চলতি বছরেই আসতে পারে ফোল্ডিং iPhone, থাকবে Apple Pencil সাপোর্ট

apple-folding-iphone-may-come-with-pencil-support-screen-size-leaked.jpg

স্মার্টফোন প্রেমীদের কাছে এখন ফোল্ডিং ডিসপ্লের ফোনগুলির চাহিদা দিন দিন বাড়ছে। দক্ষিণ কোরিয়ান কোম্পানি Samsung ইতিমধ্যেই বেশ কয়েকটি ফোল্ডিং ফোন বাজারে এনেছে। এছাড়াও Huawei, Motorola-র মত ব্র্যান্ডগুলিও পিছিয়ে নেই। তবে গত বছর থেকে শোনা যাচ্ছে, এই দলে নাম লেখাতে চলেছে আরও কয়েকটি স্মার্টফোন কোম্পানি। যার মধ্যে Xiaomi, Vivo ও Apple উল্লেখযোগ্য। কিছুদিন আগেই শোনা গিয়েছিল, Apple তাদের ডিভাইস প্রস্তুতকারক কোম্পানি Foxconn কে আপকামিং ফোল্ডিং আইফোন (Foldable iPhone) এর জন্য টেস্ট ইউনিট তৈরির নির্দেশ দিয়েছে।

এবার Phone Arena-র নতুন একটি রিপোর্টে জানানো হয়েছে, এই ফোল্ডিং আইফোনে Apple Pencil এর সাপোর্ট থাকবে। শুধু তাই নয়, এই ডিভাইসটি খুললে ৭.৩ ইঞ্চি থেকে ৭.৬ ইঞ্চির ডিসপ্লে পাওয়া যাবে। অবশ্যই এটি ওলেড ডিসপ্লে হবে। তবে প্রশ্ন হল, এতো বড় সাইজের কোনো স্মার্টফোনকে কি একহাতে ধরা সম্ভব হবে? যদিও রিপোর্টে এইবিষিয়ে কিছুই জানানো হয়নি।

তবে রিপোর্টে বলা হয়েছে, Apple এর এই ফোল্ডিং আইফোনটি, Samsung Galaxy Z Flip এর মত ক্ল্যামশেল ডিজাইন সহ আসতে পারে। এর লঞ্চ ডেটও আসন্ন বলে জানানো হয়েছে। যদিও লিকস্টার, Jon Prosser গতবছর জানিয়েছিলেন যে, ফোল্ডেবল আইফোন ২০২২ সালের দ্বিতীয়ার্ধের আগে বাজারে আসবে না। তাই এই রিপোর্ট কতটা সত্যি তা সময়ই বলবে।

এদিকে আমরা জানি যে, Apple নিজেই তার ডিভাইসগুলিতে এইমুহূর্তে পেন্সিলের সাপোর্ট দেয় না। সেক্ষেত্রে ফোল্ডেবল আইফোনে পেন্সিলের সাপোর্ট সত্যি চমকপ্রদ ব্যাপার হতে চলেছে। আসলে শোনা যাচ্ছে Samsung এর আসন্ন Galaxy Fold 3 তে S Pen সাপোর্ট থাকবে। হয়তো সেকারণেই অ্যাপলও তাদের ফোল্ডেবল আইফোনে এই ফিচার যুক্ত করতে চাইছে।

হোয়াটসঅ্যাপে খবর পেতে এখানে ক্লিক করুন