ভারতে এল Apple iMac, দশম জেনারেশন ইন্টেল প্রসেসরের সাথে কাজ হবে সুপারফাস্ট

apple-imac-launched-price-in-india-rs-169990-10th-generation-intel-processor

বিখ্যাত টেকনোলজি ব্র্যান্ড Apple মঙ্গলবার তাদের নতুন ২৭ ইঞ্চির iMac লঞ্চ করে করলো। এতে আপনারা অত্যন্ত দ্রুত পারফরম্যান্স, এসএসডি স্টোরেজ, রেটিনা 5K ডিসপ্লে এবং হাই কোয়ালিটি ক্যামেরা, স্পিকার ও মাইক পেয়ে যাবেন। নতুন Apple iMac ডিভাইসে আপনারা অত্যন্ত দ্রুত কার্যশীল ইন্টেল ডেকাকোর (১০ কোর ) প্রসেসর, মেমোরি ক্যাপাসিটি, নতুন যুগের AMD গ্রাফিক্স কার্ড এবং সুপারফাস্ট এসএসডি স্টোরেজ পেয়ে যাবেন, নতুন এই ম্যাক ল্যাপটপের দাম শুরু হচ্ছে ১,৬৯,৯৯০ টাকা থেকে।

Apple iMac ফিচার এবং স্পেসিফিকেশন

এই নতুন ২৭ ইঞ্চির iMac ল্যাপটপে আপনারা পাবেন ৬ এবং ৮ কোরের ১০ম জেনারেশন ইন্টেল প্রসেসর, যার কারণে আপনার কাজ করার গতি অত্যন্ত দ্রুত হয়ে যাবে। এছাড়াও যারা আরো ভালো প্রসেসার চান তাদের জন্য, একটি ইন্টেল ১০ কোর প্রসেসর ভ্যারিয়েন্ট রয়েছে। এছাড়াও সিপিইউ পারফরম্যান্স বৃদ্ধি করার জন্য এই ল্যাপটপ এ টার্বো বুস্ট ৫.০ গিগাহার্টজ টেকনোলজি ব্যবহার করা হয়েছে, যা আপনার পারফরম্যান্স ৬৫ শতাংশ বৃদ্ধি করবে।

অ্যাপেলের এই নতুন ম্যাক ল্যাপটপে AMD এর Radeon Pro 5000 গ্রাফিক্স কার্ড এর কারণে ৫৫ শতাংশ দ্রুত গ্রাফিক্স পারফরম্যান্স পাবেন। এই গ্রাফিক্স কার্ড অত্যন্ত দ্রুত কাজ করতে পারে এবং অনেক বেশি পাওয়ার এফিসিয়েন্ট। এর ফলে আপনার বিদ্যুতের খরচ কম হবে সঙ্গে আপনি আরো তাড়াতাড়ি বিভিন্ন ধরনের ভিডিও রেন্ডারিং ও এডিটিং, এডিটিং সফটওয়্যার, বড় গেম চালাতে পারবেন।

ল্যাপটপে কিছু মেমোরি ইনটেনসিভ অ্যাপ্লিকেশন রয়েছে। Apple iMac এর বিশেষ ফিচার হলো, ডাবল মেমোরি ক্যাপাসিটি যা আপনাকে ১২৮ জিবি অব্দি মেমরি বৃদ্ধি করার সুযোগ দিচ্ছে। এছাড়াও এই ল্যাপটপে Apple T 2 সিকিউরিটি চিপসেট ব্যবহার করা হয়েছে, যা হলো অ্যাপলের নিজস্ব কাস্টম ডিজাইন্ড সেকেন্ড জেনারেশন সিলিকন চিপসেট।

শুধুমাত্র এই ল্যাপটপটি নয়, অ্যাপল এর সাথে আরও একটি ২১.৫ ইঞ্চির iMac মার্কেটে নিয়ে এসেছে যাতে আপনারা স্ট্যান্ডার্ড এসএসডি সার্ভিস পেয়ে যাবেন। এই ২১.৫ ইঞ্চির iMac ল্যাপটপের দাম রাখা হয়েছে ৯৯,৯৯০ টাকা। আবার iMac Pro ল্যাপটপের দাম রাখা হয়েছে ৪,৬৪,৯০০ টাকা। আপনারা এই মাসের শেষের দিকে নির্দিষ্ট কিছু অ্যাপল রিটেইলারের কাছ থেকে এই ২১.৫ ইঞ্চির iMac ও iMac Pro কিনতে পারেন।