্ছে। অন্য কোথাও নয় বরং ফ্লিপকার্টে সম্প্রতি একটি ওয়েব পেজের আবির্ভাব ঘটেছে, যেখানে স্পষ্ট বলা হয়েছে যে আগামী ১৪ই সেপ্টেম্বর তাদের প্ল্যাটফর্ম থেকেও অ্যাপলের ক্যালিফোর্নিয়া স্ট্রিমিং সম্প্রচার করা হবে। সম্প্রচারের শুরু ভারতীয় সময় রাত্রি ১০.৩০ মিনিটে। একইসাথে ওয়েবপেজে ফ্লিপকার্ট আসন্ন ইভেন্টের ইউটিউব লিংক শেয়ার করেছে। এর বেশী আর কিছুই এখন পর্যন্ত সামনে আসেনি।

আসন্ন ইভেন্টে যে সব Apple পণ্য প্রকাশ্যে আসবে

অ্যাপলের আগামী ইভেন্ট গুরুত্বপূর্ণ কারণ সেখানে অ্যাপল আইফোন ১৩ সিরিজের (Apple iPhone 13 Series) নয়া ডিভাইসগুলি লঞ্চ করা হবে। এছাড়া অ্যাপল ওয়াচ সিরিজ ৭ (Apple Watch 7 Series), তৃতীয় প্রজন্মের এয়ারপড প্রো (Airpods Pro) ও নতুন আইপ্যাড (iPad) ডিভাইসের উপর থেকে পর্দা সরানো হবে।

বাজার কাঁপাতে আসছে Apple iPhone 13 সিরিজ

Apple iPhone 12 -এর মতো Apple iPhone 13 সিরিজেও মোট চারটি ডিভাইস থাকবে। এগুলি হলো – iPhone 13, iPhone 13 mini, iPhone 13 Pro এবং iPhone 13 Pro Max, যারা প্রত্যেকেই পূর্ববর্তী সংস্করণের আইফোনের তুলনায় ছোট নচ ডিসপ্লে সহ আসবে। এই সিরিজের প্রো মডেল ১২০ হার্টজের (Hz) ডিসপ্লে রিফ্রেশ রেটের সঙ্গে উপলব্ধ হবে।

এছাড়া আইফোন ১৩ সিরিজের ডিভাইসগুলিতে ব্যাটারি ও ক্যামেরার ব্যাপক উন্নতি চোখে পড়বে। পূর্বের তুলনায় আসন্ন সংস্করণের ব্যাটারি ১৮ থেকে ২০ শতাংশ অধিক কার্যক্ষম হবে বলে জানা গিয়েছে।

ক্যামেরার ক্ষেত্রে অপেক্ষাকৃত বড় সেন্সরের ব্যবহার দেখা যাবে। এগুলি সেন্সর-শিফ্ট স্টেবিলাইজেশন ফিচারের সঙ্গে আসবে। তাছাড়া পোর্ট্রেট সিনেম্যাটিক ভিডিও ফিচার অন্তর্ভুক্তির ফলে ক্যামেরার আকর্ষণ আরো বৃদ্ধি পাবে।

হোয়াটসঅ্যাপে খবর পেতে এখানে ক্লিক করুন

One of the newest members of the Techgup Family. Soumo grew his liking for gadgets almost a decade back while searching for his first smartphone, and started writing about tech recently in 2020