iPhone 13 কিনতে খসাতে হবে বেশি টাকা, পাওয়া যাবে না ৬৪ জিবি স্টোরেজ ভ্যারিয়েন্ট

apple-for-iphone-13-may-drop-64gb-storage-options-leaked-ahead-of-today-launch

সুদীর্ঘ চর্চার পর অবশেষে আজ Apple (অ্যাপল)-এর ক্যালিফোর্নিয়া স্ট্রিমিং ইভেন্টে আত্মপ্রকাশ করতে চলেছে নতুন iPhone 13 (আইফোন ১৩) সিরিজ। স্বাভাবিকভাবেই নতুন প্রিমিয়াম ফোনগুলিকে নিয়ে বাজারের জল্পনা এখন তুঙ্গে! কিন্তু লঞ্চের ঠিক আগে এবার আসন্ন আইফোন মডেলের (iPhone 13, iPhone 13 Pro, iPhone 13 Pro Max এবং iPhone 13 mini) স্টোরেজ সম্পর্কে নতুন তথ্য সামনে এসেছে। অ্যাপল বিশ্লেষক মিং-চি কুও দাবি করেছেন যে, এই সিরিজের প্রো মডেলগুলিতে ১ টিবি পর্যন্ত স্টোরেজ দেখা যাবে। আবার বেস ও মিনি মডেল ১২৮ জিবি স্টোরেজ ভ্যারিয়েন্ট থেকে পাওয়া যাবে। অর্থাৎ আগের মত এই দুটি আইফোন মডেল ৬৪ জিবি স্টোরেজ ভ্যারিয়েন্টে বাজারে আসবে না।

iPhone 13 সিরিজে থাকবে না ৬৪ জিবি স্টোরেজ ভ্যারিয়েন্ট

রিপোর্ট অনুযায়ী, আইফোন ১৩ মোট তিনটি স্টোরেজ (১২৮ জিবি, ২৫৬ জিবি এবং ৫১২ জিবি) ভ্যারিয়েন্টে আসবে। আবার সিরিজের সবচেয়ে সস্তা এবং কম্প্যাক্ট মডেল আইফোন ১৩ মিনি-ও একই স্টোরেজ অপশনে বিক্রি হবে।

অন্যদিকে আইফোন ১৩ প্রো এবং আইফোন ১৩ প্রো ম্যাক্স ফোন দুটিতে থাকবে ১২৮ জিবি, ২৫৬ জিবি, ৫১২ জিবি এবং ১ টেরাবাইট স্টোরেজ।

সেক্ষেত্রে যদি এই জল্পনা সত্য হয়, তাহলে ধরে নেওয়া যায় যে Apple ডিভাইসগুলির দাম বাড়িয়ে দেবে। আবার মার্কেট বিশেষজ্ঞরা মনে করছেন, এই সিদ্ধান্তের কারণে Apple আগের তুলনায় অনেক বেশি মার্জিন অর্জন করবে।

বলে রাখি, বিগত কয়েক মাস ধরে প্রকাশিত রিপোর্ট এবং হালফিলের এই গুঞ্জন বাস্তবে প্রতিফলিত হবে কিনা তা আর মাত্র কয়েক ঘন্টা পর নিশ্চিত হয়ে যাবে। আপনি যদি সরাসরি iPhone 13 সিরিজের লঞ্চ ইভেন্ট দেখতে চান, তাহলে রাত ১০.৩০ থেকে চোখ রাখতে পারেন Apple.com ওয়েবসাইটে।

হোয়াটসঅ্যাপে খবর পেতে এখানে ক্লিক করুন

A person who enjoys creating, buying, testing, evaluating and learning about new technology.